সঞ্জয় দত্তের অগ্নিপাত লুক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বলিউড হিরোদের মাঝে সবসময়ই দেখা নতুন নতুন লুক নিয়ে পর্দায় আসার প্রচেষ্টা। চরিত্রের চাহিদা অনুযায়ী ‘গজিনী’ ছবিতে আমির খান আর ‘পা’ ছবিতে অমিতাভ নিজেদের নতুন লুকে উপস্থাপন করে চমকে দিয়েছেন দর্শকদের।

বলিউড হিরোদের মাঝে সবসময়ই দেখা নতুন নতুন লুক নিয়ে পর্দায় আসার প্রচেষ্টা। চরিত্রের চাহিদা অনুযায়ী ‘গজিনী’ ছবিতে আমির খান আর ‘পা’ ছবিতে অমিতাভ নিজেদের নতুন লুকে উপস্থাপন করে চমকে দিয়েছেন দর্শকদের। এই ধারাবাহিকতায় এবার নতুন লুক নিয়ে পর্দায় আসছেন বলিউডের আরেক সুপারস্টার সঞ্জয় দত্ত।

পরিচালক করন যোহরের ‘অগ্নিপাত’ ছবিতে সঞ্জয়কে এই নতুন লুকে দেখা যাবে। সঞ্জয় তার ৫২ তম জন্মদিনে ছবিটির ‘কানচা চিনা’ চরিত্রটির জন্যে এই লুকটি প্রথমবার উপস্থাপন করেন। এখানে সঞ্জয় অভিনয় করছেন নেগেটিভ চরিত্রে । চরিত্রটির জন্য সঞ্জয় মাথা কামিয়ে ভ্রু তে রিং পড়ে হাতের মাসলগুলোতে ট্যাটু আঁকিয়ে বিশাল ফিগারে ভয়ঙ্কর রূপ নিয়েছেন।

ছবিটিতে এই নতুন লুক নেয়াটা কতটা কঠিন ছিল সঞ্জয় দত্ত তা ভক্তদের সামনে তুলে ধরেন। বেশ কিছু প্রজেক্টের কাজ তার হাতে ছিল বলে শুরুতে তিনি মাথার চুল ফেলবার জন্য অসম্মতির কথা জানান। এ বিষয়ে  তিনি বলেন, ’অগ্নিপাত ছবিটির পর আমার আরো কিছু ছবির সিডিউল ছিল। তাই আমি আমার চুল কামাতে চাইনি। আমি করনকে বলেছিলাম যে আমি চুল সেভ করবো না। মেকআপের মাধ্যমে আমাকে ন্যাড়া সাজানো হয়েছিল। কিন্তু শুটিংয়ে অতিরিক্ত তাপমাত্রার কারণে মেকআপ গলে পড়ছিলো। অবশেষে আমি বাধ্য হয়েই মাথা কামাতে রাজি হই।

তিনি আরো বলেন, ছবিটিতে এই চরিত্রের জন্যে আমাকে খুব ভারি মেক আপ নিতে হতো। কিন্তু অতিরিক্ত তাপমাত্রার কারণে এক ঘন্টার মধ্যেই তা গলে পড়তো। শুটিংস্পটে তাপমাত্রা ছিলো ৪৮ ডিগ্রী। মেকআপটি নেবার জন্যে দেশের বাইরে থেকে স্পেশালিস্ট মেকআপ ম্যানকে নিয়ে আসা হয়েছিল। কিন্তু অতিরিক্ত তাপমাত্রায় অস্থীর হয়ে চুল ফেলে দেওয়াটাকেই শেষপর্যন্ত ভালো মনে করি।

‘অগ্নিপাত’ ছবিতে সঞ্জজয়ের লুকটি ‘অবতার’ ছবিটির আগে অন্য কোথাও দেখা যায়নি। তার চরিত্রটির নাম ‘কানচা চিনা’ যে অবৈধভাবে এবং জোড়পূর্বক অন্যের সম্পত্তি আত্মসাত করে।

করন যোহর ১৯৯০সালের হিন্দি ছবি ‘অগ্নিপাত’এর রিম্যাক করছেন। যদিও আগের ‘অগ্নিপাত’ এর কাহিনী থেকে নতুনটির কাহিনী সম্পূর্ণ ভিন্ন। মুকুল আনন্দের পরিচালনায় আগের ‘অগ্নিপাত’ ছবিতে অভিনয় করেছেন অমিতাভ, মিঠুন চক্রবর্তী, মাধবী, রোহিনী এবং ড্যানি। ছবিটি প্রযোজনা করেছিলেন করন যোহরের বাবা ইয়াস্ যোহর।

পুরোনো ‘অগ্নিপাত’এর নতুন ভার্সনটিতে অমিতাভের বিজয় দিনানাথের চরিত্রে অভিনয় করছেন হৃত্বিক রোশন এবং হিরোইন চরিত্রে রয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া। ছবিটিতে ঋষি কাপুর আরেকটি নেগেটিভ চরিত্রে অভিনয় করছেন। এটি ২০১২ সালে ১৩ জানুয়ারি মুক্তি দেবার ঘোষণা দিয়েছেন করন যোহর।  

‘অগ্নিপাত’ ছবিটিতে সঞ্জয় দত্তের নতুন লুক ভক্তদের বিস্মিত করে দিয়েছে । ছবিটির মুক্তির অপেক্ষায় ভক্তরা এখন কেবল দিন গুনছে।

বাংলাদেশ সময় ১৭৫০, আগস্ট ০২, ২০১১

করোনায় নাকাল দুস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ ইশরাকের
করোনা সন্দেহে মাদারীপুরে কলেজছাত্র আইসলেশনে
২০ হাজার পরিবারকে চাল-ডাল দেবেন মেয়র লিটন
করোনা আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার চিঠি
প্রধানমন্ত্রীর তহবিলে ১০ কোটি টাকা দিচ্ছে বসুন্ধরা গ্রুপ


উল্লাপাড়ায় ৩০ গণপরিবহনকে জরিমানা
গরীব-অসহায়দের বাড়িতে খাদ্য পৌঁছে দিলেন মন্ত্রী শ ম রেজাউল
ডিএনসিসির পরিচ্ছন্নতা-মশক নিধনকর্মীদের গ্লাভস-জুতা বিতরণ
সিলেটে রাস্তার পাশে পড়ে থাকা বিদেশি নাগরিক আইসোলেশনে
বশেফমুবিপ্রবিতে প্রস্তুত হ্যান্ড স্যানিটাইজার বিতরণ