ঢাকা, শুক্রবার, ১৪ কার্তিক ১৪২৭, ৩০ অক্টোবর ২০২০, ১২ রবিউল আউয়াল ১৪৪২

নির্বাচন ও ইসি

রংপুরের স্থগিত ৩ ইউপির ভোট ২০ অক্টোবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২০
রংপুরের স্থগিত ৩ ইউপির ভোট ২০ অক্টোবর

রংপুর: রংপুর সদরের মেয়াদোর্ত্তীণজনিত কারণে স্থগিত করা তিন ইউনিয়ন পরিষদের (ইউপি) সাধারণ নির্বাচন আগামী ২০ অক্টোবর অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ওই তিন ইউপিগুলো- সদ্যপুস্করনী, হরিদেবপুর ও চন্দনপাট।

রোববার (১৩ সেপ্টেম্বর) বিকেলে নির্বাচন কমিশনের ওয়েবসাইটে প্রকাশিত নির্দেশনায় এ তথ্য জানানো হয়।

নির্বাচন পরিচালনা-২ উপসচিব আতোয়ার রহমান স্বাক্ষরিত চিঠিতে জানানো হয়, স্থানীয় সরকার আইন অনুযায়ী দেশের পাঁচটি ইউপির চেয়ারম্যান, সংরক্ষিত ওয়ার্ডের সদস্য ও সাধারণ ওয়ার্ডের সদস্য পদে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে আগামী ২৩ সেপ্টেম্বর (বুধবার) মনোনয়নপত্র দাখিলের শেষ সময় নির্ধারণ করা হয়েছে।

২৬ সেপ্টেম্বর যাচাই-বাছাই, ৩ অক্টোবর প্রার্থিতা প্রত্যাহার ও ২০ অক্টোবর ভোটগ্রহণ হবে। ইউপির ভোট অনুষ্ঠানের লক্ষ্যে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট চলবে।

সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠান করতে প্রার্থিতা বিষয়ক বিভিন্ন কার্যক্রম, রিটার্নি কর্মকর্তা নিয়োগ, আপিল কর্তৃপক্ষ নিয়োগ, নির্বাচনকে ঘিরে সাপ্তাহিক ও সরকারি ছুটির দিনে অফিস খোলা রাখা, প্রার্থীদের মনোনয়নের জন্য নিবন্ধিত রাজনৈতিক দলকে অবহিতকরণ, প্রতীক বরাদ্দের প্রত্যয়নসহ বিভিন্ন কার্যক্রম বাস্তবায়নে সংশ্লিষ্ট সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তার কাছে চিঠি পাঠিয়েছে নির্বাচন কমিশন।

বিষয়টি নিয়ে রংপুর জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন বলেন, নির্বাচন কমিশন থেকে চিঠি পেয়েছি। সুষ্ঠুভাবে নির্বাচন আয়োজনের লক্ষে নিদের্শনা অনুযায়ী কাজ করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa