প্রকাশ পেলো ‘তর্জনী’র প্রথম ঝলক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘তর্জনী'র পোস্টার

walton

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণে অনুপ্রাণিত হয়ে নির্মিত হচ্ছে সিনেমা ‘তর্জনী’। নবাগত নির্মাতা সোহেল রানা বয়াতীর পরিচালনায় এর শুটিং শুরু হতে যাচ্ছে চলতি বছর ১ মে।

php glass

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে প্রকাশ পেয়েছে সিনেমাটির ফার্স্ট কনসেপ্ট পোস্টার বা প্রথম ধারণাগত পোস্টার। ‘তর্জনী’ চলচ্চিত্রের গল্প লিখেছেন যৌথভাবে নির্মাতা সোহেল রানা বয়াতী ও শাহাদাত রাসেল। এটি প্রযোজনা করছে শিমুল খান মোশন পিকচার্স।

সিনেমাটির প্রযোজক শিমুল খান বাংলানিউজকে বলেন, ‘আমার মা ছিলেন বঙ্গবন্ধুর ভক্ত। মাকে দেখেই ছোটবেলা থেকে জাতির পিতার প্রতি আমার গভীর সম্মান জন্মায়। এবং তাকে নিয়ে কিছু করার ইচ্ছে জাগে। সে সুযোগ এবার পেলাম।’

‘তর্জনী’ নিয়ে শিমুল খান বলেন, ‘বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণে অনুপ্রাণিত হয়ে সিনেমাটি নির্মিত হবে। তবে এখানে বঙ্গবন্ধুর বা ৭ই মার্চের ভাষণ সরাসরি দেখানো হবে না। সিনেমায় ১৯৭১, ১৯৭৫ ও ২০১৭ সালের তিনটি গল্প এগিয়ে যাবে প্রথম থেকে শেষ পর্যন্ত। যার মূল চরিত্রে থাকবে ১০ বছরের একটি শিশু। খুব শিগগিরই সিনেমাটির অভিনয়শিল্পীদের নাম ঘোষণা করব।’

ঢাকা ও ঢাকার বাইরে পৃথক তিনটি জেলায় তিন লটে শুটিং চলবে ‘তর্জনী’র। ২০২০ সালের ৭ই মার্চ দেশে এবং বিদেশে একযোগে ছবিটি মুক্তি দেয়ার লক্ষ্য সিনেমাটি নির্মিত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৯
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন: সিনেমা
ফুলবাড়িয়ায় পৃথক ঘটনায় শিশুসহ ৩ মরদেহ উদ্ধার
শাহজালাল বিমানবন্দরে ১৪ কেজি স্বর্ণ উদ্ধার
টেকসই উন্নয়নে বাড়াতে হবে প্রযুক্তির ব্যবহার
জনগণের সঙ্গে সহৃদয় আচরণ করুন, নেতাকর্মীদের ড. হাছান
মাদকবিক্রেতাকে না পেয়ে আসবাবপত্র পোড়ালো পুলিশ


রং-বেরঙয়ের ঘুড়িতে বর্ণিল নারায়ণগঞ্জের আকাশ
পাহাড়ে ম্যালেরিয়ায় বাঙালিদের মৃত্যুহার বেশি
জলঢাকার জোড়া লাগা সেই শিশুর পাশে দাঁড়ালেন ইউএনও
অধিনায়ক স্মিথের ব্যাটে জয় পেলো রাজস্থান
৩৬ ডিগ্রি ছাড়ালো তাপমাত্রা, বাড়বে আরও পাঁচদিন