মুন্সিগঞ্জে বাবা-মায়ের পাশে শায়িত হবেন টেলি সামাদ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

টেলি সামাদ

walton

রোববার (৭ এপ্রিল) বাদ জোহর মুন্সীগঞ্জের নয়াগাঁও এলাকায় পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের পাশে চিরনিদ্রায় শায়িত হবেন টেলি সামাদ। 

php glass

এর আগে রোববার সকাল ১১ টায় তার মরদেহ এফডিসি নেওয়া হবে বলে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়দ খান বাংলানিউজকে জানিয়েছেন।

এ প্রসঙ্গে জায়েদ খান বলেন, হাসপাতাল থেকে তার মরদেহ এখন রাজারবাগের বাসায় নেওয়া হচ্ছে। সেখানে শনিবার  (৬ এপ্রিল) সন্ধ্যায় পশ্চিম রাজারবাগের মসজিদে তার প্রথম জানাজা নামাজ অনুষ্ঠিত হবে। 

তিনি আরও বলেন, আমরা আমাদের বটবৃক্ষ হারালাম। তার কাছ থেকে প্রতিনিয়ত শিখেছি। এভাবে তিনি চলে যাবেন, তা মানতে পারছি না। তাকে হারানোর ক্ষতি কখনো পূরণ হবে না।

টেলি সামাদ সম্পর্কে বলছেন জায়েদ খান

শনিবার (৬ এপ্রিল) দুপুর দেড়টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। টেলি সামাদের মেয়ে সোহেলা সামাদ কাকলী বাংলানিউজকে বিষয়টি জানিয়েছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৪ বছর।

১৯৪৫ সালের ৮ জানুয়ারি মুন্সীগঞ্জের নয়াগাঁও এলাকায় জন্মগ্রহণ করেন টেলি সামাদ। এটি তার সিনেমায় ব্যবহৃত নাম। আসল নাম আবদুস সামাদ পরিবর্তন করে সিনেমায় এসে হয়ে টেলি সামাদ নামে পরিচিত হন এ অভিনেতা।

১৯৭৩ সালে নজরুল ইসলাম পরিচালিত ‘কার বৌ’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে যাত্রা করেন সামাদ। এটি তার প্রথম সিনেমা হলেও ‘পায়ে চলার পথ’ সিনেমার মাধ্যমে জনপ্রিয়তা অর্জন করেন।

চার দশকের অভিনয় ক্যারিয়ারে ছয় শতাধিক সিনেমায় অভিনয় করেছেন জনপ্রিয় এ অভিনেতা। অভিনয়ের পাশাপাশি গানেও তার দক্ষতার প্রমাণ রেখেছেন। গান গেয়েছেন ৫০টির বেশি সিনেমায় । এছাড়া ‘মনা পাগলা’ নামের একটি সিনেমায় সঙ্গীত পরিচালনাও করেছেন।

টেলি সামাদ পড়াশোনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলায়।  সর্বশেষ ২০১৫ সালে অনিমেষ আইচের পরিচালনায় তার অভিনীত ‘জিরো ডিগ্রী’ সিনেমাটি মুক্তি পায়।

বাংলাদশে সময়: ১৭২৭ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০১৯
জেআইএম/ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন: ঢালিউড
রোজা মানুষের জন্য কেয়ামতের দিন সুপারিশ করবে
বাইবেল থেকে স্যামির ভবিষ্যদ্বাণী, চ্যাম্পিয়ন উইন্ডিজ
মুক্তিযোদ্ধাদের বয়সসীমা নির্ধারণের গেজেট-পরিপত্র অবৈধ
১৫তম নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ
কৃষকদের কাছ থেকে ধান কেনার দাবিতে মানববন্ধন


৮ মামলায় নূর হোসেনের হাজিরা
ঈদের আগেই পাটকল শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধের দাবি
যৌন নিপীড়ন বন্ধে পাঠ্যসহ সর্বস্তরে সচেতনতা গড়ার তাগিদ
মেগামার্টে এসে মুগ্ধ মেহজাবীন
চবি শিক্ষার্থীর পা ভাঙার ঘটনায় রেলের তদন্ত কমিটি