ঢাকা, বুধবার, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ২৫ নভেম্বর ২০২০, ০৮ রবিউস সানি ১৪৪২

নির্বাচন ও ইসি

সশস্ত্র শিবির ক্যাডার এনে হামলা করেছে বিএনপি: এইচটি ইমাম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪১ ঘণ্টা, জানুয়ারী ২৮, ২০২০
সশস্ত্র শিবির ক্যাডার এনে হামলা করেছে বিএনপি: এইচটি ইমাম

ঢাকা: জামায়াত-শিবিরের সশস্ত্র ক্যাডার এনে বিএনপি নির্বাচনী প্রচারণায় ব্যস্ত আওয়ামী লীগ নেতা-কর্মীদের ওপর হামলা চালিয়েছে বলে মন্তব্য করেছেন দলটির জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এবং প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম।

সোমবার (২৭) বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনারের কার্যালয়ে কমিশনের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সামনে এ মন্তব্য করেন তিনি।

আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচটি ইমাম বলেন, গতকাল (গোপীবাগে বিএনপি-আ’লীগের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়) আমাদের কর্মীদের ওপর পূর্ব পরিকল্পিততভাবে হামলা করা হয়েছে।

সেই তথ্য প্রমাণ নিয়ে আমরা আজ এসেছি। এ ধরনের ঘটনায় বড় ভূমিকা রাখছেন জামায়াত-শিবিরের সশস্ত্র ক্যাডাররা। তাদের আনা হচ্ছে। গতকাল যে আক্রমণ করা হয়েছে, যে অস্ত্র ব্যবহার করা হয়েছে, গুলি পরিচালনা করা হয়েছে। সেগুলোর তথ্য কমিশনকে দিয়েছি। আমাদের অনেকেই আহত হয়েছেন, হাসপাতালে রয়েছেন। বিএনপি প্রার্থী নিজেই অন্যদের ওপর হাত তুলতে যাচ্ছেন, মারতে যাচ্ছেন, আক্রমণমুখী ছিলেন সে তথ্য জানিয়েছি। গতকাল আমাদের অনেকে আহত হয়েছেন, আমাদের কর্মীদের যাদের গুলি লেগেছে তারা হাসপাতালে আছেন।

নির্বাচন কমিশনে বিএনপির অভিযোগের সমালোচনা করে এইচটি ইমাম বলেন, আসলে চোরের মায়ের বড় গলা।

প্রধানমন্ত্রীর এ উপদেষ্টা বলেন, আমরা চাইবো নির্বাচন সুষ্ঠু হোক। আমরা কী চাইবো মারামারি করে নির্বাচন নষ্ট হোক? আমাদের প্রার্থীর বিজয় সুনিশ্চিত।

১ ফেব্রুয়ারি ঢাকার দুই সিটিতে নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২৩৪১ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২০
ইইউডি/এমইউএম/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa