php glass

আহমেদ ইমতিয়াজ বুলবুলের শেষ প্রজেক্টে রিজভীর সঙ্গে ন্যানসি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বুলবুল-ন্যানসি-রিজভী

walton

চলতি বছরের ২২ জানুয়ারি হৃদরোগে আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে যান মুক্তিযুদ্ধের বীরসেনানী ও একুশে পদকপ্রাপ্ত সংগীত ব্যক্তিত্ব আহমেদ ইমতিয়াজ বুলবুল।

গুণী এই সংগীত ব্যক্তিত্ব তার জীবনের শেষ দিকে দেশেরগান’সহ বেশ কয়েকটি প্রজেক্টের কাজ করছিলেন। এর মধ্যে একটি প্রজেক্টে যুক্ত ছিলেন কণ্ঠশিল্পী রিজভী ওয়াহিদ। তার জন্য পাঁচটি গান তৈরি করেছিলেন আহমেদ ইমতিয়াজ বুলবুল। কিন্তু সেই গানগুলোর মুক্তি দেখে যেতে পারেননি আহমেদ ইমতিয়াজ বুলবুল। 

এর মধ্যে দুটি গান প্রকাশ পেলেও আরও তিনটি গান মুক্তির অপেক্ষায়। এবার রিজভী ওয়াহিদের সঙ্গে এই প্রজেক্টে যুক্ত হয়েছেন কন্ঠশিল্পী নাজমুন মুনিরা ন্যানসি। আহমেদ ইমতিয়াজ বুলবুলের তৈরি করা ট্র্যাকে অস্ট্রেলিয়ার প্রফেশনাল স্টুডিওতে দুটি গানে কন্ঠ দিয়েছেন ন্যানসি। গান দুটি হচ্ছে ‘ও হাওয়া’ এবং ‘উড়তে উড়তে যারে পাখি’। 

এই গান প্রসঙ্গে রিজভী ওয়াহিদ বলেন, ‘আমার পরম সৌভাগ্য যে, স্যারের সুর-সংগীতে গাইতে পেরেছি। একই সঙ্গে দুর্ভাগ্যও, গানগুলোর মুক্তি স্যার দেখে যেতে পারেননি। আর এবারের দুটি গানে সহশিল্পী হিসেবে ন্যান্সিকে পেয়ে দারুণ লাগছে।’ 

ন্যানসি বলেন, ‘একজন কিংবদন্তির শেষ কাজে যুক্ত হতে পেরে ভীষণ ভালো লাগছে। অস্ট্রেলিয়ার প্রফেশনাল স্টুডিওতে গানগুলো ধারন করা হয়েছে। এ ধরনের পরিবেশে কাজ করাটাও আমার জন্য চমক ছিল।’ 

গান দুটির মিক্স ও মাস্টারিং করেছেন রেজওয়ান সাজ্জাদ। আহমেদ ইমতিয়াজ বুলবুলের প্রথম মৃত্যুবার্ষিকীতে গান দুটির মিউজিক ভিডিও মুক্তি পাওয়ার কথা জানিয়েছেন কন্ঠশিল্পী রিজভী ওয়াহিদ।

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৯
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন: সংগীত
সিন্ডিকেট ‘সন্ত্রাস’ থামছে না চট্টগ্রাম বন্দরে
খুলনায় সড়ক দুর্ঘটনায় শিশুর মৃত্যু
দুদ‌কের মামলায় সম্রাট রিমা‌ন্ডে
রাজধানীর আদাবরে বালিশচাপা দিয়ে গৃহবধূকে হত্যা
‘বিএনপি-জামায়াত একই বৃন্তে গাঁথা সাম্প্রদায়িক শক্তি’


নিজের পায়ে নিজেই কুড়াল মারলেন অজি পেসার প্যাটিনসন
শাহ মখদুমে ল্যান্ডিংয়ের সময় নভোএয়ারের চাকা পাংচার
গৃহবধূকে ডেকে নিয়ে ধর্ষণের অভিযোগ সাবেক স্বামীর বিরুদ্ধে
নাইক্ষ্যংছড়িতে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২
‘আমাদের সড়ক ইউরোপের রাস্তাকেও হার মানাবে’