পুরুষরাও যৌন নির্যাতনের শিকার হয়: সানি লিওন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সানি লিওন ও আরবাজ খান

walton

কর্মক্ষেত্রে যৌননিগ্রহ বিষয়ে বলিষ্ঠ মতামত দিয়ে আলোচনায় এসেছেন বলিউড অভিনেত্রী সানি লিওন। #মিটু আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, শুধু নারীরাই নয়, পুরুষদেরও যৌন নির্যাতন করা হয়! 

সম্প্রতি টাইমস অব ইন্ডিয়ার সঙ্গে একান্ত সাক্ষাৎকারে সানি লিওন ও তার সহঅভিনেতা আরবাজ খান কর্মক্ষেত্রে যৌন নির্যাতন বিষয়ে কথা বলেন। 

হলিউডের চিত্রপ্রযোজক হার্ভে ওয়েনস্টেইনের বিরুদ্ধে এক ডজনেরও বেশি যৌন নির্যাতনের অভিযোগ ওঠার পর সরব হয় সিনে দুনিয়া। #মিটু আন্দোলন জোরদার হয়। আর এই প্রতিবাদে সামিল হয়েছেন বলিউডের অনেক তারকাও। 

#মিটু আন্দোলনে বলিউডে প্রথম বড় প্রতিবাদটি করেন অভিনেত্রী তনুশ্রী দত্ত। তার তীব্র অভিযোগ অভিনেতা নানা পাটেকরের বিরুদ্ধে। এসময় তনুশ্রীর পাশে দাঁড়িয়েছেন আরও অনেক তারকা। #মিটু তথা যৌন নির্যাতন নিয়ে এ পর্যন্ত কথা বলেছেন সাইফ আলি খান, গুলজার, ঐশ্বরিয়া রাই বচ্চন, মৃণাল ঠাকুর, অদিতি রাও হায়দারি, তাপসী পান্নু, মালাইকা অরোরা, কাজল, বরুণ ধাওয়ান, শাহরুখ খান, রাধিকা আপ্তেসহ অনেকেই। এই তালিকায় যোগ হয়েছেন সানি লিওন ও আরবাজ খান।

কর্মক্ষেত্রে যৌননিগ্রহ প্রসঙ্গে সানি লিওন বলেন, অনেক যুবতী নারীই এরকম নিগ্রহের শিকার হয়ে থাকেন। এটা শুধু নারীদের ক্ষেত্রে নয়, পুরুষদের ক্ষেত্রেও ঘটে। আমি আশা করি, এটা রুখে দেওয়ার মতো শক্তি তাদের রয়েছে। তাদের বলা উচিত, এটা ঠিক নয়। ন্যায়ের জন্য তাদের লড়া উচিত। পরিবর্তন আনতে হলে আপনাকে অবশ্যই কথা বলতে হবে। যদি কথা না বলেন, কিছুই পরিবর্তন হবে না।’ 

এই অভিনেত্রী পুরুষদের আরও জানান, চুপ করে থাকলে তাদের সাহস আরও বাড়বে এবং এই জঘণ্য কাজ তারা ক্রমাগত করবে। তাই এই বিষয়ে মুখ খুলুন। আমার মতে অনেকটাই পরিবর্তন এসেছে।

এ বিষয়ে একইরকম মত প্রকাশ করেন ‘তেরা ইন্তেজার’ সিনেমায় সানির সহঅভিনেতা আরবাজ খানও।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৯
এমকেআর

ক্লিক করুন, আরো পড়ুন: বলিউড
মিরপুর স্টেডিয়াম চিকিৎসার জন্য দিতে প্রস্তুত বিসিবি
বগুড়ায় করোনা উপসর্গ নিয়ে মৃত্যু, ১৫ বাড়ি লকডাউন
ভারতীয় নাগরিকদের আতঙ্কিত না হওয়ার অনুরোধ রীভা গাঙ্গুলির
কাশিয়ানীতে পিকআপ ভ্যানচাপায় নিহত ১
মানুষকে ঘরে রাখতে বাজার নিয়ে পুলিশের ‘হোম সার্ভিস’


সাফল্যে বছর শেষ করলো ডিবিএল ফার্মা ইনক
সন্তানের মতোই বোনকে দেখেন কৃতি শ্যানন
সবাই এগিয়ে এলে করোনা মোকাবিলা সম্ভব: আতিক
সিলেটে হোম কোয়ারেন্টিন ছাড়লো ১৭৩৪ জন
শ্রমজীবীদের অর্থ সহায়তা দিলেন মেয়র নাছির