রুপমের সুরে প্রথম প্লেব্যাকে নচিকেতা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নচিকেতা-রুপম

walton

পশ্চিমবঙ্গের প্রতিবাদী-জীবনমুখী গানের দুই জনপ্রিয় সঙ্গীতশিল্পী নচিকেতা ও রুপম ইসলাম। প্রথমবারের মতো একটি সিনেমার গানের জন্য এক হলেন তারা।

php glass

হ্যাঁ, ‘ষড়রিপু ২ জতুগৃহ’ সিনেমার জন্য রুপমের সুরে প্লেব্যাক করলেন নচিকেতা। আগামী পূজা উপলক্ষে সিনেমাটি নির্মাণ করছেন অয়ন চক্রবর্তী।

এখানে জলের দাগ/জলেই ধুইয়ে যায়/এখানে বনস্পতি/মাটিতেই শুয়ে যায়- এমন কথার গানটির সুর-সঙ্গীতায়োজন করেছেন রুপম।

রেকর্ডিং শেষে নিজের ফেসবুক পেইজ থেকে লাইভে আসেন রুপম। স্টুডিও লাইভে রুপমের সঙ্গে গান-আড্ডায় ছিলেন নচিকেতা এবং পরিচালক অয়ন চক্রবর্তী।

এ আড্ডায় নচিকেতা খালি গলায় গানের দুই লাইন গেয়ে শ্রোতাদের উদ্দেশ্যে বলেন, এতো সুন্দর গান জীবনে খুব কম পেয়েছি এবং কম গেয়েছি। এটি অন্যরকম এবং অসাধারণ একটি গান। একটুও বাড়িয়ে বলছি। সিনেমাটি মুক্তির পর গানটি শোনার পরক্ষণেই আপনারা তা বোঝতে পারবেন।

নচিকেতার এমন ভালোলাগার কথা শুনে তাকে পায়ে ধরে সালাম করেন রুপম। এরপর রুপম নচিকেতার গাওয়ার পরের দু’লাইন গেয়ে গান প্রসঙ্গে কিছু বলতে গেলে নচিকেতা তাকে থামিয়ে দেন। নিষেধ করেন তাকে এ গান নিয়ে কিছু বলার বিষয়ে।

এরপর গান এবং সিনেমা প্রসঙ্গে অয়ন চক্রবর্তী বলেন, পূজা উপলক্ষে সিনেমাটি নির্মাণ করছি। এর সবগুলো গানের সুর-সঙ্গীত করছেন রুপম। নচিকেতার কণ্ঠের এই গানটি সত্যিই অনেক ভালো হয়েছে। ওনার গান শুনে বেড়ে উঠেছি, আজ আমার সিনেমাতে গাইলেন তিনি। সত্যিই ভাবতেই দারুণ লাগছে। এককথায় এ সিনেমার বিশেষত্বই হচ্ছেন নচিকেতা।

প্রথমবার একসঙ্গে কাজ, গান তৈরি, গানটি নিয়ে ভালোলাগা এবং প্রত্যাশার বিষয়টি শেয়ার করতেই লাইভে আসেন রুপম-নচিকেতা-অয়ন চক্রবর্তী।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, মার্চ ২১, ২০১৯
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন: সঙ্গীত
চবির সাবেক শিক্ষার্থীদের পুনর্মিলনী ১৮ নভেম্বর
শাহবাগে চাকরির বয়স ৩৫ করার দাবিতে সমাবেশ, আটক ৭
আদিতমারীতে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার 
টাঙ্গাইলে ভুয়া চিকিৎসকের কারাদণ্ড
অনশনরত রোহিঙ্গাদের নির্যাতন করছে সৌদি আরব!


উন্নয়‌নের অগ্রযাত্রা ধরে রাখ‌তে শেখ হা‌সিনার বিকল্প নেই
গাজীপুরে অটো‌রিকশা-কভার্ডভ্যানের সংঘর্ষে নিহত ১, আহত ৫
বিদেশে নেওয়ার আশ্বাসে ৮ কোটি টাকা হাতিয়ে নিলেন তারা
‘ট্যাক্স না দেয়ার সংস্কৃতি থেকে বের হতে হবে’
২০৩০ সালের মধ্যে গুণগত শিক্ষা নিশ্চিত করতে হবে