সারা আলি খানের রূপান্তরের রহস্য

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগে ও পরে সারা আলি খান

walton

বলিউডের উঠতি তারকাদের মধ্যে অন্যতম জনপ্রিয় অভিনেত্রী সারা আলি খান। তার সৌন্দর্য, অভিনয় ও ছিপছিপে শরীরের প্রশংসা করেন সবাই। কিন্তু কয়েক বছর আগেও তার শরীর এমনটা ছিল না। সোজা কথায়, যথেষ্ট মোটা ছিলেন তিনি। কিন্তু কীভাবে ‘মোটু’ থেকে ‘পাতলু’ হলেন সারা? 

সম্প্রতি ইন্সটাগ্রামে কলেজ জীবনের একটি পুরনো ভিডিও শেয়ার করেন সারা। ভিডিওর ওই মহিলাই যে আজকের সারা, তা সহজে বিশ্বাস করা কঠিন। কিন্তু কীভাবে নিজের এমন আমূল রূপান্তর ঘটালেন সারা, তা নিয়ে ভক্ত-অনুরাগীদের আগ্রহ প্রচুর।

সে সময় ৯৬ কেজি ওজন ছিল সারার। এই ছিপছিপে তন্বীর মুখ যে এক সময় এ রকম গোল ছিল, তা কখনও ভাবা যায়! শুধু কি মুখ, সারা শরীরের অবস্থাও তেমনই ছিল। সেই সারাই বর্তমানে ৫২ কেজি ওজনের। গ্ল্যামার যেন ঝরে পড়ছে তার শরীর থেকে। সেই মোটা শরীর থেকে বর্তমানের ঝরঝরে শরীর লাভ করার জন্য তিনি পুরো কৃতিত্ব দেন তার প্রশিক্ষক নম্রতা পুরোহিতকে।

ছোটবেলা থেকেই মোটা ছিলেন সারা

বিষয়টা মোটেও সহজ ছিল না। কঠিন পরিশ্রম ও স্বাস্থ্যকর খাবার ছিল এর মূল রহস্য। দুইয়ের মেলবন্ধনে মাত্র দেড় বছরে ৪৪ কেজি ওজন কমিয়েছেন সারা।

সারা রোজ তিনটি ব্যায়াম অনুশীলন করতেন। সেই তিনটি ব্যায়ামই দ্রুত তার ওজন কমাতে সাহায্য করে। 

ভাইয়ের সঙ্গে সারা

বাবা-মার আদরের সারা ছোট থেকেই বেশ স্বাস্থ্যবানই ছিলেন। কিন্তু পরে স্নাতক স্তরের পড়াশোনার জন্য তিনি কলম্বিয়াতে থাকতে শুরু করেন। সারার দাবি, সেই সময় অস্বাস্থ্যকর খাদ্যাভাস তার এমন অবস্থা ঘটিয়েছিল। পিৎজা, বার্গারের পাশাপাশি সারার আবার পলিসিস্টিক ওভারি ডিসঅর্ডারও ছিল। এটাও তার ওজন বৃদ্ধির একটা কারণ ছিল। বন্ধুবান্ধবরাও তাকে নিয়ে হাসাহাসি করতেন। কিন্তু স্নাতক হওয়ার এক বছর আগে সারার জেদ চেপে বসে নিজেকে স্লিম করে তোলার। কিন্তু তার ওজন এতটাই বেশি ছিল যে প্রথম থেকেই ওই তিনটি ব্যায়াম তাকে করার অনুমতি দেননি তার প্রশিক্ষক।

মা অমৃতার সঙ্গে অভিনেত্রী সারা

প্রথমে সারাদিনে প্রচুর হাটতে শুরু করেন সারা। সঙ্গে ছিল সাইক্লিং এবং ট্রেডমিল। আর কঠিন ডায়েট চার্ট তো ছিলই। ওজন বেশ কিছুটা কমলে তারপর তিনি নিয়মিত জিমে যেতে শুরু করেন। তার জিম ট্রেনার তাকে দিয়ে একাধিক কঠিন ব্যায়াম করিয়েছেন। মনের জোরে সারাও পুঙ্খানুপুঙ্খভাবে অনুসরণ করে গিয়েছেন ট্রেনারকে। তার জিম ট্রেনার হলেন নম্রতা পুরোহিত। বক্সিং, কার্ডিয়ো এবং পাইলেটস -এই তিনটি পদ্ধতির সাহায্যে ক্রমে নিজেকে এমন ছিপছিপে করে তুলেছেন সারা।

রোজ দেড় ঘণ্টা তিনি জিম করেন। এ ছাড়া অনেকেই জানেন না সারা একজন প্রশিক্ষিত ওডিশি নৃত্যশিল্পী। তার রোজকার ফিটনেস চার্টে নাচের অনুশীলনও রয়েছে।

সারার বিবর্তন

এদিকে চলতি বছর সারা আলি খানের একাধিক সিনেমা বড় পর্দায় আসতে চলেছে। ২০১৮ সালে ‘কেদারনাথ’ ও ‘সিম্বা’র পর ২০১৯ সালটা একেবারেই ফাঁকা গেছে তার। তবে ভক্তদের তা পুষিয়ে দেবেন চলতি বছরে। কার্তিক আরিয়ানের সঙ্গে সারার ‘লাভ আজ কাল’ মুক্তি পেতে যাচ্ছে আসছে ‘ভ্যালেন্টাইনস ডে’ ১৪ ফেব্রুয়ারিতে। এরপর বরুণ ধাওয়ানের সঙ্গে ‘কুলি নাম্বার ওয়ান’ মুক্তি পাবে মহান মে দিবস পহেলা মে’তে। 

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২০
এমকেআর

ক্লিক করুন, আরো পড়ুন: বলিউড
মা হারালেন হাবিবুল বাশার সুমন
কোয়ারেন্টিন শেষে বরিশালে ১২০৪ জনকে ছাড়পত্র
জেলা প্রশাসনের খাবার গেল দিনমজুরদের বাড়ি
চলে গেলেন ফ্রান্সের ৮৪’র ইউরো জেতানো কোচ হিদালগো
ফেনীতে ৯৬১ বিদেশফেরত হোম কোয়ারেন্টিনে


১০ কেজি করে চাল-নগদ টাকা পাবে নিম্ন আয়ের মানুষ
বিনামূল্যে পিপিই সরবরাহ করার ঘোষণা ফর্টিস গ্রুপের
কোভিড-১৯ ঠেকাতে কমলনগরের হাট-বাজারে ‘সামাজিক দূরত্ব চিহ্ন’
বই-টেলিভিশন আর পরিবার নিয়ে কাটছে সময়
বন্ধ কারখানা শ্রমিকদের বাসায় থাকতে হবে, পাবেন বেতন