php glass

জাতীয় চলচ্চিত্র পুরস্কার

সেরা অভিনেতা তারা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফেরদৌস-শাকিব-শুভ-সাদিক

walton

২০১৭ ও ২০১৮ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (৭ নভেম্বর) তথ্য মন্ত্রণালয় থেকে গেজেট আকারে নাম প্রকাশ করা হয়েছে পুরস্কারপ্রাপ্তদের।

এর মধ্যে সেরা অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাচ্ছেন চারজন তারকা। তারা হলেন- ফেরদৌস, শাকিব খান, আরিফিন শুভ ও সাইমন সাদিক।

২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘ঢাকা অ্যাটাক’- এ অনবদ্য অভিনয়ের জন্য সেরা নায়কের স্বীকৃতি পেয়েছেন আরিফিন শুভ। এর মাধ্যমে প্রথমবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতলেন এই অভিনেতা। 

শুভ’র সঙ্গে যৌথভাবে ২০১৭ সালের সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন শাকিব খান। হাসিবুর রেজা কল্লোল পরিচালিত ‘সত্তা’ সিনেমায় অভিনয় করে চতুর্থবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হলেন শাকিব।

অন্যদিকে ২০১৮ সালের ‘পুত্র’ সিনেমার জন্য সেরা অভিনেতার পুরস্কার পাচ্ছেন ফেরদৌস। এবার নিয়ে পাঁচবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হলেন দুই বাংলার নন্দিত এই অভিনেতা। 

ফেরদৌসের পাশাপাশি যৌথভাবে সেরা অভিনেতার পুরস্কার পাচ্ছেন চিত্রনায়ক সাইমন সাদিক। মোস্তাফিজুর রহমান মানিক’র ‘জান্নাত’ সিনেমায় অসাধারণ অভিনয়ের জন্য প্রথমবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতলেন এই অভিনেতা।

এদিকে ২০১৭ সালের ‘গহীন বালুচর’ সিনেমার জন্য সেরা পরিচালকের পুরস্কার পেতে যাচ্ছেন বদরুল আনাম সৌদ এবং একই বছর সেরা চলচ্চিত্র হয়েছে ‘ঢাকা অ্যাটাক’। ২০১৮ সালে ‘জান্নাত’ সিনেমার জন্য সেরা পরিচালক হয়েছেন মোস্তাফিজুর রহমান মানিক এবং একই বছর সেরা চলচ্চিত্র হয়েছে ‘পুত্র’।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৯
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন: সিনেমা
সিন্ডিকেট ‘সন্ত্রাস’ থামছে না চট্টগ্রাম বন্দরে
খুলনায় সড়ক দুর্ঘটনায় শিশুর মৃত্যু
দুদ‌কের মামলায় সম্রাট রিমা‌ন্ডে
রাজধানীর আদাবরে বালিশচাপা দিয়ে গৃহবধূকে হত্যা
‘বিএনপি-জামায়াত একই বৃন্তে গাঁথা সাম্প্রদায়িক শক্তি’


নিজের পায়ে নিজেই কুড়াল মারলেন অজি পেসার প্যাটিনসন
শাহ মখদুমে ল্যান্ডিংয়ের সময় নভোএয়ারের চাকা পাংচার
গৃহবধূকে ডেকে নিয়ে ধর্ষণের অভিযোগ সাবেক স্বামীর বিরুদ্ধে
নাইক্ষ্যংছড়িতে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২
‘আমাদের সড়ক ইউরোপের রাস্তাকেও হার মানাবে’