php glass

অনেক স্মৃতি চোখের সামনে ভেসে উঠে: আবিদা সুলতানা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আবিদা সুলতানা

walton

গুণী কণ্ঠশিল্পী আবিদা সুলতানা। অডিওর পাশাপাশি দীর্ঘ ক্যারিয়ারে চার শতাধিক সিনেমায় গান করেছেন তিনি। উপহার দিয়েছেন বেশকিছু জনপ্রিয় গান। সময়ের বিবর্তনে এখন গানে নিয়মিত না হলেও কাজ করছেন ঠুকঠাক। সম্প্রতি নতুন কিছু গানের কাজ সম্পন্ন করেছেন তিনি। গানগুলো একটি একটি করে প্রকাশের আশাবাদ ব্যক্ত করেছেন দেশিয় সঙ্গীতের খ্যাতনামা এই শিল্পী।

শুক্রবার (২৩ আগস্ট) গুণী এই শিল্পীর জন্মদিন। বিশেষ এই দিনে বাংলানিউজকে তিনি বলেন, ‘ব্যস্ততার কারণে অনেকের সঙ্গেই ঠিকঠাক যোগাযোগ করতে পারি না। কিন্তু জন্মদিন এলে তাদের অনেকেই স্মরণ করেন। অনেকের কথা মনে পড়ে। অনেক স্মৃতি চোখের সামনে ভেসে উঠে। তখন মনে হয়, জন্মদিনটা আসলেই বিশেষভাবে স্মরণের দিন।’

তিনি আরও বলেন, ‘প্রতিবারই পরিবারের সদস্যদের সঙ্গে বাইরে ঘুরতে যাই, খাওয়া-দাওয়া করি। আজও ব্যতিক্রম হচ্ছে না। বিকেলে রফিক’কে (মোহাম্মদ রফিকুল আলম) নিয়ে বাইরের কোনো একটা রেস্টুরেন্টে খাওয়া-দাওয়া করবো।’

এদিকে আগামী সপ্তাহে তিমির নন্দীর সুরে ‘দুটি চোখে দুটি নদী’ শিরোনামের একটি গানে কণ্ঠ দিচ্ছেন আবিদা। এর সঙ্গীতায়োজন করছেন উজ্জ্বল সিনহা। গানটি স্টুডিও ভার্সন ভিডিওতে স্বামী মোহাম্মদ রফিকুল আলমের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে প্রকাশের কথা জানিয়েছেন তিনি।

আগামী ১৫ সেপ্টেম্বর মালয়েশিয়ায় উড়াল দেবেন আবিদা। ১৭ সেপ্টেম্বর প্রবাসীদের গান শোনাতে দেশটির রাজধানী কুয়ালালামপুরের মঞ্চে উঠবেন তিনি। এছাড়া ১৫ দিনের জার্মানি সফর শেষে গত ৬ জুলাই দেশে ফিরেছেন খ্যাতনামা এই শিল্পী।

আবিদার জনপ্রিয় গানের মধ্যে- ‘এ কী বাঁধনে বলো জড়ালে আমায়’, ‘বিমূর্ত এই রাত্রি আমার’, ‘আমাদের দেশটা স্বপ্নপুরী’, ‘আমি সাত সাগর পাড়ি দিয়ে’, ‘হারজিৎ চিরদিন থাকবেই’, ‘হাতে থাক দুটি হাত’, ‘মধু চন্দ্রীমার এই রাত’ প্রভৃতি উল্লেখযোগ্য।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৯
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন: সঙ্গীত
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নানা আয়োজন সিএমপির
২ বছরের মধ্যে ডিএনসিসির সব সুবিধা মিলবে অনলাইনে: আতিক
গণপরিবহনে যৌন হয়রানি বন্ধ চান সুজন
১৪২টি পদক নিয়ে ১৩তম আসর শেষ করল বাংলাদেশ
আইয়ুব বাচ্চুকে উৎসর্গ করে ‘উড়ে যাওয়া পাখির চোখ’


মোটরসাইকেল দুর্ঘটনায় ছাত্রলীগ নেত্রী নিহত
‘শান্তির দূত’ থেকে যেভাবে গণহত্যার কাঠগড়ায় সু চি 
টিকফা বৈঠক পিছিয়ে মার্চে
ব্যাট হাতে দাপট দেখিয়েছেন যারা
পেশীশক্তি নয়, আদর্শের রাজনীতি করুন: নওফেল