ঢাকা, মঙ্গলবার, ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

নির্বাচন ও ইসি

ঢাকা-১০ উপ-নির্বাচনে সব প্রার্থী বৈধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২০
ঢাকা-১০ উপ-নির্বাচনে সব প্রার্থী বৈধ

ঢাকা: আসন্ন ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে দাখিলকারী ছয় প্রার্থীর মনোনয়নপত্রই বৈধ হয়েছে।

রোববার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটে মনোনয়নপত্র বাছাই শেষে এ ঘোষণা দেন রিটার্নিং কর্মকর্তা জিএম শাহাতাব উদ্দিন।

বৈধ প্রার্থীরা হলেন- আওয়াগী লীগের মো. শফিউল ইসলাম, বিএনপির শেখ রবিউল আলম, জাতীয় পার্টির হাজি মো. শাহজাহান, বাংলাদেশ মুসলিম লীগের নবাব খাজা আলী হাসান আসকারী, বাংলাদেশ কংগ্রেসের মিজানুর রহমান চৌধুরী এবং প্রগতিশীল গণতান্ত্রিক দলের (পিডিপি) আব্দুর রহিম।

রিটার্নিং কর্মকর্তা শাহাতাব উদ্দিন বলেন, এই আসনের উপ-নির্বাচনে ছয়জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। তাদের সবাইকে আপতত বৈধ বলে ঘোষণা করা হলো। কয়েকজন প্রার্থীর মনোনয়নপত্রে ছোটখাট ভুল আছে। আমাদের অফিসে এখনই বসবো। সেখানে ঠিক করা হবে। বিকেল ৫টার দিকে বৈধদের তালিকা প্রকাশ করা হবে।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২৩ ফেব্রুয়ারি, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ ফেব্রুয়ারি এবং ভোটগ্রহণের দিন ২১ মার্চ। এদিন গাইবান্ধা-৩ ও বাগেরহাট-৪ আসনের উপ-নির্বাচনও অনুষ্ঠিত হবে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রতিদ্বন্দ্বিতার জন্য ব্যরিস্টার ফজলে নূর তাপস ঢাকা-১০ আসন থেকে পদত্যাগ করলে আসনটি শূন্য হয়।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২০
ইইউডি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa