আনন্দমেলার দায়িত্ব নেওয়াটা বেশ ঝুঁকিপূর্ণ : আনজাম মাসুদ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ঈদ মানেই তো আনন্দ। ঈদ আনন্দে বাড়তি আমেজ যোগ করে টিভির বিশেষ অনুষ্ঠান। বিটিভিতে প্রতি ঈদে বিনোদন মুলক ম্যাগাজিন অনুষ্ঠান ‘আনন্দমেলা’  প্রচার হয়ে উঠেছে আমাদের টেলিভিশন মিডিয়ার ঐতিহ্যের অংশ। এবারের ঈদে আনন্দমেলা গ্রন্থনা ও উপস্থাপনায় থাকছেন আনজাম মাসুদ।

ঈদ মানেই তো আনন্দ। ঈদ আনন্দে বাড়তি আমেজ যোগ করে টিভির বিশেষ অনুষ্ঠান। বিটিভিতে প্রতি ঈদে বিনোদন মুলক ম্যাগাজিন অনুষ্ঠান ‘আনন্দমেলা’  প্রচার হয়ে উঠেছে আমাদের টেলিভিশন মিডিয়ার ঐতিহ্যের অংশ। এবারের ঈদে আনন্দমেলা গ্রন্থনা ও উপস্থাপনায় থাকছেন আনজাম মাসুদ।

আনজাম মাসুদকে এর আগেও আনন্দমেলা উপস্থাপনায় দেখা গেছে। দ্বিতীয়বারের মতো এবার তিনি আনন্দমেলা নিয়ে দর্শকদের সামনে আসছেন। এ সম্পর্কে বাংলানিউজকে আনজাম মাসুদ বললেন, আনন্দমেলার আসল কথাই হলো দর্শকদের মাঝে আনন্দ ছড়িয়ে দেওয়া। একেক শ্রেণী-পেশা ও বয়সের মানুষের আনন্দবোধের ধরণ আলাদা। তাই সব মানুষকে আনন্দিত করার কাজটা কঠিন। তার উপর দর্শক আনন্দ পাওয়ার উদ্দেশ্যেই আনন্দমেলা দেখতে বসেন। তাই আনন্দমেলার দায়িত্ব নেওয়াটা বেশ ঝুঁকিপূর্ণ। তবু দ্বিতীয়বারের মতো ঝুঁকিটা নিয়েছি নিজের দীর্ঘদিনের অভিজ্ঞতা আর আত্মবিশ্বাস থেকেই। আমার চেষ্টা থাকবে সবধরণের দর্শকদের আনন্দ দেওয়ার জন্য কিছু না কিছু উপাদান রাখার।

কি কি থাকছে এবারের আনন্দমেলায়? জানতে চাইলে আনজাম মাসুদ বলেন, অনুষ্ঠানটি নিয়ে এখনো পরিকল্পনা চলছে। কিছু কিছু বিষয় অবশ্য চুড়ান্ত করা হয়েছে। ১৫ বছর পর ‘আনন্দমেলা’ অনুষ্ঠানে এবার গান করছেন এন্ড্রু কিশোর। আনন্দমেলার একাধিক গানের জন্য বর্তমান প্রজন্মের জনপ্রিয় কয়েকজন গায়ক-গায়িকার সঙ্গে কথাবার্তা চলছে। অনুষ্ঠানে হাবিব ও ন্যান্সির গাওয়া তুমুল জনপ্রিয় গান ‘আমি তোমার মনের ভেতর’-এর সঙ্গে থাকছে নাদিয়া ও লিখনের নৃত্য। তাদের সঙ্গে নাচে অংশ নিবেন আরো ৫০ জন শিল্পী। বরাবরের মতোই রাখা হচ্ছে হাস্য-রসের ঘটনা নিয়ে ক্ষুদ্র ক্ষুদ্র নাট্যাংশ। ব্যতিক্রমী কিছু পারফর্মেন্স রাখার ব্যাপারে এবার বেশ গুরুত্ব দিচ্ছি। দর্শকদের নতুন কিছু উপহার দেওয়ার জন্য আমার আন্তরিক প্রচেষ্টা থাকবে।

আনজাম মাসুদ জানালেন, দর্শক উপস্থিতিতে বিটিভি অডিটোরিয়ামে অনুষ্ঠানটি  ধারণ করা হবে ১৭ ও ১৮ আগস্ট। আউটডোরেও থাকছে কিছু শুটিং। এবারের আনন্দমেলা প্রযোজনা করছেন মোঃ সারোয়ার মিয়া। বিটিভিতে আনন্দমেলা প্রচারিত হবে ঈদের দিন রাত ১০টার ইংরেজি সংবাদের পর।

বাংলাদেশ সময় ২০৩৫, আগস্ট ০৭, ২০১১

মা হারালেন হাবিবুল বাশার সুমন
কোয়ারেন্টিন শেষে বরিশালে ১২০৪ জনকে ছাড়পত্র
জেলা প্রশাসনের খাবার গেল দিনমজুরদের বাড়ি
চলে গেলেন ফ্রান্সের ৮৪’র ইউরো জেতানো কোচ হিদালগো
ফেনীতে ৯৬১ বিদেশফেরত হোম কোয়ারেন্টিনে


১০ কেজি করে চাল-নগদ টাকা পাবে নিম্ন আয়ের মানুষ
বিনামূল্যে পিপিই সরবরাহ করার ঘোষণা ফর্টিস গ্রুপের
কোভিড-১৯ ঠেকাতে কমলনগরের হাট-বাজারে ‘সামাজিক দূরত্ব চিহ্ন’
বই-টেলিভিশন আর পরিবার নিয়ে কাটছে সময়
বন্ধ কারখানা শ্রমিকদের বাসায় থাকতে হবে, পাবেন বেতন