চট্টগ্রাম সিটি নির্বাচন স্থগিত নিয়ে সিদ্ধান্ত ২১ মার্চ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইসি

walton

ঢাকা: বিশ্বব্যাপী করোনা ভাইরাসের (কোভিড) প্রকোপের কারণে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন করা হবে কি-না, সে সিদ্ধান্ত নেওয়া হবে আগামী ২১ মার্চ।

অনির্ধারিত কমিশন বৈঠক শেষে বৃহস্পতিবার (১৯ মার্চ) বিকেলে নির্বাচন ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. আলমগীর এসব কথা বলেন।

তিনি বলেন, করোনার প্রকোপের মধ্যে নির্বাচন করা যাবে কি-না, এই প্রশ্নের মধ্যে নির্বাচন কমিশন আলোচনায় বসেছিলেন। যেহেতু চট্টগ্রাম সিটি নির্বাচনের জন্য হাতে আরও সময় আছে, তাই পরিস্থিতি দেখে আগামী মার্চের বৈঠকে এ নির্বাচন বন্ধ করা হবে কি-না, সে সিদ্ধান্ত নেবে কমিশন।

আগামী ২৯ মার্চ এই সিটির ভোটগ্রহণ হওয়ার কথা ছিল। নির্বাচনে বৈধ ছয় প্রার্থী হলেন আওয়ামী লীগের এম রেজাউল করিম চৌধুরী, বিএনপির শাহাদাত হোসেন, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের এম এ মতিন, পিপলস পার্টির আবুল মনজুর, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মুহাম্মদ ওয়াহেদ মুরাদ ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. জান্নাতুল ইসলাম। এছাড়াও কাউন্সিলর পদে ২ শতাধিক প্রার্থী প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছেন।

২৯ মার্চ বগুড়া-১ আসন ও যশোর-৬ আসনের উপ-নির্বাচনও অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে ইসির যুগ্ম সচিব মো. ফরহাদ আহাম্মদ খান, এসএম আসাদুজ্জামান, জনসংযোগ পরিচাল মোহা. ইসরাইল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, মার্চ ১৯, ২০২০
ইইউডি/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: নির্বাচন কমিশন
চট্টগ্রামে প্রথমবারের মতো করোনা রোগীর শরীরে প্লাজমা থেরাপি
অধ্যক্ষ নিলুফার মঞ্জুরের মৃত্যুতে বসুন্ধরা পরিবারের শোক
ইবনে খালদুনের জন্ম, নেহরুর প্রয়াণ
খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করলেন মান্না
রংপুরে মদপানে পাঁচজনের মৃত্যু


করোনায় ঢাকায় আইনজীবীর মৃত্যু
রাজধানীতে বেড়েই চলেছে করোনার সংক্রমণ
ডা. জাফরুল্লাহর জন্য ফল পাঠালেন খালেদা জিয়া
করোনায় আক্রান্ত হয়ে কাউন্সিলর মাজহারের মৃত্যু
শিবগঞ্জে বজ্রপাতে গৃহিণীর মৃত্যু