php glass

‘অপারেশন সুন্দরবন’ আসছে আগামী ঈদুল আজহায়

এস এস শোহান, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অপারেশন সুন্দরবনের কলাসুশলীসহ অন্যান্যরা

walton

বাগেরহাট: ২০২০ সালে ঈদুল আজহায় মুক্তিপাবে সুন্দরবন দস্যুমুক্ত করার বিষয় নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘অপারেশন সুন্দরবন’। এ চলচ্চিত্রের মাধ্যমে দেশের মানুষ জানতে পারবে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) কীভাবে সুন্দরবনকে দস্যু মুক্ত করেছে। জেলেরা কীভাবে দস্যুদের কবলে পড়ে এবং সাধারণ মানুষ কীভাবে দস্যু হয়ে যায়। 

ঢাকা অ্যাটাক ছবির পরিচালক দিপংকর দীপনের পরিচালনায় র‌্যাব ওয়েল ফেয়ার ট্রাস্টের সহযোগিতায় ছবিটি প্রযোজনা করবে থ্রি হুইলারস লিমিটেড।

শুক্রবার (১ নভেম্বর) দুপুরে বাগেরহাট শেখ হেলাল উদ্দিন স্টেডিয়ামে সুন্দরবনকে দস্যুমুক্ত ঘোষণার বর্ষপূর্তি অনুষ্ঠানে বাংলাদেশের প্রথম ওয়াইল্ড লাইফ অ্যাকশন থ্রিলার ছবি ‘অপারেশন সুন্দরবন’ এর ডিজিটাল লোগো ও পোস্টার উন্মোচন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। এসময় পরিচালক দিপংকর দীপন ছবির সঙ্গে সংশ্লিষ্ট চিত্রনায়ক রিয়াজ, নুসরাত ফারিয়া, সিয়াম আহমেদ, জিয়াউল হক রোশান, তাসকিন রহমান, সাকিনা বাসার, দীপু ইমাম, শেখ এহেসানুল রহমান, মনজসহ অন্যান্য কলাকুশলীদের অতিথিদের সঙ্গে পরিচয় করিয়ে দেন।

অপারেশন সুন্দরবনএসময় চলচিত্র অভিনেতা রিয়াজ বলেন, সমুদ্রের অববাহিকায় অবস্থিত সুন্দরবন। বাংলাদেশের প্রাকৃতির ফুসফুস এ বৃহত্তর ম্যানগ্রাভ বনে ৪শ বছরের দস্যুতার ইতিহাস। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে র‌্যাব যে অসাধ্য-সাধন করেছেন মাত্র ১০ বছরে এটা একটা বিশাল ব্যাপার। এখন সুন্দরবন দস্যুমুক্ত। আজ আমরা অপারেশন সুন্দরবন নামে একটি অসাধারণ ছবির প্লানিং করতে পেরেছি। চলচিত্রের ক্রান্তিলগ্নে দাঁড়িয়ে আমার কাছে মনে হচ্ছে, যেন এ অন্ধকারের মানুষগুলো যেভাবে আলোর পথে এসেছে, ঠিক সেই ভাবে চলচিত্র অন্ধকার থেকে আলোর পথে যাত্রা শুরু করেছে। আমি আজকের অনুষ্ঠানের সবাইকে ধন্যবাদ জানাচ্ছি।
 

ছবিটির পরিচালক দিপংকর দীপন বলেন, ‘অপারেশন সুন্দরবন’ মুভিটির মাধ্যমে র‌্যাবের সুন্দরবনের দুঃসাহসিক সব অভিযানের পাশাপাশি এখানকার প্রাকৃতিক সৌন্দর্যকে তুলে ধরা হয়েছে। বিশ্বের সবচেয়ে বড় ম্যানগ্রোভ বন সুন্দরবনে একসময় দস্যুদের অবাধ বিচরণ ছিল। যার ফলে সুন্দরবন নিয়ে সাধারণ মানুষের ভয় ছিল। সুন্দরবনের মানুষ জীবিকা নির্বাহের জন্য মাছ ধরা ও মধু সংগ্রহ করতে পারত না। এখন সুন্দরবন দস্যুমুক্ত। র‌্যাবের এই দুঃসাহসিক অভিযানকে উপজীব্য করেই নির্মিত হচ্ছে ‘অপারেশন সুন্দরবন’।

র‌্যাবের মহাপরিচালক ড. বেনজির আহমেদ বলেন, দিপংকর দীপন একজন খ্যাতিমান পরিচালক। তার পরিচালিত ঢাকা অ্যাটাক যেমন দর্শকপ্রিয় ছবিতে পরিণত হয়েছে। তেমনি অপারেশন সুন্দরবন দর্শক প্রিয় ছবি হবে। এ ছবির মাধ্যমে যে আয় হবে, তা আত্মসমর্পণকরা বনদস্যু ও দস্যুদের দ্বারা ক্ষতিগ্রস্ত মানুষের কল্যাণে ব্যবহারের ঘোষণা দেন তিনি।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৯
এসএইচ

‘বিএনপি-জামায়াত একই বৃন্তে গাঁথা সাম্প্রদায়িক শক্তি’
নিজের পায়ে নিজেই কুড়াল মারলেন অজি পেসার প্যাটিনসন
শাহ মখদুমে ল্যান্ডিংয়ের সময় নভোএয়ারের চাকা পাংচার
গৃহবধূকে ডেকে নিয়ে ধর্ষণের অভিযোগ সাবেক স্বামীর বিরুদ্ধে
নাইক্ষ্যংছড়িতে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২


‘আমাদের সড়ক ইউরোপের রাস্তাকেও হার মানাবে’
সরকারের মদদপুষ্ট ব্যবসায়ীদের কারণে পেঁয়াজের দাম ঊর্ধ্বগতি
‘প্রশ্নপত্র ফাঁসের কোনো অভিযোগ নেই’
পরীক্ষাকেন্দ্রে যাওয়া হলো না শিক্ষিকা অ্যানির
নিহতদের পরিবারকে দাফনের টাকা দেবে জেলা প্রশাসন