php glass

ঋত্বিকের সবটুকু ভালোবাসা সাবেক স্ত্রী সুজানের জন্য

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঋত্বিক রোশন ও তার সাবেক স্ত্রী সুজান খান

walton

চোদ্দ বছরের সংসার ভেঙে ঋত্বিক রোশন ও তার সাবেক স্ত্রী সুজান খান এখন আলাদা থাকেন। কিন্তু তারপরও সাবেক স্ত্রীর প্রতি ভালোবাসা একটুও কমেনি ঋত্বিকের। বিচ্ছেদের পাঁচ বছর পরও তারা পরস্পরের প্রতি অত্যন্ত আন্তরিক এবং সন্তানদের প্রতিও খুব দায়িত্বশীল।

সুজান খানের সঙ্গে এরূপ অম্ল-মধুর সম্পর্ক প্রসঙ্গে ঋত্বিক একটি ভারতীয় ম্যাগাজিনকে বলেন, প্রফেট কাহলিল গিব্রান ভলোবাসাকে একটি মন্দিরের সাথে তুলনা করেছিলেন। এই মন্দিরটি দু’টি স্তম্ভের ওপর দাঁড়িয়ে। স্তম্ভ দু’টি যত দূরে সরিয়ে নেওয়া হয়, তারা ততই দৃঢ় হয়, আর প্রেমের মন্দিরটা আরও বড় হয়। 

‘আপনাকে একে অপরের স্বাতন্ত্র্যকে শ্রদ্ধা করতে হবে। প্রত্যেকেরই মানসিক চাহিদা রয়েছে, এটা স্বয়ংসম্পূর্ণ হওয়া খুব গুরুত্বপূর্ণ। তাই অপরজনের কাছ থেকে যতটুকু আসবে তাকেই স্বাগতম জানাও, কিন্তু তুমি সেটা দাবি করো না,’ যোগ করেন ‘কৃষ’খ্যাত তারকা।

তিনি আরও বলেন, ‘এটা একটি সুন্দর সম্পর্ক। আমাদের মধ্যে ও আমাদের সন্তানদের সঙ্গেও এই সম্পর্ক অত্যন্ত মধুর। এটা একেবারেই প্রজ্ঞার ব্যাপার। একটি বিষয় নিশ্চিত, প্রেম কখনো ঘৃণায় পরিণত হতে পারে না। যদি ঘৃণা হয়, তবে সেটা ভালোবাসা ছিল না। প্রেমের বিপরীত দিকেও প্রেমই থাকে। যখন তুমি এটা বুঝতে পারবে, তুমি ভালোবাসার কাছেই ফিরে যাওয়ার পথ খুঁজবে।’

প্রায় চার বছর প্রেম করার পর ২০০০ সালে সুজানকে বিয়ে করেন ঋত্বিক। ২০১৪ সালে তাদের বিবাহবিচ্ছেদ ঘটে। তবে এই দম্পতি পারিবারিক অনুষ্ঠান, তাদের সন্তানদের জন্মদিন পালন এবং একসঙ্গে পারিবারিক ভ্রমণ সবকিছুর দায়িত্ব সামলান।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, জুলাই ৮, ২০১৯
এমকেআর/জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন: বলিউড
ksrm
লিখিত পরীক্ষায় অনুত্তীর্ণদের এবার এমসিকিউ দিতে হবে না
বগুড়ায় ভেজাল ওষুধের বিরুদ্ধে অভিযান
নাজনীনের ঘাতক স্বামী রবিউলের ফাঁসির দাবিতে মানববন্ধন
ঢাকা কমার্স কলেজে কোচিংয়ে বছরে ১২ কোটি টাকার দুর্নীতি!
লালমনিরহাটে বজ্রপাতে ৫ শ্রমিক আহত


সিলেট সীমান্তে ৪৮০ বোতল ফেনসিডিল জব্দ
চিরকুট লিখে পালিয়ে যাওয়া স্কুলছাত্র চট্টগ্রামে উদ্ধার
না’গঞ্জে ইয়াবাসহ মাদককারবারি মুন্না গ্রেফতার
দুই বছরে ৪২০ রোহিঙ্গা পাচার
বার্সায় ফেরার সর্বোচ্চ চেষ্টা করেছি, পিএসজি যেতে দেয়নি