যে গ্রামে শুটিং, সেখানেই হলো ‘কাঠবিড়ালী’র প্রিমিয়ার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘কাঠবিড়ালী’র প্রিমিয়ার, ছবি: বাংলানিউজ

walton

পাবনা থেকে: প্রেক্ষাগৃহে সিনেমার প্রিমিয়ারের খবর এসেছে এতদিন। ফ্ল্যাশ লাইটের ঝলকানি, রেড কার্পেট ও বিনোদন দুনিয়ার তারকাদের নিয়ে নানা আয়োজনে ভরপুর থাকে প্রিমিয়ারগুলো।

কিন্তু নবাগত পরিচালক নিয়ামুল মুক্তা সেই পথে হাঁটলেন না। তার নির্মিত ‘কাঠবিড়ালী’ সিনেমাটির প্রিমিয়ার করলেন ভিন্ন আমেজে, অজপাড়াগাঁয়ে। 

শুক্রবার (২৭ ডিসেম্বর) রাত ৮টায় পাবনার ভাঙ্গুরা উপজেলার গজারমারা গ্রামে পরিচালকের বাড়ির পাশেই এক মাঠে কনকনে শীতে সিনেমাটির প্রিমিয়ার অনুষ্ঠিত হয়েছে। এতে অংশ নিয়েছেন গ্রামের শতশত মানুষ।

পরিচালক মুক্তা বলেন, আমার সিনেমাটি নির্মাণের পেছনে এ গ্রামের মানুষের অনেক অবদান আছে। পুরো সিনেমাটির শুটিং হয়েছে এ গ্রামে। তারা সর্বাত্মক সহযোগিতা করেছেন। তাই সবার আগে আমি আমার গ্রামের মানুষদের সিনেমা দেখার সুযোগ করে দিয়েছি।

প্রিমিয়ারে অংশ নিতে ঢাকা থেকে ছুটে এসেছেন ‘কাঠবিড়ালী’র নায়িকা অর্চিতা স্পর্শিয়া। প্রিমিয়ার শুরুর আগে সাধারণ মানুষের ভালোবাসায় সিক্ত হয়েছেন তিনি। গ্রামের একজন হয়ে মিশে গেলেন সবার সঙ্গে।

‘কাঠবিড়ালী’র প্রিমিয়ার দেখতে আসা গ্রামবাসী, ছবি: বাংলানিউজস্পর্শিয়া বলেন, সিনেমার পুরো শুটিং এ গ্রামে করেছি। তাই এ গ্রামের মানুষদের সঙ্গে অন্য রকম একটা সম্পর্ক হয়ে গেছে। এখানে অনেকে আমার পরিচিত। তাদের ভালোবাসার টানেই ঢাকা থেকে ছুটে এসেছি। এখানে সবার ভালোবাসায় আমি মুগ্ধ।

প্রিমিয়ার ‘কাঠবিড়ালী’ দেখেছেন গ্রামের আক্কাস নামের এক ব্যক্তি। সিনেমাটি কেমন লাগছে জানতে চাইলে তিনি বলেন, এতদিন নিজের গ্রামকে চোখে দেখেছি। এখন দেখছি ক্যামেরার চোখে। এতো সুন্দর আমার গ্রাম সিনেমায় দেখে অসাধারণ লাগছে।

নিজেদের এ গ্রামকে ক্যামেরার চোখে পুরো বাংলাদেশের মানুষকে দেখানোর সুযোগ করে দেওয়ায় পরিচালক নেয়ামুল মুক্তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

‘কাঠবিড়ালী’র এ প্রিমিয়ারে হাজির হয়েছিলেন ভাঙ্গুরা পৌরসভার মেয়র গোলাম হাসনাইন রাসেল, মণ্ডতোষ ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রশিদ, উপজেলা ভাইস-চেয়ারম্যান গোলাম হাফিজ রঞ্জু, পরিচালক নিয়ামুল মুক্তার বাবা আব্দুল হামিদ মাস্টার। উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আজিদা পারভিন পাখিসহ অনেকে।

আগামী ১৭ জানুয়ারি মুক্তি পাবে মানবিক সম্পর্কের চড়াই-উতরাইয়ের গল্প নিয়ে নির্মিত সিনেমা ‘কাঠবিড়ালী’।

‘কাঠবিড়ালী’র গল্প লিখেছেন পরিচালক নিজেই। চিত্রনাট্য করেছেন তাসনিমুল তাজ। সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন অর্চিতা স্পর্শিয়া ও আসাদুজ্জামান আবীর। আরও অভিনয় করেছেন সাঈদ জামান, শাহরিয়ার ফেরদৌস, শিল্পী সরকার, হিন্দোল রায়, এ কে আজাদ, তানজিনা রহমান প্রমুখ। এটি প্রযোজনা করেছে চিলেকোঠা ফিল্মস।

বাংলাদেশ সময়: ০৩০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৯
জেআইএম/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন: চলচ্চিত্র
জেলা প্রশাসনের খাবার গেল দিনমজুরদের বাড়ি
চলে গেলেন ফ্রান্সের ৮৪’র ইউরো জেতানো কোচ হিদালগো
ফেনীতে ৯৬১ বিদেশফেরত হোম কোয়ারেন্টিনে
১০ কেজি করে চাল-নগদ টাকা পাবে নিম্ন আয়ের মানুষ
বিনামূল্যে পিপিই সরবরাহ করার ঘোষণা ফর্টিস গ্রুপের


কোভিড-১৯ ঠেকাতে কমলনগরের হাট-বাজারে ‘সামাজিক দূরত্ব চিহ্ন’
বই-টেলিভিশন আর পরিবার নিয়ে কাটছে সময়
বন্ধ কারখানা শ্রমিকদের বাসায় থাকতে হবে, পাবেন বেতন
করোনা: বরিশালের সব চায়ের দোকান বন্ধ
করোনা: ৫০ লাখ ইউরো দান করলেন ডর্টমুন্ড অধিনায়ক রয়েস