php glass

এমটিভি মিউজিক ভিডিও অ্যাওয়ার্ড ২০১৯ পেলেন যারা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এমটিভি মিউজিক ভিডিও অ্যাওয়ার্ড ২০১৯ গ্রহণ করছেন টেইলর সুইফট

walton

এবছরের সেরা ভিডিও গানের জন্য এমটিভি মিউজিক ভিডিও অ্যাওয়ার্ড পেয়েছেন পপ তারকা টেইলর সুইফট। সেরা হিপ-হপের জন্য কার্ডি বি পুরস্কৃত হয়েছেন। আর ‘মাইকেল জ্যাকসন ভিডিও ভ্যানগার্ড অ্যাওয়ার্ড’ লাভ করেছেন মিসি এলিয়ট। সোমবার (২৬ আগস্ট) রাতে যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে এক জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে এমটিভি মিউজিক ভিডিও অ্যাওয়ার্ড ২০১৯ প্রদান করা হলো।

এবছরে সম্মানজনক ‘মাইকেল জ্যাকসন ভিডিও ভ্যানগার্ড অ্যাওয়ার্ড’ লাভ করেছেন সঙ্গীতশিল্পী, র‌্যাপার, গীতিকার, সঙ্গীত প্রযোজক ও নৃত্যশিল্পী মিসি এলিয়ট। বিগত দুই দশক ধরে তিনি অসংখ্য জনপ্রিয় গান উপহার দিয়েছেন। সোমবার রাতে তার জনপ্রিয় ‘ওয়ার্ক ইট’, ‘লুজ কন্ট্রোল’ এবং আরও কিছু সঙ্গীত পরিবেশন করে এমটিভির মঞ্চ মাতিয়েছেন তিনি। তার নাচের উন্মাদনায় যোগ দিয়েছেন হ্যালসি, বেবে রেক্সা ও টেইলর সুইফটের মতো অপর শিল্পীরাও। 

সঙ্গীত পরিবেশন করছেন মিসি এলিয়ট

যুক্তরাষ্ট্রের নিউজার্সির প্রুডেন্সিয়াল সেন্টারে আয়োজিত এমটিভির জমকালো আয়োজনে সম্মাননাপ্রাপ্ত শিল্পীদের হাতে স্মারক তুলে দেওয়া হয়। 

নিজের অনুভূতি প্রকাশ করে মিসি এলিয়ট বলেন, ‘আমি কায়মনোবাক্যে দুই দশকেরও বেশি সময় ধরে সঙ্গীতজগতে কাজ করেছি। কখনও ভাবিনি এরকম মঞ্চে এই সম্মানজনক পুরস্কার আমি লাভ করব।’ এই পুরস্কার তিনি সঙ্গীত ও নৃত্যানুরাগী সবাইকে উৎসর্গ করেন।

এদিন টেইলর সুইফট তার ‘ইউ নিড টু কাম ডাউন’ গানটির জন্য ‘বছরের সেরা মিউজিক ভিডিও’র পুরস্কার লাভ করেন। মঞ্চে বর্ণিল আবহে তিনি নৃত্যদলের সঙ্গে গানটি পরিবেশনও করেন। 

এরপর গিটার হাতে তার চারনগীতি ‘লাভার’ গেয়ে শোনান তিনি। গত শুক্রবারে একই শিরোনামে প্রকাশিত তার নতুন অ্যালবামের গান এটি। 

অ্যাওয়ার্ড পেয়ে উচ্ছ্বসিত টেইলর বলেন, ‘ভক্তদের ভোটের দ্বারাই এই শ্রেষ্ঠত্ব বিচার করা হয়েছে। তাই আমি আমার ভক্তদের প্রতি আন্তরিক ধন্যবাদ জানাই। আমার গানের ভিডিওতে সাম্যের মতো কিছু গুরুত্বপূর্ণ বিষয় স্থান পেয়েছে। তাই এই ভিডিওর পক্ষে আপনাদের ভোটপ্রদানের অর্থ আপনারা এমন একটি পৃথিবী চান যেখানে আমাদের সবাইকে সমানভাবে মূল্যায়ন করা হবে।’

‘মানি’ ভিডিওর সুবাদে ‘সেরা হিপ-হপ ভিডিও’র স্বীকৃতি পেয়েছেন কার্ডি বি। তার নাম ঘোষণার পর দর্শক-শ্রোতাদের বাঁধভাঙা তুমুল উচ্ছ্বাসের উত্তরে তিনি খুশিতে বলেন, ‘আমি আমার নিজের কথাই শুনতে পাচ্ছি না। দয়া করে এবার আমাকে বলতে দিন।’

কার্ডি বি

কার্ডি বি তার ‘মানি’ ভিডিওর পরিচালক জোরা ফ্রাঞ্জিসকে এবং তার দলকে ধন্যবাদ জানান।

দর্শকদের বিচারে টেইলর সুইফটের সঙ্গে অ্যারিয়ানা গ্রান্ডেও সর্বাধিক ভোট পেয়েছেন। গ্রান্ডে ‘বছরের সেরা শিল্পী’ হিসেবে দর্শক-শ্রোতাদের ভোটে জয়ী হয়েছেন। তাকে কার্ডি বি, শন মেন্ডেস, হ্যালসি, জোনাস ব্রাদার্স প্রমুখের সঙ্গে প্রতিযোগিতা করতে হয়েছে। গ্রান্ডের গান ‘ব্যাড গায়’ সম্প্রতি বিলবোর্ডে সেরা ১০০ গানের তালিকায় ‘ওল্ড টাউন রোড’কে সরিয়ে শীর্ষস্থান দখল করেছে।

এবছরের সেরা উদীয়মান শিল্পী হিসেবে বিলি ইলিশের নাম ঘোষণা করেছে এমটিভি। আর সেরা কে-পপ সঙ্গীত হিসেবে স্বীকৃতি পেয়েছে বিটিএস এবং হ্যালসির ‘বয় উইথ লাভ’।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৯
এমকেআর

ক্লিক করুন, আরো পড়ুন: সঙ্গীত
যেখানে মেসি-সুয়ারেজের চেয়ে এগিয়ে গ্রিজম্যান
চাকরির আবেদনে বয়সসীমা বাড়ানোর দাবি
রাঙ্গুনিয়ায় নুরুন্নাহার স্মৃতি বৃত্তি পরীক্ষা
সোনার স্বপ্ন জাগিয়েও পারলেন না আঁখি
ঘটছে দুর্ঘটনা, তবুও উল্টো পথে চলছে গাড়ি


কাতারকে হারিয়ে গালফ কাপের ফাইনালে সৌদি আরব
লন্ডনের বাতাসে নিশ্বাস ১৬০টি সিগারেট গ্রহণের সমান!
আড়াইহাজারে দেশীয় অস্ত্রসহ ৫ ডাকাত আটক
কাউখালীতে খামারে আগুন, ২ হাজার মুরগি পুড়ে ছাই
হাই হিল জুতায় হতে পারে যেসব ক্ষতি