প্রথমবারের মতো ‘ঢাকা মাউন্টেইন ফিল্ম ফেস্টিভ্যাল’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা মাউন্টেইন ফিল্ম ফেস্টিভ্যাল ২০২০' পোস্টার

walton

অনুষ্ঠিত হতে যাচ্ছে পর্বত বিষয়ক চলচ্চিত্র উৎসব ‘ঢাকা মাউন্টেইন ফিল্ম ফেস্টিভ্যাল ২০২০’। শুক্রবার (১০ জানুয়ারি) রাজধানীর নীলক্ষেতের রুহুল কুদ্দুস মিলনায়তনে দিনব্যাপী এই চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হবে। 

পাহাড়-পর্বত বিষয়ক প্ল্যাটফর্ম অদ্রি আয়োজিত এই উৎসবে শরীর চর্চা, স্কিইং, ট্রেকিং, রক ক্লাইম্বিং, সাইক্লিং, উদ্ধার অভিযান সংক্রান্ত তথ্যচিত্র, স্বল্পদৈর্ঘ্য এবং পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র রাখা হয়েছে প্রদর্শনীর তালিকায়।

অদ্রি সংশ্লিষ্টরা জানান, দেশের সীমানার বাইরে ভারত, নেপাল থেকে শুরু করে বাংলাদেশি পর্বতপিপাসুরা ঘুরে বেড়াচ্ছেন বিশ্বের আনাচে-কানাচে। পর্বত আর পর্বতসংশ্লিষ্ট বিষয়াদিতে তাই মানুষের আগ্রহও বৃদ্ধি পাচ্ছে। অদ্রি এই চর্চাকে উৎসাহিত করতে চায়। পর্বতকে উপভোগ করতে হলে পর্বতের কাছে যেতে হবে। মানুষকে পাহাড়ের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া। ইট পাথরের ঢাকায় বসে পর্বতকে চেনার শ্রেষ্ঠতম মাধ্যমগুলির একটি হচ্ছে চলচ্চিত্র। এ লক্ষ্য সামনে রেখেই আসছে ঢাকা মাউন্টেইন ফিল্ম ফেস্টিভ্যাল ২০২০। এবারই প্রথম এই চলচ্চিত্র উৎসব আয়োজন করা হয়েছে।


দিনব্যাপী এই চলচ্চিত্র উৎসবে সকাল ও বিকেল দুই সেশনে মোট ৮টি চলচ্চিত্র প্রদর্শিত হবে। প্রতি সেশনের জন্য ১০০ টাকা প্রবেশ মূল্য দিয়ে রোমাঞ্চপ্রিয়রা এই আসরের চলচ্চিত্রগুলো উপভোগ করতে পারবেন।

বাংলাদেশ সময়: ২৩০৫ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২০
জেআইএম

করোনা: আইনজীবীদের প্রণোদনা দেওয়ার দাবি
মোবাইল কলে জানালে পৌঁছে যা‌বে সহায়তা
ক্ষুদ্র-মাঝারি উদ্যোক্তাদের জন্য তহবিল গঠনের আহ্বান 
বরিশাল বিভাগে ২৪৬৪ জনের হোম কোয়ারেন্টিন সম্পন্ন
যুক্তরাষ্ট্রে করোনায় বিএনপি নেতার মৃত্যু, ফখরুলের শোক


সুন্দরগঞ্জে নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেল আরোহী নিহত
লোহাগাড়ায় আমিনুল ইসলামের ত্রাণ পেলো ১৮শ কর্মহীন শ্রমজীবী 
ফেনীতে মারা যাওয়া সেই যুবকের করোনা নেগেটিভ
মিরপুর থানার ‘করোনা প্রতিরোধ প্লাটুন’
মার্টিন লুথার কিংয়ের প্রয়াণ