নায়িকা রত্নার বিসিএস ক্যাডার হওয়ার স্বপ্ন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ঢালিউডে নায়িকা রত্নার অভিষেক হয়েছিল ২০০৩ সালে সেলিম আজম পরিচালিত ‘কেন ভালোবাসলাম’ ছবিতে অভিনয়ের মাধ্যমে। সে সময় তিনি ছিলেন মাত্র ক্লাস এইটের ছাত্রী। চলচ্চিত্রে কাজ শুরু করার পর অনেক নায়িকাই পড়ালেখায় ইতি টানেন।

ঢালিউডে নায়িকা রত্নার অভিষেক হয়েছিল ২০০৩ সালে সেলিম আজম পরিচালিত ‘কেন ভালোবাসলাম’ ছবিতে অভিনয়ের মাধ্যমে। সে সময় তিনি ছিলেন মাত্র ক্লাস এইটের ছাত্রী। চলচ্চিত্রে কাজ শুরু করার পর অনেক নায়িকাই পড়ালেখায় ইতি টানেন। রত্না অবশ্য পড়ালেখা এখনো চালিয়ে গেছেন। বিসিএস ক্যাডার হওয়ার স্বপ্ন দেখেন তিনি।

এবছরই রত্না জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে সমাজ কর্ম বিষয়ে সেকেন্ড ক্লাস পেয়ে অনার্স সম্পন্ন করেছেন। চলতি মাসের শুরুতে তিনি ভর্তি হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ কল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটে। মাস্টার্স সম্পন্ন  করবেন সেখান থেকেই ।

সমাজ কল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ সামাদ রতœার ভর্তি হওয়া প্রসঙ্গে বলেন, আমাদের ইনস্টিটিউটে নায়িকা রত্নার ভর্তি হওয়ার কথা আমি শুনেছি। চলচ্চিত্রে কাজ করার পাশাপাশি একজন শিল্পীর লেখাপড়ার প্রতি এই আগ্রহটাকে আমি প্রশংসার চোখে দেখি। আশা করি রত্না পড়াশোনাতে অনেক ভালো করবে।

রত্না নিয়মিত ক্লাশ করা শুরু করেছেন গত ২১ জুলাই থেকে । এ বিষয়ে রত্না বলেন, ‘আসলে চলচ্চিত্রে কাজ করার পাশাপাশি আমি আমার পড়াশোনাটাও ঠিকভাবে চালিয়ে যেতে চাই। এরই মধ্যে ৩১তম বিসিএস পরীক্ষায় অংশগ্রহনও করলাম। ফলাফল ভালো হয়নি। কিন্তু তাতে মন খারাপ হয় নি। আমি এই মুহূর্তে এর পরের বিসিএসে অংশগ্রহণের জন্য বেশ ভালোভাবেই প্রস্তুতি নিচ্ছি। আশা করি এবার ভালো করতে পারবো। আসলে বিসিএস ক্যাডার হিসেবেই আমার চাকরি করার ইচ্ছে।’

আগামী ঈদে মুক্তি পাবে রত্না অভিনীত শাহীন সুমন পরিচালিত ‘ অঙ্ক’ ছবিটি। এছাড়া রত্না এই মুহূর্তে পড়াশোনার পাশাপাশি কাজ করছেন শাহীন সুমনের ‘যোগ্য সন্তান’, কামাল মাহমুদের ‘এক দুই তিন’,  শাওন আশরাফের ‘আত্নার সাথে লড়াই’ ও কমল সরকারের ‘বড়লোকের ছেলে গরীবের মেয়ে’ ছবিতে।

বাংলাদেশ সময় ১৭৩০, জুলাই ২৭, ২০১১

করোনায় ইতালিতে আরও ৭৫৬ জনের মৃত্যু
করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রীর বার্তা
প্রধানমন্ত্রীর তহবিলে ১ দিনের বেতন দিলেন সেনা সদস্যরা
মাঠে নেমে সহায়তা করছেন বলিউড তারকারা
ল্যাব না থাকলেও সিংড়ায় গেল দুই'শ করোনা টেস্টিং কিট


মানুষকে টেলিফোনে চিকিৎসাসেবা দিতে ফারাজের উদ্যোগ
রাজশাহীতে এলো আরও ১ হাজার পিস পিপিই
পুলিশকে পিপিই দিল চীনা নাগরিকদের সংগঠন
নবাবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে পিপিই হস্তান্তর
এই যে পেটাচ্ছেন, কোন আইনে?