ঢাকা, বুধবার, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ২৫ নভেম্বর ২০২০, ০৮ রবিউস সানি ১৪৪২

নির্বাচন ও ইসি

চাঁপাইনবাবগঞ্জ সদরে আ.লীগ ও নাচোলে বিএনপির প্রার্থী জয়ী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২০
চাঁপাইনবাবগঞ্জ সদরে আ.লীগ ও নাচোলে বিএনপির প্রার্থী জয়ী সেরাজুল ইসলাম ও সাদির আহম্মেদ ভুলু (ডানে)

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জ সদর ও নাচোল উপজেলার দু’টি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান পদে উপ-নির্বাচন শেষে ফলাফল ঘোষণা করেছে জেলা নির্বাচন অফিস। এ উপ-নির্বাচনে সদরের চর অনুপনগর ইউনিয়নে আওয়ামী লীগের ও নাচোলের ফতেপুর ইউনিয়নে বিএনপির প্রার্থী বিজয়ী হয়েছেন।

মঙ্গলবার (২০ অক্টোবর) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণের পর গণনা শেষে জেলা নির্বাচন অফিস এ ফলাফল ঘোষণা করে।

চর অনুপনগর ইউনিয়নে চেয়ারম্যান পদে বিজয়ী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সেরাজুল ইসলাম নৌকা প্রতীক নিয়ে ২৪৬২ ভোট পেয়েছেন।  

তার নিকটতম প্রার্থী স্বতন্ত্র প্রার্থী জহরুল হক বুলু বিশ্বাস মোটরসাইকেল প্রতীক নিয়ে পেয়েছেন ২০৬২ ভোট। বুলু বিএনপির মনোনয় না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ইউনিয়নে ভোটার সংখ্যা ৮ হাজার ৮৮৮।

অপরদিকে, নাচোলের ফতেপুর ইউনিয়নে বিএনপি মনোনীত প্রার্থী সাদির আহম্মেদ ভুলু বিজয়ী হয়েছেন। ধানের শীষ প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ৮ হাজার ৯৩৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী খাইরুল ইসলাম নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৮ হাজার ৭২৩ ভোট। এ ইউনিয়নে ২৮ হাজার ৮১৮ জন ভোটার রয়েছেন।

অনুপনগর ইউনিয়নের চেয়ারম্যান সাদেকুল ইসলাম বাচ্চু ও ফতেপুর ইউনিয়নের চেয়ারম্যান ইসরাইল হক মৃত্যুবরণ করায় পদ দু’টি শূন্য হয়।

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa