ঢাকা, সোমবার, ১১ মাঘ ১৪২৭, ২৫ জানুয়ারি ২০২১, ১১ জমাদিউস সানি ১৪৪২

নির্বাচন ও ইসি

নির্ভয়ে ভোট দেওয়ার নিশ্চয়তার দায়িত্ব ইসির: তাবিথ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২০
নির্ভয়ে ভোট দেওয়ার নিশ্চয়তার দায়িত্ব ইসির: তাবিথ

ঢাকা: ১ ফেব্রুয়ারি (শনিবার) ভোটারদের নিরাপদে ভোট কেন্দ্রে যাওয়ার নিশ্চয়তা দেওয়ার দায়িত্ব নির্বাচন কমিশনের। নির্বাচন কমিশনকে এই নিশ্চয়তা দিতে হবে যাতে ভোটাররা নির্ভয়ে কেন্দ্রে গিয়ে নিজের ভোট নিজে দিতে পারেন।

শুক্রবার (৩১ জানুয়ারি) গুলশান আজাদ মসজিদে জুমার নামাজ আদায় করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল। নামাজ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

তাবিথ আউয়াল বলেন, আমি ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী, ১৮টি সংরক্ষিত মহিলা ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী ও আমাদের দলীয় নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জেনেছি, তারা সবাই প্রস্তুত রয়েছেন। ভোটাররাও প্রস্তুত ভোট দেওয়ার জন্য। এখন সুষ্ঠু ভোটগ্রহণের সব দায়িত্ব নির্বাচন কমিশনের।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ এর ওপর হামলার ঘটনায় ফের নিন্দা জানিয়ে তাবিথ আউয়াল বলেন, তিনি (রিজভী) আমার পক্ষে প্রচারণায় মাঠে নেমেছিলেন। তার ওপর এ ধরনের ন্যাক্কারজনক হামলার তীব্র নিন্দা জানাই।

তিনি বলেন, যারা ভোটারদের ভয়-ভীতি দেখানোর চেষ্টা করছে, তারাই মূলত ভয় পাচ্ছে।  

এর আগে সকালে কারওয়ান বাজারের নিজের নির্বাচনী কার্যালয়ে যান তাবিথ আউয়াল। এ সময় তিনি দলীয় নেতাকর্মীদের সঙ্গে কথা বলেন। নির্বাচনের সর্বশেষ প্রস্তুতি নিয়ে আলোচনা করেন। প্রতিটি ওয়ার্ডের খোঁজ খবর নেন, ভোট কেন্দ্রগুলোতে দলের দায়িত্বরতদের প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেন। এছাড়াও তিনি নির্বাচন সংক্রান্ত দাপ্তরিক কাজ করেন। পরে তিনি অনির্ধারিতভাবে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

তিনি জানান, নির্বাচনের সব ধরনের প্রস্তুতি আমরা সম্পন্ন করেছি। এখন শনিবার (ভোটের দিন) সকাল থেকে সব দায়িত্ব নির্বাচন কমিশনের। তিনি ভোটারদের উদ্দেশ্যে বলেন, সব ধরনের বাধাবিপত্তি, ভয়-ভীতি উপেক্ষা করে আপনারা ভোট কেন্দ্রে আসুন, ভোটাধিকার প্রয়োগ করুন।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২০
এমএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa