সার্ক চলচ্চিত্র উৎসবে ‘ফাগুন হাওয়ায়’ ও ‘কমলা রকেট’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘ফাগুন হাওয়ায়’ ও ‘কমলা রকেট’র পোস্টার

walton

৯ম বারের মতো শ্রীলঙ্কায় আয়োজিত হতে যাচ্ছে ‘সার্ক চলচ্চিত্র উৎসবে ২০১৯’। এবার উৎসবে বাংলাদেশ থেকে অংশ নিচ্ছে মোট পাঁচটি চলচ্চিত্র।

php glass

এবার পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে প্রতিযোগিতা করবে তৌকীর আহমেদ পরিচালিত ‘ফাগুন হাওয়ায়’ এবং নুর ইমরান মিঠু পরিচালিত ‘কমলা রকেট’। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে অংশ নিচ্ছে নোমান রবিন পরিচালিত ‘কোয়াটার মাইল কান্ট্রি’, চৈতালী সমাদ্দার ও সাইফুল আকবর খানের ‘সি ইউ’। এছাড়া মাষ্টার বিভাগে প্রদর্শিত হবে নন্দিত নির্মাতা নাসির উদ্দীন ইউসুফ বাচ্চুর সিনেমা ‘আলফা’।

শ্রীলঙ্কার রাজধানী কলোম্বোর ন্যাশনাল ফিল্ম করপোরেশনে আয়োজিত এই উৎসব ৭ মে থেকে শুরু হয়ে চলবে ১২ মে পর্যন্ত। এতে প্রদর্শিত হবে সার্ক ভুক্ত দেশসমূহের ১টি মাস্টার চলচ্চিত্র, ২টি পূর্ণদৈর্ঘ্য ও ২টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র।

সার্ক কালচারাল সেন্টার থেকে তথ্যগুলো নিশ্চিত করেছেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের বাংলাদেশী পরামর্শক ও পরিবেশক মনজুরুল ইসলাম মেঘ।

তিনি জানান, ৯ মে উৎসবে সার্কভুক্ত দেশসমূহের নবীন চলচ্চিত্র নির্মাতাদের নিয়ে একটি ওয়ার্কশপ ও ১২ মে উৎসবের বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়ার মধ্য দিয়ে ৯ম সার্ক চলচ্চিত্র উৎসবের পর্দা নামবে।

এর আগে ৭ম সার্ক চলচ্চিত্র উৎসবে তৌকীর আহমেদের ‘অজ্ঞাতনামা সেরা চিত্রনাট্য এবং ৮ম সার্ক চলচ্চিত্র উৎসবে ‘হালদা’ সেরা চলচ্চিত্রসহ ৪টি বিভাগে পুরস্কার জিতে।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৯
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন: সিনেমা
শিরোপায় চোখ ভারতের
ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

শিরোপায় চোখ ভারতের

মানুষ সচেতন হলে উন্নয়নের সুফল মিলতো বেশি: মেয়র
স্বাধীনতাবিরোধীদের অপচেষ্টা ব্যর্থ করে দেন শেখ হাসিনা
ধান কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ১০
কোহলির আশা ভারতকে নতুন উচ্চতায় তুলবেন মোদী


মাগুরায় দু’দল গ্রামবাসীর সংঘর্ষে আহত ২৫ 
অর্থাভাবে আটকে আছে সিসিকের উন্নয়ন কাজ
কুড়িগ্রামে বিকাশ এজেন্টের ৫০ হাজার টাকা ছিনতাই
গুজরাটে বহুতল ভবনে আগুন, ১৯ শিক্ষার্থীর মৃত্যু
প্রেক্ষাগৃহে ‘নরেন্দ্র মোদী’