ঢাকা, শুক্রবার, ১৪ কার্তিক ১৪২৭, ৩০ অক্টোবর ২০২০, ১২ রবিউল আউয়াল ১৪৪২

নির্বাচন ও ইসি

পাবনা-৪ আসনের ভোটের এলাকায় ২৬ সেপ্টেম্বর সাধারণ ছুটি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২০
পাবনা-৪ আসনের ভোটের এলাকায় ২৬ সেপ্টেম্বর সাধারণ ছুটি

ঢাকা: আসন্ন পাবনা-৪ আসনের (আটঘরিয়া-ঈশ্বরদী) উপ-নির্বাচন উপলক্ষে আগামী ২৬ সেপ্টেম্বর (শনিবার) সাধারণ ছুটি ঘোষণার জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।
 
মন্ত্রণালয়েরর সচিবকে নির্দেশনাটি বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) পাঠিয়েছেন ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান।


 
এতে উল্লেখ করা হয়েছে, আগামী ২৬ সেপ্টেম্বর পাবনা-৪ আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এজন্য ওইদিন সাধারণ ছুটি ঘোষণা করার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশনা দিয়েছে ইসি।
 
এ নির্বাচনে বৈধ প্রার্থী তিনজন। তারা হলেন-বাংলাদেশ আওয়ামী লীগের নুরুজ্জামান বিশ্বাস, বিএনপির হাবিবুর রহমান হাবিব এবং জাতীয় পার্টির রেজাউল করিম।
 
তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল ২ সেপ্টেম্বর। মনোনয়নপত্র বাছাই হয়েছে ৩ সেপ্টেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ছিল ৮ সেপ্টেম্বর। এ নির্বাচনে ব্যালট পেপারে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।
 
আওয়ামী লীগ নেতা সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু ২ এপ্রিল ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেলে পাবনা-৪ আসনটি শূন্য হয়। করোনা কারণে প্রথম ৯০ দিনে ভোট করেনি ইসি। এক্ষেত্রে পরবর্তী ৯০ দিনের হিসাব অনুযায়ী, এই আসনে আগামী ২৯ অক্টোবরের মধ্যে ভোটগ্রহণ করতে হবে।
 
বাংলাদেশ সময়: ১৮৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২০
ইইউডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa