ঢাকা, সোমবার, ১১ মাঘ ১৪২৭, ২৫ জানুয়ারি ২০২১, ১১ জমাদিউস সানি ১৪৪২

নির্বাচন ও ইসি

সিটি ভোট নিয়ে ৯ কূটনীতিকের যৌথ বিবৃতি

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৫ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২০
সিটি ভোট নিয়ে ৯ কূটনীতিকের যৌথ বিবৃতি

ঢাকা: ঢাকা সিটি নির্বাচনে ভোটারদের অধিকারকে সম্মান দেয়ার আহ্বান জানিয়েছেন ঢাকার ৯টি দেশের কূটনীতিক। বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) ঢাকার যুক্তরাজ্য হাইমিশন থেকে পাঠানো এক বার্তায় এ তথ্য জানানো হয়।

৯ দেশের কূটনীতিক এক যৌথ বিবৃতিতে বলেন, ১ ফেব্রুয়ারি ঢাকায় দুই সিটি কর্পোরেশন নির্বাচন নাগরিকদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করার একটি সুযোগ। আমরা শহরজুড়ে ভোটকেন্দ্রগুলোতে  কার্যকর গণতন্ত্র দেখার প্রত্যাশায় আছি।

 

আমরা আশা করি, বাংলাদেশ সরকার, নির্বাচন কমিশন এবং সমস্ত রাজনৈতিক দল শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে নাগরিকদের ভোট দেওয়ার অধিকারকে সম্মান করবে এবং সততা ও নিষ্ঠার সঙ্গে ভোট গণনা করবে।

যৌথ বিবৃতিতে সই করেন ঢাকায় নিযুক্ত কানাডার হাইকমিশনার বেনোয়া প্রিফন্টেন, সুইডেনের রাষ্ট্রদূত শার্লোটা শ্লিয়েটার, মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার, ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন, নরওয়ের রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন, ডেনমার্কের রাষ্ট্রদূত উইনি এস্ট্রাপ পিটারসন, নেদারল্যান্ডসের চার্জ দ্য অ্যাফেয়ার্স জেরোইন স্টেগস, অস্ট্রেলিয়ান হাই কমিশনের ভারপ্রাপ্ত হাইকমিশনার পেনি মর্টন ও সুইজারল্যান্ডের চার্জ দ্য অ্যফেয়ার্স সুজান মুলার।

বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২০
টিআর/এজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa