php glass

ময়মনসিংহে ৫ মে সাধারণ ছুটি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ময়মনসিংহ

walton

ঢাকা: আসন্ন ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক) নির্বাচনের ভোটগ্রহণ উপলক্ষ্যে ৫ মে (রোববার) সাধারণ ছুটি ঘোষণা করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

মেয়র পদে মো. ইকরামুল হক টিটু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় রোববার কাউন্সিলর পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

নির্বাচন কমিশনের (ইসি) যুগ্ম সচিব ফরহাদ আহাম্মদ খান জানিয়েছেন, সিটি করপোরেশন নির্বাচন আইন অনুযায়ী, ভোটগ্রহণ শুরুর ৩২ ঘণ্টা আগে সব ধরনের প্রচার কাজ বন্ধ করতে হয়। সে মোতাবেক আগামী ৩ মে রাত ১২টার মধ্যে সব ধরনের প্রচার কাজ বন্ধ করার জন্য নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

একই সব ধরনের নৌযান ও যন্ত্রচালিত যানবাহন বন্ধ চলাচল বন্ধ করার জন্য নৌ পরিবহন মন্ত্রণালয় ও সড়ক পরিবহন মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে ইসি।

এক্ষেত্রে সব ধরনের যানবাহন ৪ মে (শনিবার) মধ্য রাত ১২টা থেকে ৫ মে মধ্যরাত ১২টা পর্যন্ত এ নির্দেশনা বাস্তবায়ন করতে হবে। তবে সাংবাদিক, প্রার্থী, প্রার্থীর এজেন্ট, নির্বাচনী কর্মকর্তা ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের যানবাহন ব্যবহারে এ নির্দেশনা প্রযোজ্য হবে। এছাড়া জরুরি প্রয়োজনে রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে যানবাহন ব্যবহার করা যাবে।

মসিক নির্বাচন ৩৩টি সাধারণ ওয়ার্ড ও ১১টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডের নির্বাচন  ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)  ভোটগ্রহণ নেওয়া হবে। আগামী ৩ মে (শুক্রবার) ভোটারদের ইভিএম ব্যবহার শেখাবে নির্বাচন কমিশন।

দেশের সর্বশেষ ও ১২ তম এ সিটিতে মোট ভোটার সংখ্যা ২৯ লাখ ৬ হাজার ৯৩৮জন। তারা ১২৭টি কেন্দ্রের ৮২৯টি ভোটকক্ষে ভোট দেওয়ার সুযোগ পাবেন। ভোটগ্রহণ করবেন এক হাজার ৪ জন প্রিজাইডিং কর্মকর্তা ও এক হাজার ৭৪১ জন পোলিং কর্মকর্তা।

ভোটগ্রহণ কর্মকর্তাদের সহায়তা করার জন্য ইভিএম পরিচালনায় ১৫০ জন টেকনিক্যাল সাপোর্ট ও ডাটা এন্ট্রি অপারেটর এবং সশস্ত্র বাহিনীর নিরস্ত্র সদস্যরাও থাকবেন।

বাংলাদেশ সময়: ২২২০ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৯
ইইউডি/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: ময়মনসিংহ ময়মনসিংহ সিটি করপোরেশন
মাগুরায় ডেঙ্গু মশার উপদ্রবে সাধারণ মানুষ অতিষ্ঠ
নয়নার হাত ধরে কলকাতা পাচ্ছে বাংলাদেশের স্বাদ
‘মোবাইল ছিনতাইয়ের জেরে’ রিফাত খুন!
রিইমাজিং নেটওয়ার্কিং ও ডেটা সেন্টারস সামিট অনুষ্ঠিত
বাংলাদেশি পাসপোর্টে বিদেশে রোহিঙ্গা পাচার


রিফাত হত্যা: রাব্বি আকনের স্বীকারোক্তি
জিম্বাবুয়ে ক্রিকেটের সদস্য পদ স্থগিত করলো আইসিসি
ইঁদুরের উপদ্রবে বাঁধ ঝুঁকিতে!
টাঙ্গাইলে বাঁধ ভেঙে তলিয়ে যাচ্ছে বাড়ি-ঘর
একুশে পদকের জন্য মনোনয়ন আহ্বান