php glass

বেলীর কণ্ঠে ‘বেদের মেয়ে জোসনা’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বেলী আফরোজ

walton

এখনো পর্যন্ত দেশের সর্বকালের সেরা ব্যবসাসফল সিনেমা ‘বেদের মেয়ে জোসনা’। ১৯৮৯ সালে মুক্তি পেয়েছিলো প্রয়াত তোজাম্মেল হক বকুল পরিচালিত ‘বেদের মেয়ে জোসনা’ সিনেমাটি। গল্পের পাশাপাশি এর গানগুলোও পেয়েছিলো ব্যাপক জনপ্রিয়তা। এর মধ্যে সিনেমাটির শিরোনাম গান ‘বেদের মেয়ে জোসনা আমায় কথা দিয়েছে’ এখনো মানুষের মুখে মুখে ফেরে।

জনপ্রিয় এই গানটির শিরোনাম ঠিক রেখে এবার নতুন আঙ্গিকে দর্শক-শ্রোতাদের উপহার দেওয়া হয়েছে। গেয়েছেন পাওয়ার ভয়েস’খ্যাত কণ্ঠশিল্পী বেলি আফরোজ। গীতিকবি এ মিজানের কথায় গানটির সুর-সঙ্গীতায়োজন করেছেন শওকত আলী ইমন। ঈদ আয়োজনে সঙ্গীতার ইউটিউব চ্যানেলে ছাড়ার পর থেকে দর্শক-শ্রোতাদের আলোচনায় এসেছে গানটি। 

এই গান প্রসঙ্গে বেলী আফরোজ বাংলানিউজকে বলেন, গানটিতে আগের গানের দু’একটি লাইন ব্যবহার করা হয়েছে। এককথায় জোসনার প্রতি যে অভিযোগ, তারই উত্তর দেওয়া হয়েছে এই গানটিতে। আমি চাই, সবাই গানটি শুনুক। দর্শক-শ্রোতাদের ভালো লাইলেই আমাদের পরিকল্পনা সার্থক হবে। 

গানটির ভিডিও বানিয়েছেন হাবিব রহমান। এতে মডেল হয়েছেন বেলী আফরোজ-জন জাহিদ। এছাড়াও আরও ২০ জন নৃত্যশিল্পীর উপস্থিতি রয়েছে ভিডিওতে।

২০১২ সালে পাওয়ার ভয়েস প্রতিযোগিতার মাধ্যমে শিল্পীস্বীকৃতি পান বেলী আফরোজ। এ আয়োজনে চতুর্থ হয়েছেছিলেন তিনি। এরপর ২০১৫ সালে ‘বেলী’ নামে নিজের একক অ্যালবাম প্রকাশ করেন তিনি।

ভিডিও: বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, জুন ১১, ২০১৯
ওএফবি 

ক্লিক করুন, আরো পড়ুন: সঙ্গীত
কোরবানির পশুতে আমরা স্বয়ংসম্পূর্ণ: খসরু
কর্মকর্তাদের অসন্তোষে বড়পুকুরিয়া খনির এমডিকে অপসারণ
মানুষী নয়, ‘কিক ২’ করছেন জ্যাকুলিন!
কৃষক বাবার সেই ছেলের দায়িত্ব নিলেন ছাত্রলীগ সভাপতি
রাজধানীর উত্তরা থেকে অর্ধগলিত মরদেহ উদ্ধার


দুধের নমুনা সংগ্রহে বৈজ্ঞানিক পদ্ধতি অনুসরণের আহ্বান 
সোহানের ব্যাটে লিডের পথে বিসিবি একাদশ
ছেলেমেয়েরা পড়াশোনায় মনোযোগী, বাজিমাত ইংরেজিতে!
৭ বছরের শিশুকে ধর্ষণ-হত্যা, ২ জনের বিরুদ্ধে চার্জশিট
ক্যামিকেল-রং দিয়েই ফলের জুস!