অপরাহ উইনফ্রে পাচ্ছেন বিশেষ অস্কার সম্মাননা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ওয়ার্ল্ড শোবিজের খ্যাতিমান তারকা অপরাহ উইনফ্রে এবার পেতে যাচ্ছেন বিশেষ অস্কার সম্মাননা। এই সম্মাননা অবশ্য তার বিখ্যাত ‘অপরাহ উইনফ্রে শো’-এর জন্য নয়। অভিনয়ের জন্যই তিনি অস্কার প্রাপ্তির জন্য মনোনীত হয়েছেন।

ওয়ার্ল্ড শোবিজের খ্যাতিমান তারকা অপরাহ উইনফ্রে এবার পেতে যাচ্ছেন বিশেষ অস্কার সম্মাননা। এই সম্মাননা অবশ্য তার বিখ্যাত ‘অপরাহ উইনফ্রে শো’-এর জন্য নয়। অভিনয়ের জন্যই তিনি অস্কার প্রাপ্তির জন্য মনোনীত হয়েছেন। অপরাহ উইনফ্রের পাশাপাশি অভিনয়শিল্পী জেমস আর্ল জোনস এবং রূপসজ্জাশিল্পী ডিক স্মিথকেও তাদের বর্ণাঢ্য ক্যারিয়ারের জন্য অস্কার সম্মাননা প্রদান করা হবে।

oskarকিছুদিন আগে শেষ হয়ে গেছে বিশ্ব জুড়ে জনপ্রিয় ‘অপরাহ উইনফ্রে শো’। এটি অপরাহ উইনফ্রেকে সারাবিশ্বে সুপরিচিত করলেও অস্কার পাচ্ছেন তিনি অভিনয়ের জন্য। এই টক শোর আগে অল্প কিছু ছবিতে উইনফ্রে অভিনয় করেছেন। ১৯৮৫ সালে তিনি অভিনয় করেছেন ‘দ্য কালার পার্পল’ নামের একটি ছবিতে। এ ছবিতে অভিনয়ের জন্যই অপরাহ উইনফ্রে মনোনীত হয়েছেন অস্কারের সেরা পার্শ্ব-চরিত্র (নারী) ক্যাটগরির পুরস্কারের জন্য।

উইনফ্রের পাশাপাশি অভিনয়শিল্পী জেমস আর্ল জোনস ও রূপসজ্জাশিল্পী ডিক স্মিথকে তাদের সফল ক্যারিয়ারের জন্য অস্কার প্রদান করা হবে। ‘স্টার ওয়ারস’ ছবির জন্য জোনস সারাবিশ্বে সুপরিচিত। ডিকস্মিথ হলিউডে সুপরিচিত ‘দ্য গডফাদার অব মেকআপ’ নামে।

আগামী নভেম্বরে অপরাহ উইনফ্রে, জেমস আর্ল জোনস ও রূপসজ্জাশিল্পী ডিক স্মিথকে আনুষ্ঠানিকভাবে এই বিশেষ অস্কার সম্মাননা প্রদান করা হবে।

বাংলাদেশ সময় ২১৩০, আগস্ট ০৫, ২০১১

করোনা লক্ষণযুক্ত ব্যক্তির ফোন নম্বর ৩৩৩-এ এসএমএস করুন
যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়ালো
শ্রমিকদের ব্যাংক হিসাব খোলার শেষ সময় ২০ এপ্রিল
সিলেটে আইসোলেশনে বৃদ্ধার মৃত্যু
সংগীতজ্ঞ রবিশঙ্করের জন্ম
ইতিহাসের এই দিনে

সংগীতজ্ঞ রবিশঙ্করের জন্ম



করোনা চিকিৎসায় চীনের সাফল্য তুলে ধরলো হুয়াওয়ে
চট্টগ্রামে ৭টার পর থেকে বন্ধ দোকান, প্রবেশ মুখে চেকপোস্ট
মঙ্গলবার থেকে পটুয়াখালী শহরের প্রবেশ বন্ধ
সন্ধ্যা ৬টার পর রাজশাহীতে ওষুধ ছাড়া সব দোকান বন্ধ
১৬ এপ্রিলের মধ্যে শ্রমিকদের বেতন পরিশোধের অনুরোধ