php glass

বালাকোটের হামলা নিয়ে আসছেন বিবেক ওবেরয়

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বালাকোটে হামলা নিয়ে সিনেমার ঘোষণা দিলেন বিবেক ওবেরয়

walton

পাকিস্তানের বালাকোটে জঙ্গীঘাঁটিতে ভারতের বিমান হামলার ঘটনার ওপর ভিত্তি করে সিনেমা নির্মাণ করতে চলেছেন বিবেক ওবেরয়। ‘বালাকোট: দ্য ট্রু স্টোরি’ নামের নির্মিতব্য সিনেমায় পুলওয়ামায় ভারতীয় সেনাবহরে জঙ্গী হামলা, বালাকোটে ভারতীয় বিমানবাহিনীর দুঃসাহসিক অভিযান এবং সেই সঙ্গে কমান্ডার অভিনন্দন বর্তমানের বীরত্বকে ফুটিয়ে তোলা হবে। 

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বায়োপিক করার পর এবার বিবেক ওবেরয়ের আগ্রহ ‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’র মতো একটি সিনেমা নির্মাণে। বালাকোটে সন্ত্রাসীদের আস্তানা গুড়িয়ে দেওয়ার কাহিনীভিত্তিক সিনেমা বানাতে প্রস্তুত বিবেক। 

হিন্দি, তামিল ও তেলুগু - এই তিনটি ভাষায় নির্মিত হবে ‘বালাকোট: দ্য ট্রু স্টোরি’। ভারতীয় বিমান বাহিনীর বীরত্ব, দ্রুত ও চৌকষ সিদ্ধান্ত গ্রহণ ক্ষমতা, সুদক্ষ ও নিখুঁত পরিকল্পনা, সর্বোপরি তীব্র রাজনৈতিক সদিচ্ছা ইত্যাদি সত্য ঘটনাগুলো সিনেমাটিতে ফুটিয়ে তোলা হবে। 

এখানে উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের পাকিস্তানে তিনদিন আটকে থাকা ও তার মুক্তির ঘটনাকেও দেখানো হবে। এসব ঘটনাকে ঘিরে যত গুঞ্জন ও অনুমাননির্ভর গল্প প্রচলিত আছে সেসব পরিস্কার করে সত্য ঘটনাকে তুলে ধরা হবে বলে জানিয়েছেন সিনেমাসংশ্লিষ্টরা। এ লক্ষ্যে যারা ঘটনাগুলোর সাক্ষী আছেন তাদের সহযোগিতা নেওয়া হচ্ছে সিনেমাটির গল্প নির্মাণে। 

চলতি বছরের ফেব্রুয়ারিতে ভারতীয় বিমান বাহিনী পাকিস্তানের বালাকোটে জইশ-ই-মোহাম্মদ জঙ্গী সংগঠনের প্রশিক্ষণ শিবিরে হামলা চালায়। পুলওয়ামায় জঙ্গী হামলায় ৪০ জন ভারতীয় জওয়ান মারা যাওয়ার প্রতিশোধ হিসেবে ভারত এই অভিযান চালিয়েছিল। 

সিনেমাটি দিল্লি, আগ্রা, জম্মু ও কাশ্মীরে শুট করা হবে। চলতি বছরের শেষ নাগাদ শুটিং শুরু হবে বলে জানিয়েছেন বিবেক ওবেরয়।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৯
এমকেআর

ক্লিক করুন, আরো পড়ুন: সিনেমা
বঙ্গবন্ধুর সমাধিতে নব-নিযুক্ত ৯ বিচারপতির শ্রদ্ধা 
‘সুন্দর দেশ গড়তে পরিচ্ছন্নতার যুদ্ধ শুরু করতে হবে’
হেরে যাওয়ার হতাশায় দলের নেতৃত্ব ছাড়ছেন জেরেমি করবিন
লোকবল সংকটে বন্ধ ১০৪ স্টেশন: রেলমন্ত্রী   
সব কাগজপত্র দেখার পর খালেদার জামিন নাকচ হয়েছে


সৌমনা দাশগুপ্ত’র একগুচ্ছ কবিতা
ধামরাইয়ে মাইক্রোবাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত
সরকার আবার আগুন নিয়ে খেলা শুরু করেছে: রিজভী
জনসনের জয়ে ট্রাম্পের নজর বাণিজ্যে!
একাত্তরে চট্টগ্রামজুড়ে গণহত্যা