php glass

রবীন্দ্রসঙ্গীতের পর শিশুদের লোকসঙ্গীত শেখাবেন দেবলীনা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শিশুদের সঙ্গে দেবলীনা সুর

walton

দুরন্ত টিভিতে শুরু হতে যাচ্ছে ‘রঙ্গের খেলায় সুরের ভেলায়’র নতুন সিজন। রোববার (১৪ জুলাই) থেকে শুরু হতে যাওয়া এই সিজনে শিশুদের লোকসঙ্গীত শেখাবেন রবীন্দ্র সঙ্গীতশিল্পী দেবলীনা সুর। 

এর আগের সিজনে  ছোটদের রবীন্দ্রসঙ্গীত শিখিয়েছিলেন তিনি। এরইমধ্যে অনুষ্ঠানটি শিশুদের মধ্যে খুব জনপ্রিয় হয়ে উঠেছে। গত সিজনে টিআরপি শীর্ষে ছিল অনুষ্ঠানটি। 

এই প্রসঙ্গে দেবলীনা সুর বলেন, ‘আরো একবার অসাধারণ অভিজ্ঞতা হলো। গানের ছলে, খেলার ছলে, গল্প বলে, নানান ধরনের প্রশ্ন আর আবদার মিটিয়ে তাদেরকে গান শেখানোর অভিজ্ঞতা অন্যরকম। তাও আবার লোকসঙ্গীত। এ কাজের মধ্যে দিয়ে নিজেকে যেনো ওদের মধ্যে নতুনভাবে খুঁজে পেলাম। আশা করি অনুষ্ঠানটি প্রচারের পর ঘরে বসেই শিশুরা টিভি দেখে গান শেখার বিষয়ে আরো আগ্রহী হয়ে উঠবে।’

প্রতি সপ্তাহে ৫ পর্বে ১টি গান পরিপূর্ণভাবে শিখবে শিশুরা। গান শেখানোর পাশাপাশি অনুষ্ঠানের প্রতি পর্বে থাকবে মজার মজার নানান বিষয়। সেখান থেকে শিশুরা শিখতে পারবে বিভিন্ন ক্রাফট তৈরি, ছবি আঁকা, অরিগামি, বিজ্ঞানের নানা মজার পরীক্ষা ইত্যাদি। 

রোববার থেকে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ও সন্ধ্যা সাড়ে ৬টায় প্রচার হবে ‘রঙ্গের খেলায় সুরের ভেলায়’। অনুষ্ঠানটি পরিচালনা করেছেন পার্থ প্রতিম হালদার ও জামাল হোসেন আবির।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, জুলাই ১১, ২০১৯
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন: সঙ্গীত
ksrm
চ্যাম্পিয়নস লিগেও ইতিহাস গড়তে যাচ্ছেন ফাতি
বছিলায় জঙ্গি আস্তানায় অভিযান:তদন্ত প্রতিবেদন ১৭ অক্টোবর
খোলা বাজারে ৪৫ টাকা দরে পেঁয়াজ বিক্রি শুরু টিসিবি’র
বকশীগঞ্জে বজ্রপাতে গ্রাম পুলিশ সদস্যের মৃত্যু
বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারের মৃত্যু


গাজীপুরে বাসের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত
যমুনা গ্রুপে ১৫৩ পদে নিয়োগ
শৈলকুপায় সাপের ছোবলে ২ ভাইয়ের মৃত্যু
বাঁশির সুরে ঘুরছে জীবনের চাকা
আইসিসিবিতে পাঁচ দিনব্যাপী ফার্নিচার মেলা