php glass

ছয় দিনব্যাপী ‘নজরুল উৎসব’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কাজী নজরুল ইসলাম

walton

নজরুল একাডেমির উদ্যোগে ছয় দিনব্যাপী ‘নজরুল উৎসব’র আয়োজন করা হয়েছে। চট্রগ্রাম, দিনাজপুর এবং ঢাকাতে যথাক্রমে দুই দিন করে এই উৎসব পালন করা হবে।

১২ ভাদ্র (২৭ আগস্ট) জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৩তম প্রয়াণ দিবসে এ বিষয়টি বাংলানিউজকে জানিয়েছেন বিশিষ্ট নজরুল সঙ্গীতশিল্পী ফেরদৌস আরা।

এই বিষয়ে তিনি আরও বলেন, ‘৪ সেপ্টেম্বর সকাল ১১টায় চট্রগ্রাম শাখা নজরুল একাডেমিতে হবে ‘নজরুল উৎসব’র উদ্বোধনী অনুষ্ঠান। এরপর আমি দুই ঘণ্টার একটি ওয়ার্কসপ করাবো। এতে উপস্থিতির উদ্দেশে নজরুলের গানের শুদ্ধ বাণী, সুর ও সঙ্গীতের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করবো। দুই বাংলার বেশ কজন নজরুল সঙ্গীতশিল্পী এই পর্বে উপস্থিত থাকবেন। এ আয়োজন শেষে সন্ধ্যায় শুরু হবে গানের অনুষ্ঠান। সেখানে থাকবে আমার গানের পরিবেশনাও।’

ফেরদৌস আরাদ্বিতীয় দিন (৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় একই সময়ে চট্রগ্রামে অনুষ্ঠিত হবে ‘নজরুল উৎসব’র শেষ দিন। এরপর দিনাজপুর শাখা নজরুল একাডেমিতে ৭ ও ৮ সেপ্টেম্বর সন্ধ্যায় এবং রাজধানী ঢাকার নজরুল একাডেমিতে ৯ ও ১১ সেপ্টেম্বর সবশেষ দুই দিনব্যাপী ‘নজরুল উৎসব’ পালন করা হবে বলে ফেরদৌস আরা জানিয়েছেন।

এদিকে মঙ্গলবার (২৭ আগস্ট) সাড়ে ৭টায় চ্যানেল আইতে, রাত ৯টায় জিটিভিতে এবং রাত সাড়ে ১০টায় বাংলা টিভিতে নজরুলের বিভিন্ন ঘরানার গান গাইবেন ফেরদৌস আরা।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৯
ওএফবি 

ক্লিক করুন, আরো পড়ুন: সঙ্গীত
নাগরিকত্ব বিল আর এনআরসি একই মুদ্রার দুই পিঠ: মমতা
ফুটবল খেলা বাঙালির রক্তের সঙ্গে মিশে আছে
নানা আয়োজনে যশোরে হানাদারমুক্ত দিবস পালন
বিএনপি আইন-আদালত মানে না: নাসিম
ডিসি হিল সংস্কৃতিচর্চার জন্য উন্মুক্ত করার দাবি


বিশ্বকাপ নয়, আপাতত বিপিএল নিয়েই ভাবছেন সানি
ধরে নিয়ে যাওয়া ২ জেলেকে ফেরত দিলো বিএসএফ
মৌসুমের শুরুতেই ভোলায় জেঁকে বসেছে শীত
মঞ্চ প্রস্তুত, উদ্বোধনের অপেক্ষা
চিরনিদ্রায় শায়িত হলেন মাহফুজুর রহমান খান