১০৩ বছর বয়সে হলিউড কিংবদন্তি কার্ক ডগলাসের জীবনাবসান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কার্ক ডগলাস

walton

না ফেরার দেশে চলে গেলেন কিংবদন্তি মার্কিন অভিনেতা, প্রযোজক, পরিচালক ও লেখক কার্ক ডগলাস (১০৩)। বুধবার (০৫ ফেব্রুয়ারি) তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। এই অস্কারজয়ী অভিনেতা ছিলেন হলিউডের সোনালি যুগের প্রভাবশালী ​তারকাদের একজন।

কার্কের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তার বড় ছেলে অস্কারজয়ী অভিনেতা মাইকেল ডগলাস। তিনি ইনস্টাগ্রামে লেখেন, ‘আমি এবং আমার ভাই অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে কার্ক ডগলাস ১০৩ বছর বয়সে আমাদের ছেড়ে চলে গেছেন।’
সিনেমার দৃশ্যে কার্ক ডগলাস

১৯১৬ সালের ৯ ডিসেম্বর যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে কার্ক ডগলাস জন্ম নেন। বিশ শতকে হলিউডে সবচেয়ে জনপ্রিয় অভিনেতাদের অন্যতম একজন তিনি। ১৯৪৬ সালে ‘দ্য স্ট্রেঞ্জ লাভ অব মার্থা আইভার্স’ সিনেমা দিয়ে বড় পর্দায় তার অভিষেক ঘটে। প্রায় একশ’ টেলিভিশন নাটক ও সিনেমার কেন্দ্রীয় চরিত্রে তাকে দেখা গেছে। 

‘দ্য ব্যাড অ্যান্ড দ্য বিউটিফুল’, ‘অ্যাক্ট অব লাভ’, ‘টু থাউজেন্ড লিগ আন্ডার দ্য সি’, ‘চ্যাম্পিয়ন’ ও ‘স্পার্টাকাস’র মতো অসংখ্য দর্শক নন্দিত সিনেমার অভিনেতা ছিলেন তিনি। কার্ক ডগলাস

তিনি একাধারে মঞ্চ ও সিনেমায় অভিনয় করে গেছেন। ১৯৪৯ সালের ‘চ্যাম্পিয়ন’ চলচ্চিত্রে বক্সারের চরিত্র দিয়ে নিজের প্রথম অস্কার মনোনয়ন অর্জন করেন তিনি। এরপরেও আরও দুইবার অস্কারের জন্য মনোনীত হন তিনি। ১৯৯৬ সালে অস্কার পান এই প্রতিভাবান অভিনেতা।

বাংলাদেশ সময়: ১০১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২০
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন: হলিউড
চাঁদপুর লকডাউন
জন্মদিনে নিঃসঙ্গ জয়া, আবেগঘন বার্তা অভিষেক-শ্বেতার
বরিশালে অটোরিকশায় বাসদের ফ্রি অ্যাম্বুলেন্স সেবা
খুনি মাজেদের ফাঁসি যেকোনো সময়
করোনা চিকিৎসার সরঞ্জাম দিল চায়না রেলওয়ে গ্রুপ


পুলিশ সদস্যদের সুরক্ষা নিশ্চিতে সদরদপ্তরের আহ্বান
করোনার কারণে বাংলাদেশ সফরে আসছে না অস্ট্রেলিয়া
রোববার থেকে ব্যাংক লেনদেন আড়াই ঘণ্টা
মার্কিন নাগরিকদের জন্য বিশেষ ফ্লাইট ১৩ এপ্রিল
স্বাস্থ্যবিধি মেনে ধানকাটা শ্রমিকদের হাওরে যেতে বলেছে সরকার