ঢাকা, সোমবার, ১১ মাঘ ১৪২৭, ২৫ জানুয়ারি ২০২১, ১১ জমাদিউস সানি ১৪৪২

নির্বাচন ও ইসি

কেন্দ্রে পৌঁছাচ্ছে ইভিএমসহ ভোটের সরঞ্জাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২০
কেন্দ্রে পৌঁছাচ্ছে ইভিএমসহ ভোটের সরঞ্জাম

ঢাকা: ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচনের সব প্রস্তুতি প্রায় শেষের পথে। ভোটকেন্দ্রে পৌঁছে যাচ্ছে ইলেকট্রনিক ভোটিং মেশিনসহ (ইভিএম) অন্যান্য সব সরঞ্জাম। প্রতি কেন্দ্রের প্রিজাইডিং অফিসাররা সংগ্রহ করছেন এসব উপকরণ।

শুক্রবার (৩১ জানুয়ারি) রাজধানীর উত্তরা ৬ নম্বর সেক্টরে উত্তরা কমিউনিটি সেন্টারে গিয়ে দেখা গেছে উৎসবমুখর পরিবেশে চলছে প্রতিটি কেন্দ্রের এসব জিনিসপত্র সংগ্রহের কাজ।

উত্তরা কমিউনিটি সেন্টার থেকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সংরক্ষিত ১, ১৫, ১৬, ১৭ ও ১৮ নং ওয়ার্ডের সিটি নির্বাচনের সরঞ্জাম বিতরণ করা হচ্ছে।

এ বিষয়ে কেন্দ্রের দায়িত্বে নিয়োজিত সহকারী রিটার্নিং অফিসার মো. তোফায়েল বাংলানিউজকে জানান, এখান থেকে উত্তর সিটি করপোরেশনের সংরক্ষিত ১, ১৫, ১৬, ১৭ ও ১৮ নং ওয়ার্ডের সিটি নির্বাচনের জিনিসপত্র বিতরণ করা হচ্ছে। প্রায় ২৪০টি কেন্দ্রে ইভিএম মেশিনসহ অন্যান্য জিনিসপত্র যাচ্ছে। প্রায় ৫০০টি ইভিএম মেশিন বিতরণ করা হচ্ছে। আমাদের একটি কেন্দ্রে সর্বোচ্চ ৮টি বুথ বা ব্যালট ইউনিট রয়েছে। এখানে ইভিএম মেশিনসহ আরো জিনিসপত্র রয়েছে।

এদিকে কুর্মিটোলা হাই স্কুলে অবস্থিত নির্বাচনী কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. আতিয়ার রহমান বাংলানিউজকে জানান, আমার কেন্দ্রের জন্য ৬টি ইভিএম মেশিনসহ সব জিনিসপত্র এবং সব খরচ বুঝে পেয়েছি। এখানে অনেক ভিড়। সেজন্য একটু ভোগান্তি আছে। এছাড়া কোনো সমস্যা নেই। আমরা উৎসবমুখর পরিবেশেই কাজ করে যাচ্ছি।

এদিকে সকাল থেকে এসে অপেক্ষা করছেন বাইলজুড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. ইবনে জাহিদ চৌধুরী। বাংলানিউজকে তিনি জানান, সকালে এসেছি কিন্তু এখনও সব বুঝে পাইনি। একবার সিরিয়াল মিস করলে আবার পিছিয়ে যেতে হয়েছে। আশা করছি সময়মতো সব পেয়ে যাবো।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২০
এমএএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa