প্রস্তুত অন্য তারিন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

নন্দিত অভিনেত্রী তারিন অভিনয়ের পাশাপাশি নাচ-গানেও সমান পারদর্শী।  ছোটবেলায় নাচ-গান আর অভিনয়ে সেরা হয়েই নতুন কুঁড়িতে চ্যাম্পিয়ন হয়েছিলেন। পরে অভিনয়ের পাশাপাশি স্টেজে নাচটা চালিয়ে গেলেও গান ছিল শুধু ঘরোয়াভাবে গাওয়ার মধ্যেই সীমিত।

নন্দিত অভিনেত্রী তারিন অভিনয়ের পাশাপাশি নাচ-গানেও সমান পারদর্শী।  ছোটবেলায় নাচ-গান আর অভিনয়ে সেরা হয়েই নতুন কুঁড়িতে চ্যাম্পিয়ন হয়েছিলেন। পরে অভিনয়ের পাশাপাশি স্টেজে নাচটা চালিয়ে গেলেও গান ছিল শুধু ঘরোয়াভাবে গাওয়ার মধ্যেই সীমিত। এবার অনেকটা বন্ধুদের চাপে পড়েই প্রথমবারের মতো গানের অ্যালবাম নিয়ে এই ঈদে আসছেন অন্য এক তারিন।

তারিনের প্রথম গানের অ্যালবামটির নাম ‘আকাশ কাকে দেব’। পরিবার আর বন্ধুদের উৎসাহে গতবছরই আ্যালবামটির কাজ শুরু করেন। সম্প্রতি তিনি শেষ করেছেন অ্যালবামটির সবগুলো গান রেকর্ডিংয়ের কাজ। এখন এটি অডিও বাজারে রিলিজের অপেক্ষা। খুব বেশি দিন তারিনের ভক্ত শ্রোতাদের এজন্য অপেক্ষা করতে হবে না। এবারের ঈদ উপলক্ষে রোজার মধ্যেই অ্যালবামটি  জি সিরিজের ব্যানার বাজারে আসছে।

তারিন একসময় ওস্তাদ হাসান ইকরাম উল্লাহর কাছে ক্লাসিক্যাল শিখতেন। অ্যালবামটি বের করার সিদ্ধান্ত নেওয়ার পর আবার তিনি গানে তালিম নেওয়া শুরু করেন। প্রায় ১৪ বছর পর সঙ্গীত চর্চায় মনোযোগ দেন তিনি।

তারিনের প্রথম একক অ্যালবাম ‘আকাশ দেবো কাকে’-এ গান থাকছে মোট ১০টি গান। এর মধ্যে দ্বৈত গান রয়েছে ৪টি। তারিনের সঙ্গে এই ৪টি দ্বৈতগানে কণ্ঠ দিয়েছেন কলকাতার শিল্পী রাঘব ও রূপঙ্কর এবং ইবরার টিপু ও তপন চৌধুরী। অ্যালবামের সবকটি গানই লিখেছেন জুলফিকার রাসেল। এতে সুর করেছেন কলকাতার জয় সরকার, রূপঙ্কর, বাংলাদেশের বাপ্পা মজুমদার, ইবরার টিপু ও বেলাল খান।

অ্যালবামটির প্রতিটি গানই তৈরি হয়েছে একেকটা থিম নিয়ে। গানের থিমগুলো হলো মন, বেদনা, বৃষ্টি, আশা, কষ্ট আকাশ, দুঃখ, অনুরোধ, মা ইত্যাদি। 

তারিন তার প্রথম একক অ্যালবামটির গান সম্পর্কে বলেন, একটু অন্যরকম করে অ্যালবামের গানগুলো সাজানো হয়েছে। প্রতিটি গানই একেকটা গল্প। গানগুলোতে বৈচিত্র্য নিয়ে আসতে চারজন সুরকার সুর করেছেন। আমার ধারণা, মানুষ কষ্টের গান বেশি পছন্দ করে। তাই আমার অ্যালবামে কষ্টের গানই বেশি।

তিনি আরো বললেন, গান সাধনার বিষয়। তাই আমাকে যথেষ্ট প্রস্তুতি নিয়ে অ্যালবামটির কাজ শুরু করতে হয়েছে। এতে একটু সময় বেশি লেগে গেছে দিকে। অ্যালবামটি নিয়ে শুধু আমি একাই নই, আমরা যারা একসঙ্গে কাজ করেছি তারা সবাই আশাবাদী। আমার বিশ্বাস, ভালো কিছু গান উপহার দিতে পারবো ‘আকাশ দেবো কাকে’ অ্যালবামটির মাধ্যমে।

বাংলাদেশ সময় ০১২৫, আগস্ট ০২, ২০১১

১০ কেজি করে চাল-নগদ টাকা পাবে নিম্ন আয়ের মানুষ
বিনামূল্যে পিপিই সরবরাহ করার ঘোষণা ফর্টিস গ্রুপের
কোভিড-১৯ ঠেকাতে কমলনগরের হাট-বাজারে ‘সামাজিক দূরত্ব চিহ্ন’
বই-টেলিভিশন আর পরিবার নিয়ে কাটছে সময়
বন্ধ কারখানা শ্রমিকদের বাসায় থাকতে হবে, পাবেন বেতন


করোনা: বরিশালের সব চায়ের দোকান বন্ধ
করোনা: ৫০ লাখ ইউরো দান করলেন ডর্টমুন্ড অধিনায়ক রয়েস
করোনা ভাইরাস প্রতিরোধে করণীয় 
মিরপুর স্টেডিয়াম চিকিৎসার জন্য দিতে প্রস্তুত বিসিবি
বগুড়ায় করোনা উপসর্গ নিয়ে মৃত্যু, ১৫ বাড়ি লকডাউন