php glass

এলআরবি’র নতুন লাইনআপ, ভোকালে মিজান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এলআরবি’র নতুন লাইনআপ

walton

প্রতিষ্ঠাতা সদস্য-বেজ গিটারিস্ট সাইদুল হাসান স্বপন ছাড়া আর কেউ নেই প্রয়াত ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চুর গড়া ‘এলআরবি’তে। আচরণগত সমস্যার কারণে সম্প্রতি এই ব্যান্ড থেকে বহিষ্কৃত হয়েছেন ড্রামার রোমেল।

এরইমধ্যে স্বপনের নেতৃত্বে এলআরবি’র নতুন লাইনআপও গঠন করা হয়েছে। এ নিয়ে ফেসবুকে একটি পোস্টও দিয়েছেন নতুন সদস্য পুষ্প ফেরদৌস। সেখানে তিনি লেখেন, সাইদুল হাসান স্বপন (ব্যান্ড লিডার অ্যান্ড বেজ), ভোকালিস্ট মিজানুর রহমান মিজান (ওয়ারফেজ’র সাবেক ভোকাল), পুষ্প ফেরদৌস (গিটার) এবং শাহরিয়ার রফিক (ড্রামার)।    

এদিকে ড্রামার রোমেলকে বহিস্কার প্রসঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন স্বপন। সেখানে তিনি লেখেন, ‘এলআরবি ভাঙার অন্যতম কারিগর রোমেল। বাচ্চু ভাই মারা যাওয়ার পর ব্যান্ড চালু রাখার স্বার্থে প্রতিটা সিদ্ধান্তের বিরোধিতা করেছে রোমেল। এছাড়া বিভিন্ন সময় টাকা নিয়ে যে কাউকে এলআরবি’তে গান গাওয়ার সুযোগ দেওয়ার কথা বলেছে। বাচ্চু ভাই এবং এলআরবি’র সম্মান রক্ষাথে এসব কর্মকাণ্ডের প্রতিবাদ করায়, আমার সঙ্গে রোমেলের খারাপ আচরণ করা এবং তার কথা আমার কোনো সিদ্ধান্ত মানবে না। বরং এলআরবি চালাতে হলে আমাকে তার সিদ্ধান্ত মানতে হবে।’

এলআরবি’র নতুন লাইনআপ‘কিছুদিন আগে আমার নজরে আসে ‘কনসার্ট ফর নিলুফা’ নামে একটি শো। এতে এলআরবি’র নাম। এ বিষয়ে আমি কিছু জানি না। রোমেল বা আয়োজকরা আমার সঙ্গে কোনোরকম যোগাযোগ করার প্রয়োজন মনে করেনি। আমি নিজে আয়োজকদের সঙ্গে যোগাযোগ করার পর রোমেল আমাকে ফোন করে অভদ্র আচরণ করে। আমি আয়োজকদের এলআরবি’র পারফর্ম করার বিষয়ে অপরাগতা জানানোর পরও তারা এলআরবি’র নাম ব্যবহার করেছে। 

‘সব চাইতে শেষ যে ভয়ংকর ঘটনা সে ঘটিয়েছে, ‘এবি এবং এলআরবি'র গানের ভিডিও কন্টেন্ট কোনোরকম অনুমতি (এলআরবি এবং বাচ্চু ভাইয়ের পরিবার) ছাড়া বিদেশে গোপনে নিজের নামে একাউন্ট খুলে বিপুল পরিমান ডলার আত্মসাত করেছে, যা এখনো চলমান। এই চরম বিশ্বাসঘাতকতার কারণে আমি সাইদুল হাসান স্বপন রোমেলকে এলআরবি থেকে অপসারন করতে বাধ্য হচ্ছি। আমি জানি বস বেঁচে থাকলে এটাই করতেন। সকলের অবগতির জন্য জানাচ্ছি যে, রোমেল আর কোনোভাবেই এলআরবি’র সঙ্গে সম্পৃক্ত নয়, আমার অনুমতি ছাড়া কেউ এলআরবি’র নাম ব্যবহার করবেন না।’

গত বছরের ১৮ অক্টোবর এলআরবি’র প্রধান ব্যান্ড তারকা-সঙ্গীতশিল্পী আইযুব বাচ্চু পৃথিবীর মায়া ছেড়ে না ফেরার দেশে চলে যান।

১৯৯০ সালের ৫ এপ্রিল এলআরবি গড়ে তোলেন আইয়ুব বাচ্চু। প্রথমে ব্যান্ডটির নাম রাখা হয়েছিল ‘লিটল রিভার ব্যান্ড (এলআরবি)। পরবর্তীতে ১৯৯৭ সালে এই নাম বদল করে রাখা হয় ‘লাভ রানস ব্লাইন্ড (এলআরবি)’।

বাংলাদেশ সময়: ১২৩৪ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৯
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন: সঙ্গীত
মেহেরপুরে মাইক্রোবাসের ধাক্কায় বৃদ্ধের মৃত্যু
বিদেশি পিস্তলসহ কিশোর গ্যাংয়ের দুই সদস্য আটক
রাত ২টা থেকে ঢাকা-আরিচা মহাসড়কে যানচলাচল বন্ধ
টটেনহামের রোমাঞ্চকর জয়
রক্তক্ষয়ী যুদ্ধে বাংলাদেশের জন্ম


দম ফেলার ফুসরত নেই সাভারের ফুল বিক্রেতাদের
১৬ ডিসেম্বর বাঙালির ইতিহাসে সর্বোচ্চ অর্জনের দিন
জাপার ভাইস চেয়ারম্যান নিগার সুলতানাকে অবাঞ্ছিত ঘোষণা
ফ্যান কারখানায় নিহত প্রত্যেকের পরিবার পাচ্ছে ৫০ হাজার টাকা
ইবি শিক্ষক সমিতির সভাপতি আখতার, সম্পাদক মোস্তাফিজ