আট প্রেক্ষাগৃহে ‘মায়া- দ্য লস্ট মাদার’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাত প্রেক্ষাগৃহে ‘মায়া- দ্য লস্ট মাদার’

walton

গত ৩ ডিসেম্বর বাংলাদেশ চলচ্চিত্র বোর্ড থেকে ছাড়পত্র পায় মাসুদ পথিক পরিচালিত সিনেমা ‘মায়া- দ্য লস্ট মাদার’। এটিই চলতি বছরের শেষ সিনেমা। শুক্রবার (২৭ ডিসেম্বর) সিনেমাটি দেশব্যাপী সাতটি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে।

প্রেক্ষাগৃহগুলো হচ্ছে- ঢাকার বলাকা, শ্যামলী সিনেমা, যমুনা ব্লকবাস্টার, নারায়ণগঞ্জের সিনেস্কোপ, সিলেটের বিজিপি সিনেমা হল, খুলনার লিবার্টি, বগুড়ার সোনিয়া ও চট্টগ্রামের সিলভার স্ক্রিন।

এ বিষয়ে নির্মাতা মাসুদ পথিক বলেন, দেশের শীর্ষ নায়ক শাকিব খানের মালিকানাধীন এসকে বিগ স্ক্রিনের সহায়তায় সারা দেশব্যাপী চলবে এই সিনেমা। মুক্তিযুদ্ধের সিনেমা হলেই ২-১ প্রেক্ষাগৃহে মুক্তি দেয়া হয়, কিন্তু আমি চাই এই সিনেমা অনেক বেশি প্রেক্ষাগৃহে চলুক। এটি মুক্তিযুদ্ধের আবহে নির্মিত হলেও গল্পে চিরায়ত একটি প্রেম ও মায়া’ময় গ্রাম পাওয়া যাবে, যা বাংলা সিনেমায় অভিনব।

শিল্পী শাহাবুদ্দিন আহমেদের চিত্রকর্ম ‘ওমেন’ এবং কবি কামাল চৌধুরীর ‘যুদ্ধশিশু’ কবিতা অবলম্বনে ‘মায়া- দ্য লস্ট মাদার’ পরিচালনার পাশাপাশি এর চিত্রনাট্যও তৈরি করেন মাসুদ পথিক।

সরকারি অনুদানপ্রাপ্ত এই সিনেমায় অভিনয় করেছেন, মুমতাজ সরকার (ভারত), প্রাণ রায়, জ্যোতিকা জ্যোতি, দেবাশিষ কায়সার, সৈয়দ হাসান ইমাম, ঝুনা চৌধুরী, নারগিস আক্তার, লীনা ফেরদৌসী, ড. শাহাদাত হোসেন নিপু, আসলাম সানী ও মজিদ প্রমুখ।

জ্যোতিকা জ্যোতিব্রাত্য ক্রিয়েশন প্রযোজিত এই সিনেমাটিতে গান করেছেন- ইমন চৌধুরী, বেলাল খান, কোনাল, ঐশী, পুজা ও মমতাজ।

২০১৬ সালে ‘মায়া- দ্য লস্ট মাদার’ নির্মাণের জন্য সরকারি অনুদান পায়। সে বছরই সিনেমাটির কাজ শুরু হয়। এর কাজ সম্পন্ন করতে সময় লেগেছে তিন বছর। অবশেষে মঙ্গলবার (৩ ডিসেম্বর) ২ ঘণ্টা ৩ মিনিট ৭ সেকেন্ডের সিনেমাটি সেন্সর বোর্ডের সনদ পায়।

মাসুদ পথিকনেকাব্বরের মহাপ্রায়াণ’খ্যাত মাসুদ পথিকের এটি দ্বিতীয় পূর্ণদৈর্ঘ্য সিনেমা। বীরাঙ্গনা ও যুদ্ধশিশুদের সত্য গল্প নিয়ে এই প্রথম পূর্ণদৈর্ঘ্য সিনেমা নির্মিত হলো বাংলাদেশে। সিনেমাটিতে নতুন বাংলা, বাংলা মাকে পাওয়া যাবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা মাসুদ পথিক।

বাংলাদেশ সময়: ১৩০৬ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৯
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন: চলচ্চিত্র
চন্দনাইশে গলায় মাছ আটকে এক ব্যক্তির মৃত্যু 
করোনা: ছুটির মেয়াদ বাড়লো গোপালগঞ্জ বশেমুরবিপ্রবির 
করোনা: ২৮ জায়গায় টেস্ট, প্রতি জেলায় ৫ হটলাইন
সিএমপির দক্ষিণ জোনে খাদ্য সামগ্রী পাচ্ছে ৩ হাজার পরিবার
করোনা: সংসদ সদস্যদের জনগণের পাশে থাকার আহ্বান চিফ হুইপের


আড়াইহাজারে দু’পক্ষের সংঘর্ষে আহত ১০
সিলেটে পায়ে শিকল বাঁধা যুবকের মরদেহ উদ্ধার
এখন এডিস মশার প্রজননের উর্বর সময়: আইইডিসিআর
করোনায় ইরানে আরও ১১৭ জনের মৃত্যু
ভূরুঙ্গামারীতে স্ত্রী হত্যার অভিযোগে স্বামী গ্রেফতার