ডেনিস ব্যান্ড এমএলটিআর বাংলাদেশে আসছে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ডেনিস পপ সফট রক ব্যান্ড ‘মাইকেল লার্নস টু রক’। বিশ্বের সংগীত পিপাসুদের কাছে এমএলটিআর নামে এই ব্যান্ডটি  সুপরিচিত। আগামী অক্টোবরে পর পর তিনটি কনসার্টে পারফর্ম করার জন্য ব্যান্ডটি বাংলাদেশে আসছে। এমএলটিআর মূলত ইংরেজিতেই গান পরিবেশন করে থাকে।

ডেনিস পপ সফট রক ব্যান্ড ‘মাইকেল লার্নস টু রক’। বিশ্বের সংগীত পিপাসুদের কাছে এমএলটিআর নামে এই ব্যান্ডটি  সুপরিচিত। আগামী অক্টোবরে পর পর তিনটি কনসার্টে পারফর্ম করার জন্য ব্যান্ডটি বাংলাদেশে আসছে। এমএলটিআর মূলত ইংরেজিতেই গান পরিবেশন করে থাকে।

১৯৮৮ সালে মাইকেল লার্নস টু রক বা এমএলটিআর ব্যান্ডটি যাত্রা শুরু করে। এই ব্যান্ডের ১১ মিলিয়ন অ্যালবাম বিক্রি একটা রেকর্ড। এশিয়াতেই তাদের অ্যালবাম বেশি বিক্রি হয়। এ পর্যন্ত ৭টি অ্যালবাম প্রকাশ করেছে এমএলটিআর। তাদের ৮ম অ্যালবাম প্রকাশিত হচ্ছে আগামী ১১ আগষ্ট। এমএলটিআর এশিয়াতে সাফল্য পেয়েছে তাদের ক্লিন লিভিং ইমেজের জন্য।

এমএলটিআর এর ভোকালিস্ট ও কিবোর্ডিস্ট জেসকা রিচার এবং তার হাই স্কুলের বন্ধু ড্রামার কেরি ওয়ানসার দুইজনে মিলে একটি গান কম্পোজ করেন এবং জনসমক্ষে পারফর্ম করেন। এটিই ছিল তাদের প্রথম গান। পরে মিকেল লেন্জ যোগ দেন গীটারিস্ট হিসাবে। তারা ১৯৯১ সালে মাইকেল লার্নস টু রক শিরোনামে প্রথম স্টুডিও অ্যালবাম প্রকাশ করে ব্যান্ডটি ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন। প্রথম অ্যালবামের অভাবনীয় সাফল্যে ১৯৯৩ সালে কালার্স শিরোনামে দ্বিতীয় অ্যালবাম প্রকাশিত হয়। এরপর থেকেই এমএলটিআর লাইভ প্রোগ্রাম শুরু করে।

এ পর্যন্ত এমএলটিআর  ৪৫০টিরও বেশি স্টেজ শো করেছে ২১টি দেশে। ডেনমার্ক, চীন, মালয়েশিয়া, হংকং, ফিলিপাইন, ভারত, জাপান, শ্রীলংকা, সাউথ আফ্রিকা, ইত্যাদি দেশে ওপেন এয়ার ও ইনডোর কনসার্টে অংশ নেয়। ১৯৯৬ সালে রিলিজ হওয়া তৃতীয় অ্যালবাম পেইন্টস মাই লাভ ছিল হিট অ্যালবাম। সংগীতে বিশেষ অবদানের জন্য অনেক পুরস্কারে ভুষিত হয়েছে এমএলটিআর। তন্মধ্যে সি গ্র্যামি এওয়ার্ড, গোল্ড প্রেইস এওয়ার্ড অন্যতম।

মালয়েশিয়ার ইন্সাপাইয়ার্ড ইভেন্টসের সঙ্গে যৌথভাবে বাংলাদেশে এমএলটিআরের কনসার্টের আয়োজক প্রতিষ্ঠান ইন্সপাইয়ার্ড কমুনিকেশনসে সিইও মুহম্মদ সুরুজ্জামান জানান, এশিয়ায় বিভিন্ন দেশে এমএলটিআর সংগীত পরিবেশন করলেও বাংলাদেশে এই প্রথম কনসার্টে পারফর্ম করবে। এ দেশেও ব্যান্ডটির বেশ জনপ্রিয়তা রয়েছে। এমএলটিআর-এর সঙ্গে বাংলাদেশের অন্তত: দুইটি সুপরিচিত ব্যান্ড কনসার্টে অংশগ্রহন করবে। আগামী ৬ ও ৭ অক্টোবর ঢাকায় ২টি এবং ৯ অক্টোবর চট্টগ্রামে

এমএলটিআর-এর ১টি কনসার্ট অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময় ১৭১০, আগস্ট ০৬, ২০১১

করোনা: বিনামূল্যে অ্যাপলয়ি দিচ্ছে টাইম ট্র্যাকিং সফটওয়্যার
মা হারালেন হাবিবুল বাশার সুমন
কোয়ারেন্টিন শেষে বরিশালে ১২০৪ জনকে ছাড়পত্র
জেলা প্রশাসনের খাবার গেল দিনমজুরদের বাড়ি
চলে গেলেন ফ্রান্সের ৮৪’র ইউরো জেতানো কোচ হিদালগো


ফেনীতে ৯৬১ বিদেশফেরত হোম কোয়ারেন্টিনে
১০ কেজি করে চাল-নগদ টাকা পাবে নিম্ন আয়ের মানুষ
বিনামূল্যে পিপিই সরবরাহ করার ঘোষণা ফর্টিস গ্রুপের
কোভিড-১৯ ঠেকাতে কমলনগরের হাট-বাজারে ‘সামাজিক দূরত্ব চিহ্ন’
বই-টেলিভিশন আর পরিবার নিয়ে কাটছে সময়