নেহরু বিশ্ববিদ্যালয়ের ঘটনায় নিরপেক্ষ থাকা যায় না: বরুণ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরুণ ধাওয়ান

walton

জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের (জেএনইউ) ক্যাম্পাসে প্রবেশ করে শিক্ষার্থীদের উপর মুখোশধারীদের ন্যাক্কারজনক হামলার ঘটনায় পুরো ভারত জুড়ে চলছে চরম অস্থিরতা। এ পরিস্থিতিতে নিন্দায় সবর হয়েছেন বলিউড-টলিউডের অনেক তারকা। এবার এ তালিকায় যুক্ত হলেন বরুণ ধাওয়ান।

শিক্ষার্থীদের উপর হামলার তীব্র নিন্দা জানিয়েছেন বরুণ। মঙ্গলবার (৭ জানুয়ারি) তার মুক্তি প্রতীক্ষিত সিনেমা ‘স্ট্রিট ড্যান্সার থ্রিডি’র প্রচারণায় মধ্য প্রদেশে গিয়েছিলেন বরুণ। সেখানেই জেএনইউ’র ঘটনায় প্রশ্নের মুখোখুখি হন তিনি। ‍উত্তরে বলেন, এ ধরনের ঘটনায় নিরপেক্ষ থাকা যায় না। আমিও চুপ থাকতে পারছি না। এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি।

তিনি আরও বলেন, শিক্ষাঙ্গনে প্রবেশ করে শিক্ষার্থীদের উপর হামলা চালানোর মতো ভয়ংকর ঘটনা আর হতে পারে না। এটা মেনে নেওয়া যায় না। অত্যন্ত দুঃজনক।

এ ঘটনায় সামাজিক যোগাযোগ্যমাধ্যম টুইটেও নিন্দা জানিয়েছেন বরুণ। সেখানে তিনি লেখেন, একজন ভারতীয় হিসেবে আইনের প্রতি আমি শ্রদ্ধাশীল। এ ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত অাইনের আওতায় এনে শাস্তি দেওয়া হোক।

রোববার (৫ জানুয়ারি) রাতে মুখে কাপড় বাঁধা এক দল যুবক নেহরু বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঢুকে হামলা ও ভাঙচুর চালায়। এ সময় তারা বিশ্ববিদ্যালয়ের সবরমতি ছাত্রাবাসে ঢুকে লোহার রড, বাঁশ, লাঠি দিয়ে শিক্ষার্থীদের মারধর করে। ওই হামলায় ঐশী ঘোষ’সহ ৩৪ জন আহত হন।

নিন্দনীয় এই ঘটনায় তোলপাড় শুরু হয়েছে দেশজুড়ে। অভিযোগ উঠেছে বিজেপির ছাত্র সংগঠন এবিভিপির বিরুদ্ধে। নিন্দায় সরব হয়েছে নাগরিক সমাজও।

বাংলাদেশ সময়: ২১৩৬ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৯
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন: বলিউড
২০ হাজার পরিবারকে চাল-ডাল দেবেন মেয়র লিটন
করোনা আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার চিঠি
প্রধানমন্ত্রীর তহবিলে ১০ কোটি টাকা দিচ্ছে বসুন্ধরা গ্রুপ
উল্লাপাড়ায় ৩০ গণপরিবহনকে জরিমানা
গরীব-অসহায়দের বাড়িতে খাদ্য পৌঁছে দিলেন মন্ত্রী শ ম রেজাউল


ডিএনসিসির পরিচ্ছন্নতা-মশক নিধনকর্মীদের গ্লাভস-জুতা বিতরণ
সিলেটে রাস্তার পাশে পড়ে থাকা বিদেশি নাগরিক আইসোলেশনে
বশেফমুবিপ্রবিতে প্রস্তুত হ্যান্ড স্যানিটাইজার বিতরণ 
নওগাঁয় মেয়েকে হত্যার অভিযোগে মা আটক
করোনা আতঙ্কে কষ্টে দিন কাটছে ছিন্নমূল মানুষের