php glass

টেলি ভাই আদর করে নাইচ্ছা বলে ডাকতেন: নাসরিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এফডিসিতে শেষ বারের মতো টেলি সামাদকে দেখতে আসেন নাসরিন/ ছবি: বাংলানিউজ

walton

না ফেরার দেশে চলে গেলেন চলচ্চিত্রের বর্ষীয়ান অভিনেতা টেলি সামাদ। তার চিরবিদায়ে শোকে মুহ্যমান পুরো চলচ্চিত্র ইন্ডাস্ট্রি। জনপ্রিয় এই কৌতুক অভিনেতার চলে যাওয়া যেনো সহশিল্পীরা মানতেই পারছেন না।

টেলি সামাদের সঙ্গে কমেডি শিল্পী হিসেবে চলচ্চিত্রে অভিষেক ঘটে অভিনেত্রী নাসরিনের। দিলদার ছাড়াও নাসরিন টেলি সামাদের সঙ্গে জুটি বেঁধে বহু সুপারহিট সিনেমা উপহার দিয়েছেন।

টেলি সামাদকে নিয়ে বাংলানিউজের সঙ্গে আলাপকালে নাসরিন বলেন, আমি কমেডি শিল্পী হিসেবে ১৯৯২ সালে প্রথম টেলি সামাদ ভাইয়ের সঙ্গে অভিনয় করি। সিনেমাটির নাম ছিল ‘রূপ নগরের রাজকন্যা’। তার সঙ্গে প্রথম কমেডি গানেও পারফরম করি। সেই সিনেমার ৬ থেকে ৭ মাস পর দিলদার ভাইয়ের সঙ্গে প্রথম জুটি বাঁধি। শুরুতে ওই সিনেমায় আমাকে নায়িকা হিসেবে নেওয়ার কথা ছিল। কিন্তু আমার বয়স কম থাকায় টেলি সামাদের সঙ্গে কমেডি চরিত্রে উপস্থাপন করা হয়।’টেলি সাদাম চলচ্চিত্রের বাইরে টেলি সামাদের সঙ্গে নাসরিনের পারিবারিক সম্পর্কও ছিল। তাই তাদের মধ্যে সখ্যতা ছিল বেশ চমৎকার। নাসরিনের ভাষ্যে, ‘টেলি ভাই আমার আপন বিয়াই। শুরুতে জানতাম না, কিন্তু পরে জানতে পারি। আমার বড় ভাইয়ের সঙ্গে তার চাচাতো বোনের বিয়ে হয়েছে। সেজন্য তিনি আমাকে অনেক আদর করতেন। আদর করে আমাকে নাইচ্ছা বলে ডাকতেন। খুবই মজার একজন মানুষ ছিলেন। তার চলে যাওয়া কোনভাবেই মেনে নিতে পারছি না।’

‘কাজের ব্যাপারে টেলি ভাই খুব আন্তরিক ছিলেন, তার মধ্যে কোনও অহংকার ছিল না। দেখলেই জিজ্ঞেস করতেন, কিরে কেমন আছিস? কাজ কেমন চলছে? সবসময় খুব স্বাভাবিক ছিলেন।’

প্রায় দশ বছর আগে টেলি সামাদের সঙ্গে শেষবার অভিনয় করেন নাসরিন। গত বছর একটি টিভি চ্যানেলের অনুষ্ঠানে তাদের শেষ দেখা হয়।

শনিবার (০৬ এপ্রিল) দুপুর দেড়টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন কিংবদন্তি অভিনেতা টেলি সামাদ (৭৪)। রোববার সকালে বিএফডিসিতে তার জানাজা অনুষ্ঠিত হয়। এরপর মুন্সিগঞ্জের নয়াগাঁও এলাকায় নিজেদের পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশেই চিরশায়িত করা হয় তাকে।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০১৯
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন: সিনেমা
সময় পেলেই ঘুরে আসুন নারায়ণগঞ্জের কিছু দর্শনীয় স্থান
নলডাঙ্গায় কলেজছাত্রীর মরদেহ উদ্ধার
ফোনের চার্জ কখন দেবেন!
‘ভারপ্রাপ্ত’ দিয়েই চলছে আদিতমারী উপজেলার কার্যক্রম
খালিহাতে ৯ ফুট আকারের কুমির ধরে সোশ্যাল মিডিয়ায় ঝড়!


শীতের সবজি বাজারে, লাভে কৃষকের মুখে চওড়া হাসি
‘মোগো মাছ দাদারা নিয়া যায়’
হার্ট ভালো রাখতে প্রথমেই গুরুত্ব দিন মানসিক সুস্থতায়
১৬ শিক্ষার্থীর জন্য ৪ শিক্ষক, ‍সিঁড়ি নেই রয়েছে দ্বিতল ভবন!
আগুনে পুড়েছে সম্পদ, পুঁজি আর সঞ্চয়