২৬ বছর পর দিতির ইচ্ছে পূরণ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

জনপ্রিয় অভিনেত্রী পারভীন সুলতানা দিতি অনুদানের ছবিতে অভিনয় করছেন দীর্ঘ ২৬ বছর পর। পি এ কাজল পরিচালনায় সরকারী অনুদানপ্রাপ্ত ছবি ‘মুক্তি’-তে তিনি কাজ করছেন। গত ০৬ আগস্ট থেকে শুরু হয়েছে ছবিটির শুটিং।

জনপ্রিয় অভিনেত্রী পারভীন সুলতানা দিতি অনুদানের ছবিতে অভিনয় করছেন দীর্ঘ ২৬ বছর পর। পি এ কাজল পরিচালনায় সরকারী অনুদানপ্রাপ্ত ছবি ‘মুক্তি’-তে তিনি কাজ করছেন। গত ০৬ আগস্ট থেকে শুরু হয়েছে ছবিটির শুটিং।

চলচ্চিত্রের নায়িকা হিসেবে ১৯৮৫ সালের জানুয়ারিতে দিতির অভিষেক হয়েছিল সরকারী অনুদান প্রাপ্ত একটি চলচ্চিত্রের মাধ্যমেই। উদয়ন চৌধুরী পরিচালিত ‘ডাক দিয়ে যাই’ নামের এ ছবিতে দিতির বিপরীতে নায়ক ছিলেন আফজাল হোসেন। কিন্তু ছবিটির আশি ভাগ কাজ শেষ হওবার পর তহবিল সংকটের কারণে ছবিটির কাজ স্থগিত হয়ে যায়। পরবর্তীতে ছবিটি আর আলোর মুখ দেখেনি। প্রথম ছবি নিয়ে তাই দিতির একধরণের অতৃপ্তি এখনও রয়েই গেছে।

অনুদানে নির্মিত ছবিতে অভিনয়ের ইচ্ছেটা দীর্ঘদিন ধরে মনের মধ্যে লালন করেছেন দিতি।
প্রথম ছবির ২৬ বছর পর আরেকটি সরকারী অনুদানের ছবিতে অভিনয়ের ইচ্ছেটা এবার পূরণ হচ্ছে তার। পি এ কাজলের কাহিনী সংলাপ চিত্রনাট্য ও পরিচালনায় নির্মিত ‘মুক্তি’ ছবিতে দিতি অভিনয় করছেন একজন বিধবার চরিত্রে। ছবিতে তাকে কিসমতের মায়ের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে। ‘মুক্তি’ ছবিতে দিতির ছেলের চরিত্রে অভিনয় করছে শিশু শিল্পী স্বচ্ছ। এতে আরো অভিনয় করছেন সোহেল রানা, হেলাল খানসহ অনেকে।

এ ছবিতে অভিনয় প্রসঙ্গে দিতি বলেন, এর আগে আমি কখনোই বিধবার চরিত্রে অভিনয় করিনি। চরিত্রটি আমার কাছে চ্যালেঞ্জিং মনে হয়েছে। এতে অভিনয়ের অনেক সুযোগ আছে বলে কাজটি করছি। মুক্তিযুদ্ধ ভিত্তিক এই ছবিতে আছে একটি হৃদয়ছোঁয়া গল্প। ছবিটি নিয়ে আমি বেশ আশাবাদী । সবশ্রেণীর দর্শকেরই ছবিটি ভালো লাগবে বলে আমি আশা করছি।

চলচ্চিত্র ও টেলিভিশন, দুই মাধ্যমেই নিয়মিত অভিনয় করে চলেছেন দিতি। অবশ্য এবারের ঈদের কোন নাটকে দিতি অভিনয় করেন নি। তবে দিতির নিদের্শনায় নির্মিত প্রথম নাটক ‘খুনসুটিকে দিলাম ছুটি’ ঈদে চ্যানেল আইতে প্রচার হওয়ার সম্ভবনা রয়েছে।

বাংলাদেশ সময় ১৯১০, আগস্ট ০৩, ২০১১

২০ হাজার পরিবারকে চাল-ডাল দেবেন মেয়র লিটন
করোনা আক্রান্ত বৃটিশ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার চিঠি
প্রধানমন্ত্রীর তহবিলে ১০ কোটি টাকা দিচ্ছে বসুন্ধরা গ্রুপ
উল্লাপাড়ায় ৩০ গণপরিবহনকে জরিমানা
গরীব-অসহায়দের বাড়িতে খাদ্য পৌঁছে দিলেন মন্ত্রী শ ম রেজাউল


ডিএনসিসির পরিচ্ছন্নতা-মশক নিধনকর্মীদের গ্লাভস-জুতা বিতরণ
সিলেটে রাস্তার পাশে পড়ে থাকা বিদেশি নাগরিক আইসোলেশনে
বশেফমুবিপ্রবিতে প্রস্তুত হ্যান্ড স্যানিটাইজার বিতরণ 
নওগাঁয় মেয়েকে হত্যার অভিযোগে মা আটক
করোনা আতঙ্কে কষ্টে দিন কাটছে ছিন্নমূল মানুষের