একটা মহৎ উদ্যোগের মাধ্যমে শিল্পীরা একত্রিত হচ্ছি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাবিনা ইয়াসমীন

walton

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বাদ আসর প্রয়াত ও অসুস্থ সঙ্গীতশিল্পীদের জন্য একটি দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এ আয়োজনটি হতে যাচ্ছে শিল্পকলা একাডেমির কনফারেন্স হলে।

php glass

দোয়া মাহফিল প্রসঙ্গে গুণী সঙ্গীতশিল্পী সাবিনা ইয়াসমীন বাংলানিউজকে বলেন, বিগত কয়েক বছরে আমরা সঙ্গীতের বেশ ক'জন শিল্পীকে হারিয়েছি, যেটা আসলে অপূরণীয় ক্ষতি। বিশেষ করে বুলবুলের চলে যাওয়াটা আমি কোনোভাবেই মেনে নিতে পারছি না। ও একেবারে অসময়ে, অকালেই আমাদের ছেড়ে চলে গেলো। এছাড়া আইয়ুব বাচ্চুও অসময়েই চলে গেলো। তার আগে আমরা শাম্মী আক্তার, শাহনাজ রহমতউল্লাহ এবং আব্দুল জব্বারকে হারিয়েছি।

এছাড়া বর্তমানে সঙ্গীতের অনেক গুণী মানুষেরা অসুস্থ রয়েছেন (সঙ্গীতজ্ঞ আজাদ রহমান সাহেব, আলম খান, সুবীর নন্দী, আলাউদ্দীন আলী, খুরশীদ আলম প্রমুখ ছাড়াও আরও অনেকে)। অসুস্থদের সুস্থতা এবং প্রয়াত শিল্পীদের আত্মার মাগফেরাতের জন্য দোয়া-প্রার্থা করবো। ভালো কথা হচ্ছে, এমন একটা মহৎ উদ্যোগের মাধ্যমে শিল্পীরা একত্রিত হচ্ছি।
  
প্রয়াত ও অসুস্থ শিল্পীদের জন্য দোয়া মাহফিলের উদ্যোক্তা কণ্ঠশিল্পী দিনাত জাহান মুন্নী। তার উদ্যোগে এ আয়োজনের নির্দিষ্ঠ দিনক্ষণ চূড়ান্ত করেন গুণী সঙ্গীতশিল্পী তপন চৌধুরী, এন্ড্রু কিশোর, কুমার বিশ্বজিৎ, মোহাম্মদ রফিকুল আলম, ফুয়াদ নাসের বাবু প্রমুখ।

শিল্পকলা একাডেমির কনফারেন্স হলে অনুষ্ঠেয় এ আয়োজনে গুণী শিল্পীদের মধ্যে আরও উপস্থিত থাকবেন- রুনা লায়লা, সৈয়দ আব্দুল হাদী, আবিদা সুলতানা। থাকবেন সঙ্গীতশিল্পী এস আই টুটুল, আঁখি আলমগীর, শওকত আলী ইমন, চন্দন দত্ত প্রমুখ। এছাড়া এ প্রজন্মের অধিকাংশ শিল্পীরা দোয়া মাহফিলে উপস্থিত থাকবেন বলে কন্ঠশিল্পী দিনাত জানান মুন্নী আশাবাদ ব্যক্ত করেছেন।

এ প্রসঙ্গে দিনাত জাহান মুন্নী জানান, আমরা সঙ্গীত পরিবারের লোকেরা একত্রিত হয়ে সবার জন্য দোয়া করবো। দেশবাসীর কাছেও প্রয়াত ও অসুস্থ শিল্পীদের জন্য দোয়া-প্রার্থনা কামনা করছি।

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৯
ওএফবি   

ক্লিক করুন, আরো পড়ুন: সঙ্গীত
‘শেখ হাসিনার গড়া ফিল্ম আর্কাইভে পূর্ণতা পেয়েছে এফডিসি’
রাজউকে নতুন চেয়ারম্যান, পরিবেশ অধিদপ্তরে ডিজি
পুত্রবধূকে হত্যার অভিযোগে শাশুড়ি গ্রেফতার
বরিশালে চিংড়ির রেনু পোনাসহ আটক ৪ জনের জরিমানা
কেন্দুয়ায় অটোরিকশা উল্টে কলেজছাত্র নিহত


মধ্যবর্তী নির্বাচন দিতে সরকারকে বাধ্য করা হবে: অলি আহমদ
মধুর ক্যান্টিনের ঘটনায় ছাত্রলীগের ৫ নেতা বহিষ্কার 
মুক্তাগাছায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু
রশিদ-নবীদের ওপরই আফগানের ভরসা
ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

রশিদ-নবীদের ওপরই আফগানের ভরসা

চমেক হাসপাতালে আগুন