বরিশালে ভোটারের উপস্থিতি কম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ভোটকেন্দ্র ফাঁকা, ছবি: বাংলানিউজ

walton

ব‌রিশাল: তৃতীয় ধাপে দেশের ১১৭ উপজেলা পরিষদের নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে রোববার (২৪ মার্চ) সকাল ৮টায় থেকে। চলবে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে। নির্বাচনের শুরুতেই বরিশালের সাত উপজেলার কেন্দ্রগুলোতে ভোটারের উপস্থিতি কম দেখা গেছে।

php glass

নগরীর বিভিন্ন কেন্দ্রে ভোটারদের দীর্ঘলাইন চোখে পড়েনি। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতি বাড়বে বলে আশা প্রকাশ করেছেন প্রার্থী ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

এর আগে শনিবার (২৩ মার্চ) সম্পন্ন হয় ভোটগ্রহণের সব ধরনের প্রস্তুতি।  সকাল থেকেই উপজেলাগুলোতে নির্বাচনী সরঞ্জাম পৌঁছে দেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। ভোটকেন্দ্রগুলোতে বিকেলের মধ্যেই নিজেদের আয়ত্তে নিয়ে নেন তারা।

নির্বাচনী আইন ও আচরণবিধি প্রতিপালনের বিষয়ে জেলা ও উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত তাদের কার্যক্রম জোরদার রেখেছে। পাশাপাশি নির্বাচনী এলাকাগুলোতে সব ধরনের যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, বরিশালের নয় উপজেলার সাত কেন্দ্রে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। বাকী দু’টির মধ্যে গৌরনদী ও আগৈলঝাড়া উপজেলায় সব প্রার্থী বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন।

সবমিলিয়ে বরিশাল সদরসহ ছয়টি উপজেলায় আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এছাড়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় পুরুষ ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন দু’জন ও মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন চারজন।

উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইকবাল আখতার বাংলানিউজকে জানান, উপজেলা নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্নে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়। তাছাড়া কেন্দ্রের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পর্যাপ্ত পুলিশ ও আনসারের সদস্য নিয়োজিত রয়েছে।

রিটার্নিং কর্মকর্তা বলেন, নির্বাচনী এলাকাগুলো বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ১৫ প্লাটুন সদস্যরা দায়িত্ব পালন করছেন। তবে গুরুত্বপূর্ণ কেন্দ্র অনুযায়ী প্রতি উপজেলায় সর্বনিম্ন এক প্লাটুন ও সর্বোচ্চ তিন প্লাটুন সদস্যরা দায়িত্ব পালন করছেন। এছাড়াও কোস্টগার্ডের সাত সেকশন সদস্যরা রয়েছেন। বিজিবি, কোস্টগার্ডের পাশাপাশি র‌্যাব, জেলা ও মেট্রোপলিটন পুলিশের একাধিক সদস্য ও স্ট্রাইকিং ফোর্স নির্বাচনে দায়িত্ব পালন করছেন।

উপজেলা পরিষদ নির্বাচনে বরিশাল জেলা প্রশাসন, ভোলা ও পটুয়াখালী জেলা প্রশাসনের ২৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাচনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন বলেও জানান রিটার্নিং কর্মকর্তা।

বরিশালের সাত উপ‌জেলায় ৪৮৫ কেন্দ্রের মাধ্যমে মোট ভোটার ১০ লাখ ৬২ হাজার ৭৩৫ জন।

বাংলা‌দেশ সময়: ১০১০ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৯
এমএস/এএটি

***কটিয়াদী উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত

***লক্ষ্মীপুরে ভোটার উপস্থিতি কম

***তৃতীয় ধাপের ১১৭ উপজেলায় চলছে ভোটগ্রহণ

ক্লিক করুন, আরো পড়ুন: বরিশাল
‘যুব সমাজকে জনসম্পদে রূপান্তর করাই বড় চ্যালেঞ্জ’
শ্রীলঙ্কায় শেখ সেলিমের মেয়ে জামাই আহত, নাতি নিখোঁজ 
ডোনাল্ড ট্রাম্পের কাণ্ডজ্ঞান!
ওয়ার্নার-বেয়ারস্টোর ব্যাটে জয় পেল হায়দ্রাবাদ
নুসরাতকে পুড়িয়ে হত্যার প্রতিবাদে মানববন্ধন


এসআই আমির হামজার বিরুদ্ধে অভিযোগের প্রমাণ পেল কমিটি
নদীর একইঞ্চি জমিও দখল করতে দেওয়া হবে না
যেকোনো পরিস্থিতি মোকাবেলায় নিরাপত্তা বাহিনী সজাগ
সন্ত্রাসীদের ধর্ম নেই, সবাইকে সোচ্চার হতে হবে
কাজীর গরু কিতাবে আছে, গোয়ালে নেই!