ঢাকা, মঙ্গলবার, ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

নির্বাচন ও ইসি

কেশবপুর উপ-নির্বাচন সুষ্ঠু-নিরপেক্ষ হবে: নির্বাচন কমিশনার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, মার্চ ১২, ২০২০
কেশবপুর উপ-নির্বাচন সুষ্ঠু-নিরপেক্ষ হবে: নির্বাচন কমিশনার

যশোর: নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেছেন, নির্বাচন কমিশন প্রতিটি নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষতা নিশ্চিত করতে বদ্ধপরিকর। সেটা নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে কমিশন।

বৃহস্পতিবার (১২ মার্চ) বিকেলে যশোর সার্কিট হাউজে যশোর-৬ কেশবপুর শূন্য আসনের উপ-নির্বাচন উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

রফিকুল ইসলাম বলেন, আমরা শতভাগ বিশ্বাস করি যে, আগের মতো কেশবপুরে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে।

নির্বাচনে সব দল অংশগ্রহণ করবে এবং প্রতিযোগিতামূলক নির্বাচন হবে। এখানে কোনো আশঙ্কা প্রকাশ করার কারণ নেই।  

তিনি বলেন, যশোর-৬ আসনের উপ-নির্বাচনে অবাধ ও সুষ্ঠু নির্বাচন করার জন্য সবধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আলোচনায় উঠে এসেছে উপ-নির্বাচন যেন গ্রহণযোগ্য হয়। এখানে নির্বাচনের সব অংশীদাররা উপস্থিত ছিলেন। সবাই তাদের জায়গা থেকে সমস্যাগুলো উত্থাপন করেছেন। এরমধ্য দিয়ে প্রত্যাশা থাকবে, রাজনৈতিক দলগুলো সহনশীল আচরণ করবে এবং নির্বাচন কমিশন অবাধ, নিরপক্ষে নির্বাচন অনুষ্ঠানে কাঙ্ক্ষিত ভুমিকা নিশ্চিত করবে।

নির্বাচন কমিশনার জানান, কেশবপুর উপ-নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে ১৪টি ম্যাজিস্ট্রেট টিম কাজ করবে। যেসব কর্মকর্তারা নির্বাচনের দায়িত্ব পালনে গাফিলতি করবেন তাদের কোনো ছাড় দেওয়া হবে না। পাশাপাশি প্রার্থীরা আচরণবিধি লঙ্ঘণ করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সভায় জেলা প্রশাসক মুহাম্মদ শফিউল অরিফের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন- খুলনা বিভাগীয় আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. মুজিবুর রহমান, জেলা পুলিশ সুপার মোহাম্মদ আশরাফ হোসেন, যশোর-৪৯ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সেলিম রেজা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবু লাইচ, কেশবপুর উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী শাহীন চাকলাদার, বিএনপির প্রার্থী আবুল হোসেন আজাদ, জাতীয় পার্টির প্রার্থী হাবিবুর রহমান হাবিব প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৫৬ ঘণ্টা, মার্চ ১২, ২০২০
ইউজি/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa