দাদাসাহেব ফালকে পুরস্কার নিতে যাচ্ছেন না অমিতাভ বচ্চন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অমিতাভ বচ্চন

walton

ভারতীয় চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মানজনক পুরস্কার দাদাসাহেব ফালকের জন্য এ বছর মনোনীত হয়েছেন বলিউডের কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চন। সোমবার (২৩ ডিসেম্বর) দেশটির ৬৬তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠানে উপস্থিত হয়ে বলিউড ‘শাহেনশাহ’র এ সম্মাননা গ্রহণ করার কথা ছিল। কিন্তু অসুস্থতার কারণে তিনি অনুষ্ঠানটিতে যেতে পারছেন না।

বিষয়টি জানিয়ে এক টুইট বার্তায় অমিতাভ বচ্চন লেখেন, আমি জ্বরে আক্রান্ত। কোথাও ভ্রমণের অনুমতি নেই। তাই দিল্লিতে আয়োজিত জাতীয় পুরস্কারের অনুষ্ঠানে অংশ নিতে পারছি না। আমার দুর্ভাগ্য। দু:খ প্রকাশ করছি।

সোমবার দিল্লির বিজ্ঞান ভবনে বিজয়ীদের হাতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার তুলে দেবেন ভারতের উপ-রাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ভারতের কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়নমন্ত্রী প্রকাশ জাভেদকর।

বর্ষীয়ান অভিনেতা অমিতাভ বচ্চন কিছুদিন আগে হাসপাতালে ভর্তি ছিলেন। তিনি লিভারের পুরনো সমস্যায় নতুন করে আক্রান্ত হয়েছিলেন। অবশ্য হাসপাতালে মাত্র চারদিন চিকিৎসা শেষে বাড়ি ফেরেন তিনি। তখন তার ৫ কেজি ওজন কমেছে বলে তিনি নিজেই জানিয়েছেন।

১৯৪২ সালে ১১ অক্টোবর ভারতের এলাহাবাদে জন্ম জন্মগ্রহণ করেন অমিতাভ বচ্চন। ১৯৬৯ সালে ‘সাত হিন্দুস্থানি’ সিনেমার মাধ্যমে বলিউডে যাত্রা করেন বলিউড শাহেনশাহ। এরপর একে একে ‘আনন্দ’, ‘জঞ্জীর’, ‘শোলে’, ‘অগ্নিপথ’, ‘দিওয়ার’, ‘কাভি কাভি’, ‘সিলসিলা’ ‘ব্ল্যাক’ ‘সরকার’, ‘পিকু’র মতো আরও অসংখ্য সিনেমায় অভিনয় করেছেন তিনি।

৭৭ বছর বয়সী এ অভিনেতা এখনো দাপটের সঙ্গে বড় পর্দায় অভিনয় করে যাচ্ছেন। 

১৯৬৯ থেকে দাদাসাহেব ফালকে পুরস্কার দিচ্ছে ভারত সরকার। সত্যজিৎ রায়, রাজ কাপুর, গুলজার, বিনোদ খান্নার মতো কিংবদন্তিরা এ সম্মাননা পেয়েছেন।

বাংলাদেশ সময়: ১০২২ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৯
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন: বলিউড পুরস্কার
করোনা লক্ষণযুক্ত ব্যক্তির ফোন নম্বর ৩৩৩-এ এসএমএস করুন
যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়ালো
শ্রমিকদের ব্যাংক হিসাব খোলার শেষ সময় ২০ এপ্রিল
সিলেটে আইসোলেশনে বৃদ্ধার মৃত্যু
সংগীতজ্ঞ রবিশঙ্করের জন্ম
ইতিহাসের এই দিনে

সংগীতজ্ঞ রবিশঙ্করের জন্ম



করোনা চিকিৎসায় চীনের সাফল্য তুলে ধরলো হুয়াওয়ে
চট্টগ্রামে ৭টার পর থেকে বন্ধ দোকান, প্রবেশ মুখে চেকপোস্ট
মঙ্গলবার থেকে পটুয়াখালী শহরের প্রবেশ বন্ধ
সন্ধ্যা ৬টার পর রাজশাহীতে ওষুধ ছাড়া সব দোকান বন্ধ
১৬ এপ্রিলের মধ্যে শ্রমিকদের বেতন পরিশোধের অনুরোধ