নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে মুখ খুললেন অক্ষয়

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অক্ষয় কুমার

walton

বিতর্কিত নাগরিকত্ব সংশোধন আইন (সিএবি) পাস হওয়াকে ঘিরে দুভাগে বিভক্ত হয়েছে ভারত। গোটা দেশ জুড়ে চলছে জোর বিক্ষোভ। ১০ ডিসেম্বরের পর থেকে এখনো পর্যন্ত বিক্ষোভে উত্তাল দেশটির বিভিন্ন রাজ্য। এই আইনের প্রতিবাদ জানিয়েছেন বেশ কয়েকজন বলিউড তারকা ও গায়ক। এবার এই নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে মুখ খুললেন অক্ষয় কুমার।

তিনি বলেন, আন্দোলনের পক্ষে-বিপক্ষে উভয়কেই হিংসা বন্ধ করতে হবে৷ প্রতিবাদের নামে হিংসাত্মক কোনো কাজ করা উচিত নয়৷ যার যে দাবি, তা নিয়ে আলোচনায় বসা উচিত৷ আলোচনার মাধ্যমেই সবকিছু মিটিয়ে নেওয়া উচিত। প্রতিবাদ করতে গিয়ে ভাঙচুর আর আগুন নিয়ে খেলা কখনোই ভালো কিছুর ঈগিত দেয় না।

এদিকে নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে সম্প্রতি উত্তপ্ত হয়ে ওঠে দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববদ্যালয়৷ যে বিক্ষোভ রদ করতে ছাত্র-ছাত্রীদের উপর পুলিশ লাঠিচার্জ চালায়, যা নিয়ে বিতর্ক শুরু হয় গোটা দেশ জুড়ে৷ 

জামিয়ায় শিক্ষার্থীদের উপর পুলিশের লাঠিচার্জের ভিডিওতে লাইক দিয়ে বিপাকে পড়েন অক্ষয় কুমার৷ ওই ভিডিওতে ভুল করে লাইক করে ফেলেছেন বলে পরবর্তীতে দাবি করেন তিনি৷ তা সত্ত্বেও খিলাড়ি’খ্যাত এই তারকাকে নিয়ে বিতর্ক থামেনি!

এদিকে নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে সম্প্রতি রাস্তায় নামেন অনুরাগ কাশ্যপ, আয়ুষ্মান খুরানা, স্বরা ভাস্কর, পরিণীতি চোপড়া, ফারহান আখতাররা। মুম্বাইয়ের রাস্তায় অস্থায়ী মঞ্চ বেঁধে নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদ করতে দেখা যায় তাদের।

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৯
ওএফবি 

ক্লিক করুন, আরো পড়ুন: বলিউড
করোনা হটাতে ১৯ হাজার কোটি টাকার ৪ প্রকল্প উঠছে একনেকে
শনিবার ভিডিও কনফারেন্সে ১৮ বিচারকের শপথ
সবকিছু খুলে দিলে বিপদ হবে ত্রিমুখী: ডা. লেলিন
স্বাস্থ্যবিধি মতো পরিস্থিতি মানিয়ে চলার ওপর গুরুত্ব সরকারের
খোলার ব্যাপারে ফের বৈঠকে বসছে রাবি প্রশাসন 


করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়ায় ঠাঁই হলো না স্বামীর বাড়ি
জয়পুরহাটে ঝড়ে ৫৫ লাখ টাকার ফসল নষ্ট, গৃহহীন ৩৭২০ জন
না’গঞ্জে হাসিব হত্যা মামলার আসামি গ্রেফতার
ডব্লিউএইচওর সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেন ট্রাম্প
সিলেটে র‌্যাবের ১৩ সদস্যসহ শনাক্ত আরও ৪৮ জন