নির্বাচনের আগে মুক্তি পাবে না ‘পিএম নরেন্দ্র মোদী’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

'পিএম নরেন্দ্র মোদী'র পোস্টার

walton

কলকাতা: তীরে এসে তরি ডুবল ‘পিএম নরেন্দ্র মোদী’র সিনেমার। সব বাধা অতিক্রম করে সিনেমাটি সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে ঠিকই, কিন্তু শেষ পর্যন্ত নির্ধারিত সময়ে এটি মুক্তি পাচ্ছে না।

php glass

বুধবার (১০ এপ্রিল) নির্বাচনের আগে সব ধরণের বায়োপিক মুক্তির উপর স্থগিতাদেশ দিয়েছে ভারতের নির্বাচন কমিশন। এর ফলে আটকে গেল দেশটির বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বায়োপিকটিও।

এই সিনেমাটির গল্পে রয়েছে মোদীর সন্ন্যাসী জীবন থেকে শুরু করে গুজরাটের দাঙ্গা এবং তার গোটা জীবনটাই। এছাড়া এতে উঠে এসেছে মোদীর গুজরাটের মুখ্যমন্ত্রীর দিনগুলো থেকে নানা পথ পেরিয়ে দেশের প্রধানমন্ত্রী হয়ে ওঠার চিত্র।

ফলে এটিকে রাজনৈতিক সিনেমা আখ্যায়িত করে দেশটির নির্বাচন কমিশন মুক্তিতে বাধা হয়ে দাঁড়ালো।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) সিনেমাটি মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু ওইদিন থেকেই লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণ শুরু হচ্ছে। তাই এই সিনেমাটি মুক্তি বন্ধের সেটিও অন্যতম কারণ বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

এর আগে প্রধানমন্ত্রীর বায়োপিক ‘পিএম নরেন্দ্র মোদী’ ভারতে মুক্তি পাওয়ার কথা ছিল ৫ এপ্রিল। তবে নির্বাচনের তফসিল ঘোষণার পর একটি রাজনৈতিক সিনেমা কীভাবে মুক্তি পেতে পারে, এ প্রশ্ন তুলে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানিয়েছিল বিরোধী রাজনৈতিক দলগুলো। এমন কি সিনেমাটির মুক্তি আটকাতে ভারতের শীর্ষ আদালতে মামলা করেছিলেন কংগ্রেসের মুখপাত্র আমান পানওয়ার।  

কিন্তু পরবর্তীতে সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন (সিবিএফসি) সিনেমাটিকে মুক্তির ছাড়পত্রও প্রদান করেছে। কিন্তু নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী ‘পিএম নরেন্দ্র মোদী’র শেষ রক্ষা হলো না।

সিনেমাটিতে নরেন্দ্র মোদীর চরিত্রে অভিনয় করেছেন বিবেক ওবেরয় এবং পরিচালনা করেছেন ওমাং কুমার।

বাংলাদেশ সময়: ১৭০ ঘণ্টা, ১০ এপ্রিল, ২০১৯
ভিএস/জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন: সিনেমা
যে ১২ ট্রেনের টিকিট মিলছে কমলাপুরে
ট্রেনের টিকিট বিক্রি শুরু
ছোটপর্দায় আজকের খেলা
অ্যাপসে রেলের টিকিট সাড়ে ১৩ হাজার, ‘মিলছে না একটিও’
দিনাজপুরের সুস্বাদু লিচু এখন বাজারে


অপেক্ষার পালা শেষ, কমলাপুরে টিকিট বিক্রি শুরু
গাংনীতে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত
নেই চিরচেনা রূপ, তবুও কমলাপুরে রাত জেগে টিকিটের অপেক্ষা
ময়লা ফেলায় ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা
শিক্ষার মান উন্নয়নে এগিয়ে যাচ্ছে ফেনী ইউনিভার্সিটি