ঢাকা, রবিবার, ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮ সফর ১৪৪২

নির্বাচন ও ইসি

আ’লীগের তহবিল ছাড়ালো অর্ধশত কোটি টাকা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২২ ঘণ্টা, জুলাই ২৯, ২০২০
আ’লীগের তহবিল ছাড়ালো অর্ধশত কোটি টাকা

ঢাকা: আয় বাড়ার টানা সাত বছর শেষে বাংলাদেশ আওয়ামী লীগের তহবিল দাঁড়ালো অর্ধশত কোটি টাকার বেশি।

বুধবার (২৯ জুলাই) নির্বাচন কমিশনে (ইসি) আয়-ব্যয়ের হিসাব জমা দিয়ে এ তথ্য জানিয়েছেন দলটির প্রচার সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ।

তিনি জানান, ২০১৯ পঞ্জিকা বছরে দলটির আয় হয়েছে ২১ কোটি ২ লাখ ৪১ হাজার ৩৩০ টাকা। আর ব্যয় হয়েছে ৮ কোটি ২১ লাখ ১ হাজার ৫৭৫ টাকা। উদ্বৃত্ত আছে ১২ কোটি ৮১ লাখ ৩৯ হাজার ৭৫৫ টাকা। আর ২০১৯ সালে দেওয়া হিসাব অনুযায়ী ২০১৮ সালে উদ্বৃত্ত ছিল ৩৭ কোটি ৫৬ লাখ ৩ হাজার ৮৩৮ টাকা। সবমিলিয়ে দলটির তহবিল দাঁড়িয়েছে ৫০ কোটি ৩৭ লাখ ৪৩ হাজার ৫৯৩ টাকা।

আবদুস সোবহান গোলাপ বলেন, সদস্যদের চাঁদা, নমিনেশন ফরম বিক্রি, প্রকাশনা বিক্রি, হল ভাড়া ইত্যাদি থেকে আয় হয়েছে। আর ব্যয় হয়েছে সভাপতির কার্যালয়ের ভাড়া, কর্মচারীদের বেতন-বোনাস, সম্মেলন প্রভৃতি খাতে।

ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখা থেকে জানা যায়, ২০১৮ পঞ্জিকা বছরে দলটির আয় হয়েছিল ২৪ কোটি ২৩ লাখ ৪২ হাজার ৭০৭ টাকা। আর ব্যয় হয়েছিল ১৮ কোটি ৮৭ লাখ ৮০ হাজার ৫৫৭ টাকা। অর্থাৎ গত বছরের চেয়ে এবার দলটির আয় কমেছে।

রাজনৈতিক দল নিবন্ধনের শর্ত মোতাবেক প্রতিবছর ৩১ জুলাইয়ের মধ্যে আগের পঞ্জিকা বছরের আয়-ব্যয়ের হিসাব জমা দিতে হয়।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, জুলাই ২৯, ২০২০
ইইউডি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa