এবার ইবরার টিপুর বিরুদ্ধে সুর নকলের অভিযোগ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

এই সময়ের একাধিক সঙ্গীত পরিচালকের বিরুদ্ধে ইদানিং শোনা যাচ্ছে সুর নকলের অভিযোগ। জনপ্রিয় হিন্দি বা তামিল গানের সুর হুবহু অনুকরণ করে তারা তৈরি করছেন গান। বিভিন্ন অ্যালবামে সেসব গান নিজের সুর করা গান বলে চালিয়ে দিচ্ছেন।

এই সময়ের একাধিক সঙ্গীত পরিচালকের বিরুদ্ধে ইদানিং শোনা যাচ্ছে সুর নকলের অভিযোগ। জনপ্রিয় হিন্দি বা তামিল গানের সুর হুবহু অনুকরণ করে তারা তৈরি করছেন গান। বিভিন্ন অ্যালবামে সেসব গান নিজের সুর করা গান বলে চালিয়ে দিচ্ছেন। এই অভিযোগের তালিকায় যোগ হয়েছে সুপরিচিত সঙ্গীত পরিচালক ইবরার টিপুর নাম ।

দেশের  বেশ কজন সঙ্গীতবোদ্ধা এবার সুর নকলের অভিযোগ তুলেছেন ইবরার টিপুর বিরুদ্ধে। গত জুনমাসের প্রথম সপ্তাহে মুক্তি পায় ইবরার টিপুর নিজের সুরে নিজের গাওয়া গান নিয়ে একক অ্যালবাম ‘চাই তোমায়‘। এ অ্যালবামের ‘হৃদয়ের শূণ্যতা’ গানটির সঙ্গে  হিন্দি সিনেমা ‘ওয়ান্স আপন এ টাইম’ এর ‘পিলু’ শীর্ষক গানটির সুরের হুবহু মিল রয়েছে।

এ প্রসঙ্গে ফোনে ইবরার টিপুর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আমি গানটি তৈরি করেছি প্রায় তিন বছর আগে। আর ওই ছবিটি মুক্তি পেয়েছে এক বছর আগে। তাহলে কে কপি করেছে !’ বাংলানিউজ প্রশ্ন তোলে, ‘চাই তোমার’ অ্যালবামটি তো মুক্তি পেয়েছে কয়েকমাস আগে। প্রতিবেদকের এমন প্রশ্নের জবাবে ইবরার টিপু বলেন, ‘এখন আপনি, যা বুঝার বুঝে নিন’।

উল্লেখ্য , ২০১০ সালে মিলন লুথানিয়ার মুক্তি পাওয়া ‘ওয়ান্স আপন এ টাইম’ ছবির পিলু গানটি বেশ জনপ্রিয়তা পায়। এমনকি এই ছবিটিও বক্স অফিসে ঝড় তুলে।

বাংলাদেশ সময় ২০৪৫, জুলাই ২৭, ২০১১

মৃত ব্যক্তির দাফনে বাধা অমানবিক: নাসিম
করোনা: সৈয়দপুরে মানবেতর অবস্থায় ঢুলিপাড়ার ৩০ পরিবার
করোনা প্রতিরোধ: স্বস্তির নিশ্বাস রাতের নগরে
ময়মনসিংহে কর্মহীনদের পাশে মহানগর যুবলীগ
করোনো: সাতক্ষীরায় মানুষকে ঘরে ফেরাতে কঠোর হচ্ছে পুলিশ


কোয়ারেন্টিন না মানায় সিলেটে প্রবাসীকে জরিমানা
শিগগিরই প্রস্তুত হচ্ছে বসুন্ধরার হাসপাতাল 
করোনা মোকাবিলায় বাংলাদেশের পাশে থাকবে চীন
করপোরেট কর হার ১০ শতাংশ চায় বিসিআই 
গজারিয়ায় শিশুর মৃত্যুতে করোনা আতঙ্ক