আমিন খানের টার্নিং পয়েন্ট ‘নাইওরী’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ঢালিউডের প্রায় দেড়শ ছবির সফল নায়ক আমিন খান। আগের মতো খুব বেশি ছবিতে এখন তিনি অভিনয় করছেন না। কাজ করছেন বেছে বেছে। একধরণের চ্যালেঞ্জ নিয়েই তিনি অভিনয় করছেন নতুন ছবি ‘নাইওরী’-তে।

ঢালিউডের প্রায় দেড়শ ছবির সফল নায়ক আমিন খান। আগের মতো খুব বেশি ছবিতে এখন তিনি অভিনয় করছেন না। কাজ করছেন বেছে বেছে। একধরণের চ্যালেঞ্জ নিয়েই তিনি অভিনয় করছেন নতুন ছবি ‘নাইওরী’-তে।

এ ছবিতে অভিনয় প্রসঙ্গে আমিন খান বাংলানিউজকে বললেন,  যতটুকু কাজ হয়েছে তাতে মনে হচ্ছে ‘নাইওরী’ ছবিটি দর্শক একবার যদি হলে গিয়ে দেখেন তাহলে তাদের ভালো লাগবেই।

ছবিটিতে অভিনয়ের জন্য আমিন খানকে বেশ কষ্ট করতে হয়েছে। এ বিষয়ে তিনি বলেন, ১৮ বছর ধরে চলচ্চিত্রে অভিনয় করছি। আমার অভিনয় জীবনে কখনোই মাঝি চরিত্রে অভিনয় করি নি। এই ছবিতে প্রথমবারের মতো মাঝি চরিত্রে অভিনয় করলাম। এ জন্য বৈঠা-লগি নিয়ে আমাকে নৌকা-বাওয়ার কসরত করতে হয়েছে। ছবিটিতে অভিনয় করার সময় সত্যিই সত্যিই আমি যেন মাঝি হয়ে গিয়েছিলাম। চরিত্রটিকে যথাযথভাবে ফুটিয়ে তোলার জন্য পরিচালকসহ ইউনিটের সবাই আমাকে খুব সহযোগিতা করেছেন ।

আমিন খান আরো বললেন, আসলে কষ্টসাধ্য হলেও একরকম একটি চরিত্রে কাজ করতে পারায় আমার ভালো লাগছে। কারণ সবসময় তো একই ধরনের চরিত্রে অভিনয় করি। কিন্তু ভিন্নধর্মী চরিত্রে অভিনয়ের সুযোগ আমাদের সত্যিই খুব কম আসে। নাইওরী ছবিতে আমাকে ভিন্নধর্মী চরিত্রে অভিনয় করার সেই সুযোগটি দিয়েছেন পরিচালক।

আমিন খান জানালেন, গান হলো এ ছবির প্রাণ। যেমন সুন্দর গানের কথা, তেমনই গানের সুর। ছবির গানগুলো দর্শকদের হৃদয় স্পর্শ করবে। তিনি বললেন, ঢাকাই ছবির একঘেয়ে চরিত্রে অভিনয় করতে করতে অনেকটা ক্লান্ত হয়েই নিজেকে চলচ্চিত্র থেকে খানিকটা গুটিয়ে নিয়েছিলাম। ‘নাইওরী’ ছবিটি আমার অভিনয় জীবনে বৈচিত্র্য এনে দিয়েছে। এটি আমার ক্যারিয়ারের একটি টার্নি পয়েন্ট।

‘নাইওরী’ ছবিটিএরই মধ্যে ছবির অর্ধেকেরও বেশি কাজ সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন ছবির পরিচালক রুহুল আমিন। এই ছবিটি ছাড়াও সম্প্রতি আরো একটি ভালো গল্পের ছবিতে কাজ করেছেন আমিন খান। অনন্ত হীরার মুক্তিদ্ধুদ্ধ ভিত্তক চলচ্চিত্র ‘ও আমার দেশের মাটি’ ছবিতে তিনি অভিনয় করেছেন। এ ছবিতে আমিন খানের বিপরীতে অভিনয় করেছেন নূনা আফরোজ ও নবাগত তমা মির্জা। এছাড়াও  আমিন খান বর্তমানে এম এ আউয়াল পরিচালিত ‘কাছের শত্র“ ’ ছবিরও শুটিং করছেন। এই ছবিতে তার বিপরীতে আছেন নিপুণ।

বাংলাদেশ সময় ১৮৪০, আগস্ট ০৭, ২০১১

শেবামেকে করোনা ল্যাব, বুধবার শুরু হচ্ছে প্রশিক্ষণ-টেস্ট 
যাত্রাবাড়ীতে কর্মহীন মানুষের মধ্যে যুবলীগের ত্রাণ বিতরণ
করোনা সেবা দেওয়া স্বাস্থ্যকর্মীদের জন্য পুরস্কার ঘোষণা
চলে গেলেন রিয়াল, বার্সা, অ্যাতলেটিকোর সাবেক কোচ অ্যান্টিচ
করোনা: বরিশাল জেলায় প্রবেশে নিষেধাজ্ঞা


সাজেকে ‘হাম-রবেলা’ টিকা ক্যাম্পেইন শুরু
ত্রিপুরায় করোনায় আক্রান্ত একজন শনাক্ত
বিনিয়োগ বাড়লেও ইপিজেডে কমেছে জনবল
করোনা: লালমনিরহাটে বেগুনের কেজি ২ টাকা!
হাসপাতাল থেকে ফিরিয়ে দেওয়ায় রাস্তায় ইজিবাইকে জন্ম নিলো শিশু