নতুন বছরের প্রথম সপ্তাহে নেই নতুন সিনেমা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘জয়নগরের জমিদার’ ও ‘রবিবার’ সিনেমার পোস্টার

walton

হতাশা দিয়েই শুরু হচ্ছে সিনেমা ইন্ডাস্ট্রির নতুন বছর। ২০২০ সালের প্রথম সপ্তাহে (শুক্রবার, ৩ জানুয়ারি) মুক্তি পাচ্ছে না নতুন কোন সিনেমা। বছরের প্রথম সিনেমা মুক্তি পাবে দ্বিতীয় সপ্তাহে।

বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু বাংলানিউজকে বলেন, ‘এটা আসলে আমাদের জন্য মন খারাপ হওয়ার মতো বিষয়। বছরের প্রথম সপ্তাহেই কোন সিনেমা মুক্তি পাচ্ছে না। তবে আমরা সমিতির পক্ষ থেকে এমন পরিস্থিতি থেকে ইন্ডাস্ট্রিকে বের করে আনতে আপ্রাণ চেষ্টা করছি।’ 

প্রথম সপ্তাহে সিনেমা মুক্তি না পাওয়ার কারণ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমার মনে হয় চলমান তীব্র শীত ও বিপিএল’র কারণে প্রযোজকরা দর্শক সঙ্কটের শঙ্কায় এ সময় নতুন সিনেমা মুক্তি দিতে চাচ্ছেন না। তবে ভালো সিনেমা হলে যে কোন পরিস্থিতিতে প্রেক্ষাগৃহে দর্শক আসবেই বলে আমার বিশ্বাস।’

এদিকে শুক্রবার কলকাতা থেকে আমদানিকৃত অতনু ঘোষ পরিচালিত প্রজেনজিৎ চট্টোপাধ্যায় ও জয়া আহসান জুটির সিনেমা ‘রবিবার’ মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু শেষ পর্যন্ত এ সিনেমাটিও এ সময়ে মুক্তি থেকে পিছিয়ে গেছে।

আগামী ১০ জানুয়ারি বছরের প্রথম সিনেমা হিসেবে মুক্তি পাবে এম সাখাওয়াত হোসেন পরিচালিত ‘জয়নগরের জমিদার’। সিনেমাটিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন রাসেল খান ও কানিজ লিয়া।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২০
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন: সিনেমা
রবীন্দ্র সরোবর যেন সবুজের গালিচা
ফলন ভালো হলেও বিক্রি নিয়ে দুশ্চিন্তায় পাহাড়ের কৃষক
করোনায় মারা গেলেন প্রথম কোনো ফুটবলার
শ্বাসকষ্ট নিয়ে চবি শিক্ষকের মৃত্যু
প্রথম ইউরোপীয় দেশ হিসেবে ‘করোনামুক্ত’ মন্টেনিগ্রো


উল্লাপাড়ায় ঘুড়ি কেনাবেচা নিয়ে সংঘর্ষে নিহত এক
ইডিইউতে হারমনি অব আর্টস আজ ও কাল
বিশ্ব তামাকমুক্ত দিবস রোববার
খুলনায় চিকিৎসাধীন অবস্থায় করোনা রোগীর মৃত্যু
ছোটপর্দায় আজকের খেলা